‘কোথাও যানজট নেই, ঈদযাত্রা আগের চেয়ে ভালো’

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাস্তার কারণে এবার কোথাও যানজট হবে না। কারণ, আমরা চন্দ্রা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত ফোর লেন চালু করেছি। প্রস্তুতি আয়োজন গতবারের চেয়ে জোরদার করেছি। হাইওয়ে তৃণমূলে ৫টি মিটিং করেছি। হাইওয়ে পুলিশ, থানা ও জেলা পুলিশসহ স্থানীয় সরকারের নেতৃবৃন্দদের যানজট নিরসন ও যান চলাচল স্বাভাবিক রাখতে কাজ করতে বলা হয়েছে।

বুধবার সকাল সাড়ে ১০টায় রাজধানীর গাবতলী বাস টার্মিনালের নিরাপত্তা পরিস্থিতি ও ঘরমুখো যাত্রীদের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে ভিজিলেন্স টিমের কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, আশ্বস্ত করেছিলাম গত কয়েক বছরের চেয়ে এবার ঈদযাত্রা ভালো হবে। এখন পর্যন্ত কোথাও যানজট দেখা যায়নি। আশা করছি, শেষ অবধি এ ধারাবাহিকতা আমরা অব্যাহত রাখতে পারব। সকলকে নিয়ে সে চেষ্টা চলছে।

তিনি বলেন, অন্যবার যাত্রীদের জিজ্ঞাসা করলে বলতেন, ভালো না। এবার গাতবলীতে আসলাম প্রথম। আমি প্রত্যেককে জিজ্ঞাসা করেছি, কেউ বলেনি খারাপ, কেউ বলেনি ভাড়া বেশি নিচ্ছে। আবার ব্যবসায়ীরাও বলেনি ব্যবসা খারাপ।

ওবায়দুল কাদের বলেন, আমি কথা দিয়েছিলাম, কথা রেখেছি। ২৩টি ব্রিজসহ চন্দ্রা-টাঙ্গাইল ফোর লেন চালু করেছি। গত কয়েক বছরের তুলনায় রাস্তা অনেক ভালো। সকাল পর্যন্ত ঢাকা চট্টগ্রাম কোথায় যানজট হয়নি। গাড়িগুলো যথাসম্ভব আসছে। হ্যাঁ, ফেরিতে একটু সমস্যা হচ্ছে। তবে এর মধ্যেও পাটুরিয়ায় চলাচল গতিশীল হয়েছে। ঢাকা-টাঙ্গাইল উত্তরবঙ্গের সাথে সড়কে কোনো সমস্যা নেই।

ঈদযাত্রায় কোথাও বেশি ভাড়া নেয়ার অভিযোগ পাননি দাবি করে মন্ত্রী বলেন, পরিবহন মালিকদের বলা হয়েছে, বেশি ভাড়া নেওয়ার কোনো অভিযোগ শুনতে চাই না। এরপরেও যদি বেশি ভাড়া নেওয়ার কোনো তথ্য পান তাহলে জানানোর অনুরোধ করছি, ব্যবস্থা নেব।


আত্মসমর্পণের আহ্বানে ‌‘সাড়া দিচ্ছে না
নরসিংদীর মাধবদী পৌরসভার ছোট গদাইরচর গাঙপাড় এলাকার আফজাল হাজির ‘নিলুফা
বিস্তারিত
উন্নয়ন মেলা শেষে নকলায় পুরষ্কার
সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড জনগণের কাছে তুলে ধরতে সারা দেশের
বিস্তারিত
আত্মতুষ্টি মানেই পতন: প্রধানমন্ত্রী শেখ
আত্মতুষ্টিতে না ভুগে নেতা-কর্মীদের সদা সর্তক থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী
বিস্তারিত
জাতিসংঘ অধিবেশনে যোগদান শেষে দেশে
জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে যোগদান শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী
বিস্তারিত
দুর্নীতিবাজরা এক হয়েছে: প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যুক্তফ্রন্টের নামে দুর্নীতিবাজরা এক হয়েছে। তবে
বিস্তারিত
১ম ও ২য় শ্রেণির চাকরিতে
প্রথম ও দ্বিতীয় শ্রেণির (৯ম থেকে ১৩তম গ্রেডে চাকরির ক্ষেত্রে)
বিস্তারিত