উল্টো পথে বাণিজ্যমন্ত্রীর গাড়ি, আটকে দিল শিক্ষার্থীরা

উল্টো দিক থেকে আসা বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের গাড়ি। ছবি : সংগৃহিত

বাসচাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর প্রতিবাদে সড়কে আন্দোলনরত শিক্ষার্থীদের কাছে আটকা পড়লেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। বুধবার বেলা পৌনে ২টার দিকে শাহবাগ থেকে উল্টো পথে গাড়ি নিয়ে বাংলামোটরের দিকে যাচ্ছিলেন বাণিজ্যমন্ত্রী। এসময় উল্টোপথে মন্ত্রীর পতাকাশোভিত গাড়ি দেখে তা আটকে দেয় শিক্ষার্থীরা।

বাণিজ্যমন্ত্রীর নিরাপত্তায় থাকা পুলিশ সদস্যরা গাড়ি ছেড়ে দেয়ার অনুরোধ করলে শিক্ষার্থীরা স্লোগান দিতে থাকেন—‘আইন সবার জন্য সমান।’

এসময় গাড়িটি প্রায় ১০-১৫ মিনিট আটকে রাখা হয়। একপর্যায়ে বাণিজ্যমন্ত্রী গাড়ি থেকে নেমে আসেন এবং শিক্ষার্থীদের সঙ্গে কথা বলার চেষ্টা করেন। তখন শিক্ষার্থীরা সড়ক দুর্ঘটনার জন্য বিচার চেয়ে ‘উই ওয়ান্ট জাস্টিস’ বলে স্লোগান দিতে শুরু করে।

শেষ পর্যন্ত শিক্ষার্থীরা ‘আইন সবার জন্য সমান’ স্লোগান দিতে থাকে এবং বাণিজ্যমন্ত্রীর গাড়ির সামনে বসে পড়ে। পরে তোফায়েল আহমেদ এবং তার নিরাপত্তায় থাকা পুলিশের গাড়ি শাহাবাগের দিকে ফিরে যেতে বাধ্য হয়।

তবে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, ‘শিক্ষার্থীরা আমাকে আটকায়নি। আমি নিজেই গাড়ি থেকে নেমে কোমলমতি শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেছি।’

রাজধানীর বিমানবন্দর সড়কে কুর্মিটোলা হাসপাতালের পাশে ফুটপাতে বাসচাপায় রোববার শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হয়। আহত হয় বেশ কয়েকজন। তাৎক্ষণিক প্রতিবাদে রাজপথে নেমে আসে শিক্ষার্থীরা। তারা গাড়ি ভাঙচুর এবং অগ্নিসংযোগ করে।

এরপর ঘাতক জাবালে নূর বাসের চালকের ফাঁসি এবং নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খানের ক্ষমাপ্রার্থনাসহ নয় দফা দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে আসছে রাজধানীর বিভিন্ন এলাকার শিক্ষার্থীরা। এতে রাজধানী কার্যত অচল হয়ে পড়ে।

 


আত্মসমর্পণের আহ্বানে ‌‘সাড়া দিচ্ছে না
নরসিংদীর মাধবদী পৌরসভার ছোট গদাইরচর গাঙপাড় এলাকার আফজাল হাজির ‘নিলুফা
বিস্তারিত
উন্নয়ন মেলা শেষে নকলায় পুরষ্কার
সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড জনগণের কাছে তুলে ধরতে সারা দেশের
বিস্তারিত
আত্মতুষ্টি মানেই পতন: প্রধানমন্ত্রী শেখ
আত্মতুষ্টিতে না ভুগে নেতা-কর্মীদের সদা সর্তক থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী
বিস্তারিত
জাতিসংঘ অধিবেশনে যোগদান শেষে দেশে
জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে যোগদান শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী
বিস্তারিত
দুর্নীতিবাজরা এক হয়েছে: প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যুক্তফ্রন্টের নামে দুর্নীতিবাজরা এক হয়েছে। তবে
বিস্তারিত
১ম ও ২য় শ্রেণির চাকরিতে
প্রথম ও দ্বিতীয় শ্রেণির (৯ম থেকে ১৩তম গ্রেডে চাকরির ক্ষেত্রে)
বিস্তারিত