বিশ্বকাপের একদিন আগে বরখাস্ত স্পেনের কোচ

বিশ্বকাপ শুরুর আগের দিন বরখাস্ত করেছে স্পেন ফুটবল ফেডারেশন প্রধান কোচ হুলেন লোপেতেগিকে। মঙ্গলবার ৫১ বছর বয়সী এই কোচের সঙ্গে তিন বছরের চুক্তির খবর দেয় রিয়াল মাদ্রিদ। এর পরদিনই লোপেতেগিকে ছাঁটাই করল স্পেনের ফুটবল ফেডারেশন। কারণ হিসেবে ফেডারেশনকে কিছু না জানিয়েই তার রিয়ালের সঙ্গে যোগাযোগ করার কথা জানায় সংস্থাটি।

২০১০ সালের পর স্পেনের সামনে এবার শিরোপা পুনরুদ্ধারের মিশন। ব্রাজিল বিশ্বকাপে প্রথম পর্ব থেকেই বিদায় নিতে হয়েছিল দলটিকে। কিন্তু এবার অন্যতম ফেভারিটের তকমা নিয়ে রাশিয়ায় পা রেখেছে দলটি। শুক্রবার পর্তুগালের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরুর হবে তাদের বিশ্বকাপ অভিযান। যে ম্যাচটি এবারের বিশ্বকাপের প্রথম হাই-ভোল্টেজ ম্যাচ হিসেবে মর্যাদা পাচ্ছে। কিন্তু সেই ম্যাচের মাত্র দুদিন আগে কোচ ছাঁটাই। এটাকে স্পেনের বিশ্বকাপ অভিযানে জোর ধাক্কা হিসেবেই মানছেন সবাই।

কিন্তু স্পেন ফেডারেশনকে কিছু না জানিয়ে রিয়ালের সঙ্গে চুক্তি মোটেও ভালোভাবে নেননি স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতি লুইস রুবিয়ালেস। তাই তিনি সংবাদ সম্মেলনে জানান, ‘আমি জানি এটি অনেক কঠিন একটি পরিস্থিতি। আমি জানি এই সিদ্ধান্তের জন্য আমাকে সমালোচনার মুখে পড়তে হবে। কিন্তু আপনি অন্য জায়গায় যদি চাকুরি করতে চান, তাহলে আমাদের এর আগে জানাতে হবে।’

২০১৬ সালে স্পেন জাতীয় দলের দায়িত্ব নেন লোপেতাগি। আর অধীনে ২০টি ম্যাচ খেলেছে স্পেন। যার মধ্যে ৬টি তে ড্র করেছে। জিতেছে বাকি ১৪টিতে। অর্থাৎ লোপেতাগির অধীনে কোনো ম্যাচ হারেনি স্পেন।


আত্মসমর্পণের আহ্বানে ‌‘সাড়া দিচ্ছে না
নরসিংদীর মাধবদী পৌরসভার ছোট গদাইরচর গাঙপাড় এলাকার আফজাল হাজির ‘নিলুফা
বিস্তারিত
উন্নয়ন মেলা শেষে নকলায় পুরষ্কার
সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড জনগণের কাছে তুলে ধরতে সারা দেশের
বিস্তারিত
আত্মতুষ্টি মানেই পতন: প্রধানমন্ত্রী শেখ
আত্মতুষ্টিতে না ভুগে নেতা-কর্মীদের সদা সর্তক থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী
বিস্তারিত
জাতিসংঘ অধিবেশনে যোগদান শেষে দেশে
জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে যোগদান শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী
বিস্তারিত
দুর্নীতিবাজরা এক হয়েছে: প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যুক্তফ্রন্টের নামে দুর্নীতিবাজরা এক হয়েছে। তবে
বিস্তারিত
১ম ও ২য় শ্রেণির চাকরিতে
প্রথম ও দ্বিতীয় শ্রেণির (৯ম থেকে ১৩তম গ্রেডে চাকরির ক্ষেত্রে)
বিস্তারিত