বিশ্বকাপের একদিন আগে বরখাস্ত স্পেনের কোচ

বিশ্বকাপ শুরুর আগের দিন বরখাস্ত করেছে স্পেন ফুটবল ফেডারেশন প্রধান কোচ হুলেন লোপেতেগিকে। মঙ্গলবার ৫১ বছর বয়সী এই কোচের সঙ্গে তিন বছরের চুক্তির খবর দেয় রিয়াল মাদ্রিদ। এর পরদিনই লোপেতেগিকে ছাঁটাই করল স্পেনের ফুটবল ফেডারেশন। কারণ হিসেবে ফেডারেশনকে কিছু না জানিয়েই তার রিয়ালের সঙ্গে যোগাযোগ করার কথা জানায় সংস্থাটি।

২০১০ সালের পর স্পেনের সামনে এবার শিরোপা পুনরুদ্ধারের মিশন। ব্রাজিল বিশ্বকাপে প্রথম পর্ব থেকেই বিদায় নিতে হয়েছিল দলটিকে। কিন্তু এবার অন্যতম ফেভারিটের তকমা নিয়ে রাশিয়ায় পা রেখেছে দলটি। শুক্রবার পর্তুগালের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরুর হবে তাদের বিশ্বকাপ অভিযান। যে ম্যাচটি এবারের বিশ্বকাপের প্রথম হাই-ভোল্টেজ ম্যাচ হিসেবে মর্যাদা পাচ্ছে। কিন্তু সেই ম্যাচের মাত্র দুদিন আগে কোচ ছাঁটাই। এটাকে স্পেনের বিশ্বকাপ অভিযানে জোর ধাক্কা হিসেবেই মানছেন সবাই।

কিন্তু স্পেন ফেডারেশনকে কিছু না জানিয়ে রিয়ালের সঙ্গে চুক্তি মোটেও ভালোভাবে নেননি স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতি লুইস রুবিয়ালেস। তাই তিনি সংবাদ সম্মেলনে জানান, ‘আমি জানি এটি অনেক কঠিন একটি পরিস্থিতি। আমি জানি এই সিদ্ধান্তের জন্য আমাকে সমালোচনার মুখে পড়তে হবে। কিন্তু আপনি অন্য জায়গায় যদি চাকুরি করতে চান, তাহলে আমাদের এর আগে জানাতে হবে।’

২০১৬ সালে স্পেন জাতীয় দলের দায়িত্ব নেন লোপেতাগি। আর অধীনে ২০টি ম্যাচ খেলেছে স্পেন। যার মধ্যে ৬টি তে ড্র করেছে। জিতেছে বাকি ১৪টিতে। অর্থাৎ লোপেতাগির অধীনে কোনো ম্যাচ হারেনি স্পেন।


ঈদ যাত্রায় মহাসড়কের অবস্থা জানাবে
ঈদ যাত্রায় মহাসড়ক, রেলস্টেশন ও লঞ্চ টার্মিনালের অবস্থা নিজেদের বিভিন্ন
বিস্তারিত
ফখরুলের বক্তব্য রাষ্ট্রদ্রোহিতার শামিল: কাদের
শুধু নিরাপদ সড়ক নয়, নিরাপদ বাংলাদেশের জন্য এবার দেশকে স্বাধীন
বিস্তারিত
ফেসবুকে গুজব: ৩ দিনের রিমান্ডে
ছাত্র আন্দোলন নিয়ে ফেসবুকে ‘উস্কানিমূলক’ পোস্ট ও ‘গুজব’ ছড়ানোর অভিযোগে
বিস্তারিত
ঈদযাত্রা স্বস্তিদায়ক হবে, সড়কমন্ত্রীর আশা
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘আমার বিশ্বাস এবারের
বিস্তারিত
আন্দোলনে উসকানির অভিযোগে দুই শিক্ষার্থী
নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে ফেসবুকে বিভিন্ন উসকানিমূলক তথ্য
বিস্তারিত
কওমি সনদ স্বীকৃতির আইন মন্ত্রিসভায়
কওমির দাওরায়ে হাদিস সনদকে মাস্টার্স ডিগ্রি সমমান দেয়া সংক্রান্ত একটি
বিস্তারিত