বরিশাল সিটি নির্বাচন

বাসদের মেয়র প্রার্থীর ব্যতিক্রমী ইশতেহার

‘মেয়র নির্বাচিত হলে সরকার কিংবা প্রশাসনের চাপে দায়িত্ব পালন করতে না পারলে প্রয়োজনে পদত্যাগ করব এবং জনগণের সঙ্গে মিশে সরকারের নিয়ন্ত্রণমুক্ত নগর ভবন প্রতিষ্ঠা করতে পুনঃনির্বাচনের উদ্যোগ নেয়া হবে’। এমন ঘোষণা দিয়ে নির্বাচনী ইশতেহার ঘোষণা দিয়েছেন বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের মেয়র প্রার্থী তরুণ চিকিৎসক ডা. মনীষা চক্রবর্তী।

তিনি মঙ্গলবার (২৪ জুলাই) সকাল সাড়ে ১০টায় নগরের অশ্বিনী কুমার হলে নির্বাচনী ইশতেহার ঘোষণা দেন। ইশতেহারে তিনি বরিশাল নগর উন্নয়নে ১৪টি উন্নয়ন পরিকল্পনা উপস্থাপন করেন। মেয়র নির্বাচিত হতে পারলে এসব উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের ওয়াদা দেন ডা. মনীষা চক্রবর্তী।

মেয়র নির্বাচিত হলে নগর ভবন পরিচালনায় ডা. মনীষার পরিকল্পনার মধ্যে রয়েছে— নাগরিক সমস্যা সমাধানে কাউন্সিলর ছাড়া বিভিন্ন শ্রেণী-পেশার প্রতিনিধিদের নিয়ে নগর কাউন্সিল গঠন করা হবে। গরিব-শ্রমজীবী মানুষের অভিযোগ শোনার জন্য নগর থাকবে উন্মুক্ত। নগর ভবনের যাবতীয় আয় ও ব্যয়ের হিসাব নগরীর গুরুত্বপূর্ণ স্থানে উন্মুক্তভাবে প্রদর্শন করা হবে। রাস্তা, কালভার্ট নির্মাণ করে শুধু অবকাঠামোগত উন্নয়ন নয়, নাগরিক জীবনের সুস্থ মেধা বিকাশে পাড়া মহল্লায় ক্লাব, পাঠাগার, থিয়েটার হল স্থাপন করবেন ডা. মনীষা। নগরীর বর্জ্য শোধন করে বায়োগ্যাস ও জৈব সার উৎপাদনের উদ্যেগ নেবেন তিনি। নারী ও শিশুবান্ধব নগরী করতে করা হবে ডে-কেয়ার সেন্টার, বিনোদন পার্ক ও কর্মজীবী মহিলা হোস্টেল। খাদ্য ও মাছ প্রক্রিয়াজাতকরণ কারখানা স্থাপন এবং নারীদের কর্মসংস্থানে কুটিরশিল্প স্থাপনে প্রণোদনা দেয়া হবে। কর্মসংস্থানের জন্য বিদেশগামী যুবকদের বিশেষ প্রশিক্ষণের প্রদান করবে সিটি করপোরেশন। নগরীর ভেতর দিয়ে বয়ে যাওয়া খালগুলোর দখল পুনরুদ্ধার করে সেগুলো পণ্যবাহী নৌযান ও বিনোদনের জন্য নৌযান চলাচলের উপযোগী করে খনন করা হবে। বর্ধিত ও অনুন্নত এলাকার উন্নয়ন প্রকল্প গ্রহণকে সবচেয়ে বেশি অগ্রাধিকার দেয়া হবে। ডা. মনীষা তার ইশতেহারে উল্লেখ করেছেন, নগর ভবনের কর্মকর্তা-কর্মচারীদের বেতন বকেয়া রেখে তিনি সম্মানী ভাতা গ্রহণ করবেন না। পুরো নগরীকে ওয়াইফাই জোনের আওতায় আনবেন তিনি। 

ইশতেহার ঘোষণাকালে মেয়র প্রার্থী ডা. মনীষা চক্রবর্তী বলেন, তিনি মেহনতি ও অধিকারবঞ্চিত মানুষের নিয়ে রাজনীতি করেন। তার নির্বাচনী ইশতেহারে তাদের চাওয়া-পাওয়াকে বেশি গুরুত্ব দেয়া হয়েছে। নগর ভবনকে লুটপাট ও দুর্নীতিমুক্ত করে সাধারণ মানুষের অধিকার আদায় করবেন তিনি। 

জেলা বাসদের সভাপতি প্রকৌশলী ইমরান হাবিব রুম্মনের সভাপতিত্বে ইশতেহার ঘোষণা সভায় উপস্থিত ছিলেন বাসদের কেন্দ্রীয় সদস্য বজলুর রশিদ ফিরোজ, শ্রমিক ফ্রন্টের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি আবদুর রাজ্জাক, নৌযান শ্রমিক ফেডারেশনের সভাপতি আবুল হাশেম প্রমুখ।


আইনের ভয়ে গাড়ি বের করছেন
নতুন সড়ক পরিবহন আইন কার্যকরের ঘোষণার পর হঠাৎ করে রাজশাহী
বিস্তারিত
কালিহাতীতে পানিতে ডুবে ২ শিশুর
টাঙ্গাইলের কালিহাতীতে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু হয়েছে। সোমবার সকালে
বিস্তারিত
সোনাইমুড়িতে দুর্ঘটনায় ৩ মোটরসাইকেল আরোহী
নোয়াখালীর সোনাইমুড়ি উপজেলায় বজরা ভামনী পুকুরপাড়ে যাত্রীবাহী বাস ও মোটরসাইকেলের
বিস্তারিত
শ্রীবরদী সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি
শেরপুরের শ্রীবরদী উপজেলার কর্ণঝোড়া সীমান্তে বিএসএফের গুলিতে উকিল মিয়া (২৫)
বিস্তারিত
র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেটকে হাইকোর্টে তলব
মোবাইল কোর্টে সাজা দেয়ার পর তিন মাস অতিবাহিত হলেও সার্টিফায়েড
বিস্তারিত
হোসেনপুরে শিক্ষকের ১ বছরের কারাদণ্ড
কিশোরগঞ্জের হোসেনপুরে ৩ জন ভূয়া পরীক্ষার্থী দিয়ে ইবতেদায়ী সমাপনী পরীক্ষা
বিস্তারিত