তৃণমূলে মাদকের কুফল সম্পর্কে প্রচারে এগিয়ে আসার আহ্বান

আলোকিত বন্ধু ফোরামের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা গ্রহণ করছেন ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মো. আসাদুজ্জামান বিপিএম (বার)। পাশে উপস্থিত নবারুণ স্কুল অ্যান্ড কলেজের প্রতিষ্ঠাতা শেখ মো. হোসেন আলীসহ অন্যরা

তৃণমূল পর্যায়ে মাদকের কুফল সম্পর্কে মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মো. আসাদুজ্জামান বিপিএম (বার)। সম্প্রতি রাজধানীর সেগুনবাগিচায় নিজ কার্যালয়ে পাঠকপ্রিয় জাতীয় দৈনিক আলোকিত বাংলাদেশের লেখক-পাঠক-শুভানুধ্যায়ীদের সংগঠন দেশ গড়ার কাজে নিবেদিত আলোকিত বন্ধু ফোরামের প্রতিনিধিদলের সঙ্গে মতবিনিময়কালে মো. আসাদুজ্জামান বলেন, সামাজিক আন্দোলনের মাধ্যমে মাদকের বিরুদ্ধে কাজ করার কোনো বিকল্প নেই। ব্যক্তি অথবা নির্দিষ্ট কোনো প্রতিষ্ঠান দ্বারা মাদকের ভয়াবহ ছোবল থেকে জাতিকে রক্ষা করা সম্ভব নয়। ঢাকার প্রতিটি ওয়ার্ড ও দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে মাদকের ভয়াবহ কালো থাবার কথা তুলে ধরতে হবে। তিনি আরও বলেন, বাংলাদেশ একটি শান্তি ও সম্প্রীতির দেশ। গণতন্ত্র, অসাম্প্রদায়িকতা, ধর্মনিরপেক্ষতা, সামাজিক ও সাংবিধানিক শক্তির দেশ। মাদক দেশ ও জাতির শত্রু। সমাজ ও মানবতা ধ্বংসের হাতিয়ার। দেশ, জাতি ও সমাজকে রক্ষায় আলোকিত বন্ধু ফোরামকে সমাজের সবার সঙ্গে বন্ধুত্বের মাধ্যমে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। মো. আসাদুজ্জামান বলেন, দেশ গড়ার কাজে নতুন প্রজন্মের অবদান সবচেয়ে বেশি। আমাদের ভবিষ্যৎ কর্ণধার নতুন প্রজন্মকে রক্ষা করতে হলে সামর্থ্য ও মেধাকে কাজে লাগিয়ে অন্ধকার থেকে সত্যর পথে আসতে নিবেদিত থাকতে হবে সবার। মাদকের ভয়াবহ গ্রাস থেকে ব্যক্তিজীবন থেকে শুরু করে গোটা বিশ্বকে মুক্ত করতে সচেতনতা, একাগ্রতার সঙ্গে পরিচ্ছন্ন জাগ্রত বিবেকবোধের অধিকারী হতে হবে। দেশের হাজারো তরুণ মাদকে আসক্ত। মাদকাসক্তি প্রতিরোধে পরিবারকে প্রধান দায়িত্ব নিয়ে কাজ করতে হবে। সভায় বন্ধু ফোরামের পক্ষ থেকে অতিরিক্ত ডিআইজি মো. আসাদুজ্জামান বিপিএমকে (বার) ফুলেল শুভেচ্ছা জানানো হয়। অনুষ্ঠিত কর্মকা-ের প্রোফাইল ও শুভেচ্ছা স্মারক তুলে দেওয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন আলোকিত বন্ধু ফোরামের কো-অর্ডিনেটর মুহাম্মদ আশরাফ বিন সামসুদ্দিন, নবারুণ স্কুল অ্যান্ড কলেজের প্রতিষ্ঠাতা ও বন্ধু ফোরামের এ শাখার উপদেষ্টা শেখ মো. হোসেন আলী, সাহিত্য সামাজিক সংগঠন শুভজনের প্রতিষ্ঠাতা সভাপতি এমআর রাসেল ও বন্ধু ফোরামের সদস্য সিকদার মো. সোহেলসহ অনেকে। 


সমৃদ্ধ বাংলাদেশ গড়তে নবারুণ স্কুল
সমৃদ্ধ বাংলাদেশ গড়তে স্বাধীনতাবিরোধী কর্মকা- থেকে দূরে থাকার শপথ নিয়ে
বিস্তারিত
সুন্দর ও নিরাপদ সমাজ গঠনে
মাদক ব্যবসায়ীকে যে কোনো মূল্যে বিচারের সম্মুখীন হতে হবে। যারা
বিস্তারিত
নৈতিকতার সঠিক পরিচর্যা আমাদের মাঝে
সংস্কৃতি, সভ্যতা ও সামাজিক অগ্রগতিতে শিক্ষার বিকল্প নেই। পরিবার, সমাজ,
বিস্তারিত
মানুষের চিকিৎসাসেবায় বন্ধুত্বের বন্ধনে রয়েল
সমাজের সবশ্রেণির মানুষের সেবায় বন্ধুত্বের হাত বাড়িয়ে দিচ্ছে রাজধানীর শনির
বিস্তারিত
বন্ধু ফোরামের দপ্তর থেকে
উন্নয়নের মূলধারায়Ñ এ সেøাগানকে সামনে রেখে দৈনিক আলোকিত বাংলাদেশের লেখক-পাঠক-শুভানুধ্যায়ীদের
বিস্তারিত
প্রশংসনীয় ভূমিকায় সিসিইআর মডেল কলেজ
সমৃদ্ধ বাংলাদেশ গড়তে স্বাধীনতাবিরোধী কর্মকা- থেকে দূরে থাকার শপথ নিয়ে
বিস্তারিত