নোবিপ্রবিতে ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) এর ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক (১ম বর্ষ) শ্রেণির ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে। 

মঙ্গলবার (২৪ জুলাই ) বিকেলে  বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামানের সভাপতিত্বে তার কার্যালয়ে অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিলের সভায় আগামী ২৬, ২৭ এবং  ২৮ অক্টোবর ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়। ২৬ অক্টোবর ‘এ’ ও ‘বি’, ২৭ অক্টোবর ‘সি’ ও ‘ডি’ এবং ২৮ অক্টোবর ‘ই’ ও ‘এফ’ ইউনিটের পরীক্ষা পর্যায়ক্রমে অনুষ্ঠিত হবে। 

 স্নাতক (১ম বর্ষ) শ্রেণিতে ভর্তির জন্য মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক, মাদ্রাসা, কারিগরি শিক্ষাবোর্ড থেকে বিভিন্ন বিভাগে এসএসসি বা সমমান এবং ২০১৭ অথবা ২০১৮ সালে অনুষ্ঠিত এইচএসসি বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। টেলিটক মোবাইল ফোনের (১৬২২২) মাধ্যমে শিক্ষার্থীদের আবেদন করতে হবে। 

এ-ইউনিটে আবেদনকারীদের গণিত, বি-ইউনিটে আবেদনকারীদের বায়োলজি, সি-ইউনিটে আবেদনকারীদের গণিত ও বায়োলজি, ই-ইউনিটে আবেদনকারীদের কলা ও সমাজবিজ্ঞান, এফ-ইউনিটে আবেদনকারীদের বাণিজ্য আবশ্যিক। গ্রুপ পরিবর্তনকারী শিক্ষার্থীরা ‘ডি’ ইউনিটে আবদেন করবে। ভর্তিসংক্রান্ত বিস্তারিত তথ্য পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে দেয়া হবে। 

বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা ইফতেখার হোসেন রাজু।

নোবিপ্রবি’র ভর্তি প্রক্রিয়া সম্পূর্ণ ত্রুটিমুক্ত, আধুনিক ও ডিজিটালাইজেশন করতে সাত সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। গত (২০১৭-১৮) সেশনের ভর্তি পরীক্ষা ৩ এবং  ৪ নভেম্বর অনুষ্ঠিত হয়েছিল, এবার তা আরো এগিয়ে আনা হয়েছে। এর লক্ষ্য হচ্ছে নোবিপ্রবিকে সেজনজটমুক্ত করা, আর এজন্য সামগ্রিক কর্মকাণ্ড পরিচালনা করা হচ্ছে। 

সভায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামানের ভাতিজা তাবিব হাসান তুষার এবং নোবিপ্রবি পরিসংখ্যান বিভাগের ছাত্র মো. শামসুদ্দিন সৃজনের নির্মম মৃত্যুতে শোকপ্রস্তাব গ্রহণ করা হয়। সভার সদস্যরা এক মিনিট নীরবতা পালন করেন। গত ১২ জুলাই ভোর ৪টায় ঢাকার কমফোর্ট হাসপাতালে ফুসফুসের ইনফেকশনে তুষার মারা যান। গত ২৫ জুন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের পুকুরে বন্ধুদের সঙ্গে গোসল করতে গিয়ে শামসুদ্দিন সৃজন পানিতে ডুবে মারা যান।


পাহাড়খেকোদের আস্তানায় এসিল্যান্ডের অভিযান, এস্কেভেটর
কক্সবাজারের চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের নয়াপাড়া গ্রামে প্রভাবশালী পাহাড়খেকোদের আস্তানায়
বিস্তারিত
ভিসি-রেজিস্ট্রারকে ক্যাম্পাসে সার্বক্ষণিক থাকার দাবি
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ভিসি এবং রেজিস্ট্রারকে সার্বক্ষণিক ক্যাম্পাসে উপস্থিত
বিস্তারিত
চাঁদপুরে সরকারি ঘর পেয়েছে গৃহহীন
'দেশের একটি লোকও গৃহহীন থাকবে না' প্রধানমন্ত্রীর এই শ্লোগানকে সফল
বিস্তারিত
উচ্চ ফলনশীল জাত 'বিনা ধান-২২'
বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউটস (বিনা) উদ্ভাবিত স্বল্প জীবনকালীন উচ্চ
বিস্তারিত
টাঙ্গাইলে ১৪৪ ধারার দ্বিতীয় দিনেও
টাঙ্গাইল শহরের বিভিন্ন এলাকায় তিন দিনের ১৪৪ ধারার দ্বিতীয় দিন
বিস্তারিত
ভাঙ্গায় বিয়ের প্রলোভনে দশম শ্রেণির
ফরিদপুরের ভাঙ্গা উপজেলার মানিকদহ ইউনিয়নের মানিকদহ গ্রামে দশম শ্রেণির এক
বিস্তারিত