দুলাল সভাপতি ও হুমায়ুন সম্পাদক

কাউন্সিল ছাড়াই মঠবাড়িয়ায় বিএনপির কমিটি, তৃণমূলে ক্ষোভ

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা বিএনপি ও পৌর বিএনপির নতুন কমিটি দীর্ঘ নয় বছর পর কাউন্সিল ছাড়াই ঘোষিত হলো। উপজেলা বিএনপির ঘোষিত ১০ সদস্য বিশিষ্ট আংশিক কমিটিতে উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক রুহুল আমিন দুলাল সভাপতি ও পৌর বিএনপির সাবেক সভাপতি কেএম হুমায়ুন কবির সাধারণ সম্পাদক হয়েছেন। 

পিরোজপুর জেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক কর্তৃক অনুমোদিত এ কমিটি ঘোষণা হওয়ার পর বিএনপির মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে। 

ঘোষিত নতুন কমিটির সভাপতি রুহুল আমিন দুলাল বলেন, নতুন কমিটি গঠনের বিষয়ে আমি কিছু জানি না। কেউ আমার সঙ্গে আলোচনাও করেনি। তিনি আরও বলেন, গঠনতন্ত্র পরিপন্থী কাউন্সিল ছাড়াই বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নির্দেশ উপেক্ষা করে ঘোষিত এই কমিটি মানি না। দীর্ঘ ৩৭ বছর ধরে বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত। ম্যাডাম সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি করতে নির্দেশ দিয়েছিলেন। ম্যাডামের নির্দেশ উপেক্ষা করে গঠনতন্ত্র পরিপন্থী, তৃণমূল নেতাকর্মীদের মতামত না নিয়ে ঘোষিত এ কমিটির বিরুদ্ধে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও মহাসচিবসহ হাই কমান্ডকে লিখিতভাবে অবহিত করা হবে।

এ ব্যাপারে জেলা বিএনপির সভাপতি গাজী নুরুজ্জামান বাবুল বলেন, বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে সম্মেলনের অনুকূল পরিবেশে না থাকায় দলের মহাসচিবের পরামর্শে এবং বিভাগীয় সাংগঠনিক সম্পাদকের সঙ্গে আলোচনা করে এ কমিটি ঘোষণা করা হয়েছে।

উল্লেখ্য, পিরোজপুর জেলা বিএনপির সভাপতি গাজী নুরুজ্জামান বাবুল ও সাধারণ সম্পাদক আলমগীর হোসেন গত ১১ জুলাই স্বাক্ষরিত এক চিঠিতে এ কমিটির অনুমোদন দিলেও সোমবার (২৪ জুলাই) রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তা প্রকাশ পায়। 

উপজেলা কমিটির অন্যরা হলেন, সহ-সভাপতি অ্যাডভোকেট রফিকুল ইসলাম বাবুল, এসএম ফেরদৌস রুম্মান, খলিলুর রহমান খোকন, যুগ্ম-সাধারণ সম্পাদক সালাউদ্দিন ফারুক, মোসলেহ উদ্দিন বাবুল মৃধা, জাকির মৃধা, সাংগঠনিক সম্পাদক আবু বকর সিদ্দিক বাদল ও জসিম উদ্দিন ফরাজী।

অপরদিকে মঠবাড়িয়া পৌর বিএনপির ৫সদস্য বিশিষ্ট আংশিক কমিটিতে সভাপতি হয়েছেন আ ম ইউসুফুজ্জামান, সহ-সভাপতি ফয়েজ আহম্মেদ খোকন, সাধারণ সম্পাদক নাজমুল আহসান কামাল মুন্সী, সাংগঠনিক সম্পাদক হারুন অর রশিদ ও মিজানুর রহমান খলিফা।

নতুন কমিটিকে আগামী এক মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশ দেয়া হয়েছে।


পাহাড়খেকোদের আস্তানায় এসিল্যান্ডের অভিযান, এস্কেভেটর
কক্সবাজারের চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের নয়াপাড়া গ্রামে প্রভাবশালী পাহাড়খেকোদের আস্তানায়
বিস্তারিত
ভিসি-রেজিস্ট্রারকে ক্যাম্পাসে সার্বক্ষণিক থাকার দাবি
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ভিসি এবং রেজিস্ট্রারকে সার্বক্ষণিক ক্যাম্পাসে উপস্থিত
বিস্তারিত
চাঁদপুরে সরকারি ঘর পেয়েছে গৃহহীন
'দেশের একটি লোকও গৃহহীন থাকবে না' প্রধানমন্ত্রীর এই শ্লোগানকে সফল
বিস্তারিত
উচ্চ ফলনশীল জাত 'বিনা ধান-২২'
বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউটস (বিনা) উদ্ভাবিত স্বল্প জীবনকালীন উচ্চ
বিস্তারিত
টাঙ্গাইলে ১৪৪ ধারার দ্বিতীয় দিনেও
টাঙ্গাইল শহরের বিভিন্ন এলাকায় তিন দিনের ১৪৪ ধারার দ্বিতীয় দিন
বিস্তারিত
ভাঙ্গায় বিয়ের প্রলোভনে দশম শ্রেণির
ফরিদপুরের ভাঙ্গা উপজেলার মানিকদহ ইউনিয়নের মানিকদহ গ্রামে দশম শ্রেণির এক
বিস্তারিত