কুড়িগ্রাম-৩ আসনের উপ-নির্বাচন বুধবার

কুড়িগ্রাম-৩ আসনের উপ-নির্বাচনে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আগামীকাল বুধবার (২৫ জুলাই) ভোট গ্রহণ সকাল ৮টায় শুরু হয়ে চলবে বিকেল ৪টা পর্যন্ত। 

এ  উপলক্ষে কেন্দ্রগুলোতে মঙ্গলবার (২৪ জুলাই) সকাল সাড়ে ১০টায় পাঠানো হয়েছে ভোটের বিভিন্ন সরঞ্জামাদি। 

জেলার উলিপুর ও চিলমারী উপজেলা মিলে ১টি পৌরসভা ও ১৬টি ইউনিয়ন নিয়ে কুড়িগ্রাম-৩ আসনের এ উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এতে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৬৩ হাজার ৭৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭৬ হাজার ৪৭৭ জন এবং নারী ভোটার ১ লাখ ৮৬ হাজার ৫৯৮ জন। 

এ আসনে ভোট কেন্দ্র ১৫৯টি এবং ভোটকক্ষ মোট ৭৬৭টি রয়েছে। কেন্দ্রগুলোতে ১৫৯ জন প্রিজাইডিং অফিসার, ৭৬৭ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ১ হাজার ৫৩৪ জন পোলিং এজেন্ট ইতোমধ্যেই নিয়োগ দেয়া হয়েছে। শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ, আইন-শৃংখলা রক্ষা, অপরাধ দমন ও আচরণবিধি সংক্রান্ত অভিযোগ নিষ্পত্তির জন্য স্ট্রাইকিং ফোর্সের জন্য ১৭ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে। 

স্ট্রাইকিং ফোর্সে রংপুর র‌্যাবের ৩০টি টহল টিমে ৩৪৬ জন সদস্য, ১৩ প্লাটুন বিজিবিতে ২৬৩ জন জওয়ান ছাড়াও ২ হাজার ৩০০ জন পুলিশ ও আড়াইশ’ জন অস্ত্রধারী আনসার নিরাপত্তার দায়িত্বে থাকবে। নিয়মিত আইন-শৃঙ্খলা বাহিনী পুলিশ, আনসার ও বিজিবির সাথে র‌্যাবের টহল দল কাজ করবে বলে আঞ্চলিক নির্বাচন সূত্র জানায়। 

ভোটগ্রহণ চলাকালীন কোনোরকমের নাশকতা ও সন্ত্রাসী কার্যক্রম প্রতিরোধে উলিপুরের চৌরঙ্গীর মোড়ে মঙ্গলবার দুপুরে প্রেসব্রিফিং করেন র‌্যাব-১৩ রংপুরের পরিচালক মোজাম্মেল হক। এ সময় র‌্যাবের অন্যান্য কর্মকর্তাসহ র‌্যাব সদস্যরা উপস্থিত ছিলেন। 

এ নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী অধ্যাপক এমএ মতিন নৌকা প্রতীকে ও জাতীয় পার্টির প্রার্থী ডা. আক্কাছ আলী সরকার লাঙ্গল প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

উল্লেখ্য, গত ১১ মে জাতীয় পার্টির সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী এ কে এম মাইদুল ইসলামের মৃত্যুজনিত কারণে কুড়িগ্রাম-৩ আসনটি শূন্য হয়। এই আসনে গত ১০ জুন নির্বাচন কমিশন উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। ঘোষিত তফশিল অনুযায়ী ৪ জুলাই প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়। সবকিছু ঠিক থাকলে আজ ২৫ জুলাই এ নির্বাচন অনুষ্ঠিত হবে। 


পাহাড়খেকোদের আস্তানায় এসিল্যান্ডের অভিযান, এস্কেভেটর
কক্সবাজারের চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের নয়াপাড়া গ্রামে প্রভাবশালী পাহাড়খেকোদের আস্তানায়
বিস্তারিত
ভিসি-রেজিস্ট্রারকে ক্যাম্পাসে সার্বক্ষণিক থাকার দাবি
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ভিসি এবং রেজিস্ট্রারকে সার্বক্ষণিক ক্যাম্পাসে উপস্থিত
বিস্তারিত
চাঁদপুরে সরকারি ঘর পেয়েছে গৃহহীন
'দেশের একটি লোকও গৃহহীন থাকবে না' প্রধানমন্ত্রীর এই শ্লোগানকে সফল
বিস্তারিত
উচ্চ ফলনশীল জাত 'বিনা ধান-২২'
বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউটস (বিনা) উদ্ভাবিত স্বল্প জীবনকালীন উচ্চ
বিস্তারিত
টাঙ্গাইলে ১৪৪ ধারার দ্বিতীয় দিনেও
টাঙ্গাইল শহরের বিভিন্ন এলাকায় তিন দিনের ১৪৪ ধারার দ্বিতীয় দিন
বিস্তারিত
ভাঙ্গায় বিয়ের প্রলোভনে দশম শ্রেণির
ফরিদপুরের ভাঙ্গা উপজেলার মানিকদহ ইউনিয়নের মানিকদহ গ্রামে দশম শ্রেণির এক
বিস্তারিত