সৌদি আরবে বাংলাদেশি প্রথম হজ কাফেলাকে উষ্ণ অভ্যর্থনা

 

‘হজ ও ওমরা ব্যবস্থাপনা বিভাগে’র প্রতিনিধি হিসেবে ‘মসজিদে হারাম ও মসজিদে নববিবিষয়ক সাধারণ প্রেসিডেন্সি বিভাগ’ জেদ্দার কিং আবদুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে নির্দিষ্ট কাউন্টারে আল্লাহর ঘরের সম্মানিত মেহমানদের সাদরে বরণ করেছে। শনিবার ১ জিলকদ ১৪৩৯ হিজরি সকালে আগত বাংলাদেশি হাজীদের প্রথম দল হিসেবে অভ্যর্থনা জানিয়ে সাদরে বরণ করে নেওয়া হয়। এ যাত্রায় আগত হাজীদের সংখ্যা ছিল ৪২৫ জন। হজের শেষ সময় পর্যন্ত প্রেসিডেন্সির সাইটে এ ধারা অব্যাহত থাকবে। হজের কার্যাবলি শেষ হলে অভ্যর্থনার ধারা অনুযায়ী সবাইকে আবার বিদায় জানানো হবে।
প্রেসিডেন্সির ‘হজ ও ওমরা ব্যবস্থাপনা বিভাগে’র প্রধান প্রফেসর ফয়সাল বিন সালেহ মাদানি বলেন, মহান আল্লাহর মেহমানদের পর্যাপ্ত উন্নত সেবার গুরুত্ব উপলব্ধি করে সব ব্যবস্থাপনা নিশ্চিত করা হয়েছে। মহান করণাময় আল্লাহর মেহমানদের অভ্যর্থনা জানানো অব্যাহত থাকবে। গোলাপ ফুল, পবিত্র জমজম পানির বোতল, সুষ্ঠুভাবে হজ পালনে সহযোগী বিভিন্ন ভাষায় লিখিত দিকনির্দেশনামূলক বই উপহার দিয়ে সম্মানিত হাজীদের বরণ চলমান থাকবে।
‘মসজিদে নববি ও মসজিদে হারামবিষয়ক বিভাগে’র প্রধান পরিচালক শায়খ ড. আবদুুর রহমান সুদাইসের নির্দেশনা পালনার্থে এবং আল্লাহর মেহমানদের সর্বোত্তম ও উন্নত সেবা প্রদান করে শাসকদের সদিচ্ছা বাস্তবায়নে সম্মানিত হাজীদের জন্য সবধরনের সেবা নিশ্চিত করা হয়।

 হারামাইন শরিফাইনের সরকারি 
ওয়েবসাইট থেকে হেদায়াতুল্লাহ


প্রাণীর প্রতি নবীজির মমতা
‘আমি আপনাকে বিশ্ববাসীর জন্য রহমতস্বরূপই প্রেরণ করেছি।’ (সূরা আম্বিয়া :
বিস্তারিত
স্রষ্টাকে খুঁজি সাগরের বিশালতায়
বিশাল জলরাশির উত্তাল তরঙ্গমালায় প্রবাহিত সমুদ্র আল্লাহর এক অপূর্ব সৃষ্টি।
বিস্তারিত
দুধপানের উপকারিতা
দুধের পুষ্টিগুণ বিচারে এটি মহান আল্লাহ তায়ালার বড় একটি নেয়ামত।
বিস্তারিত
পবিত্র শবে মেরাজ ২২ মার্চ
বাংলাদেশের আকাশে সোমবার রজব মাসের চাঁদ দেখা যায়নি। বুধবার থেকে
বিস্তারিত
পবিত্র শবে মেরাজ কবে, জানা
১৪৪১ হিজরি সনের পবিত্র শবে মেরাজের তারিখ নির্ধারণ এবং রজব
বিস্তারিত
মাতৃভাষার নেয়ামত ছড়িয়ে পড়ুক
ভাষা আল্লাহ তায়ালার বিরাট একটি দান। ভাষার রয়েছে প্রচ- শক্তি;
বিস্তারিত