কক্সবাজারে অস্ত্র তৈরির কারখানার সন্ধান, গেপ্তার ২

কক্সবাজারের মহেশখালীর দুর্গম পাহাড়ি এলাকায় অস্ত্র তৈরির একটি কারখানার সন্ধান পেয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা।

শনিবার (২১ জুলাই) রাতে অভিযান চালিয়ে অস্ত্র তৈরি ও ব্যবসায় জড়িত অভিযোগে দুইজনকে আটক করা হয়েছে। এসময় কারখানা থেকে ২০টি বন্দুক, বন্দুকের বিপুল সংখ্যক গুলি ও বন্দুক বানানোর যন্ত্রপাতি জব্দ করা হয়েছে।

আটকেরা হলেন- আব্দুল হাকিম (৩৮) ও মোহাম্মদ শহিদুল্লাহ (৩১)। আটকেরা স্থানীয় বাসিন্দা বলে প্রাথমিকভাবে জানা গেছে।

অভিযানের নেতৃত্বে থাকা র‌্যাব-৭ এর কক্সবাজার ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মেহেদী হাসান জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। স্থানীয় সন্ত্রাসীদের সমন্বয়ে বেশ কিছু সংখ্যক কারিগর অস্ত্র বানানোর কাজ করতেন। শনিবার সকাল থেকে র‌্যাব সদস্যরা সাদা পোশাকে এলাকায় অবস্থান নেন। রাত ৮টার পর থেকে শুরু হয় চূড়ান্ত অভিযান।

কোম্পানি কমান্ডার আরও জানান, এ মিশনে র‌্যাব দুই জায়গায় অভিযান চালায়। প্রথমে কালারমার ছড়া এলাকায় অভিযান চালিয়ে অস্ত্র বানানোর দুই কারিগরকে আটক করা হয়। পরে আটকদের দেওয়া তথ্যের ভিত্তিতে দ্বিতীয় দফায় অভিযান শুরু করে র‌্যাব। এ সময় কালারমার ছড়া ইউনিয়নের পার্শ্ববর্তী পাহাড়ের গহীন বনের ভেতর স্থাপন করা অস্ত্রের কারখানায় অভিযান চালানো হয়। তখন বেশ কয়েকজন কারিগর ওই কারখানায় অস্ত্র বানানোর কাজ করছিলেন।

উপস্থিতি টের পেয়ে অস্ত্রের কারখানা থেকে র‌্যাবের অভিযান দলকে লক্ষ্য করে তারা গুলি ছোড়ে। র‌্যাব সদস্যরাও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। এ সময় কারিগররা পালিয়ে যেতে সক্ষম হয়। পরে কারখানা থেকে ২০টি বন্দুক, ২৪ রাউন্ড তাজা গুলি ও বন্দুক বানানোর যন্ত্রপাতি জব্দ করা হয়।
 
র‌্যাবের এই কর্মকর্তা জানান, রোববার (২২ জুলাই) ভোর সাড়ে ৬টার দিকে অভিযান শেষ হওয়ার পর আটকদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে অস্ত্র, গুলি ও সরঞ্জামসহ তাদের মহেশখালী থানায় সোপর্দ করা হবে।


চট্টগ্রামে পুলিশ বক্সে বিস্ফোরণ, পুলিশসহ
চট্টগ্রাম নগরের দুই নম্বর গেট মোড় পুলিশ বক্সে বোমা বিস্ফোরণে
বিস্তারিত
কুমিল্লায় পিকনিকের বাস খাদে, নিহত
কুমিল্লার দাউদকান্দিতে একটি পিকনিকের বাস খাদে পড়ে তিনজন নিহত হয়েছে।
বিস্তারিত
রাবিতে বিভাগের নাম পরিবর্তনের দাবিতে
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) পপুলেশন সায়েন্স এন্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের
বিস্তারিত
সেরা সাংবাদিক মামুন চৌধুরীকে রোজ
হবিগঞ্জ প্রেসক্লাব আয়োজিত সেরা প্রতিবেদক-২০১৯ প্রতিযোগিতায় জাতীয় দৈনিক পত্রিকা বিভাগে
বিস্তারিত
চলনবিলে ক্ষীরার বাম্পার ফলনে কৃষকের
ঐতিহ্যবাহী চলনবিল এলাকার সিরাজগঞ্জ, নাটোর ও পাবনার তাড়াশ, শাহজাদপুর, উল্লাপাড়া,
বিস্তারিত
সিরাজগঞ্জে মুসলিম উম্মার শান্তি কামনায়
সিরাজগঞ্জ পৌর এলাকার হার্টপয়েন্টের যমুনা নদীর পাড়ে ৩ দিনব্যাপী মিনি
বিস্তারিত