দেশে বিনিয়োগ বাড়াচ্ছে এসার

দেশে কম্পিউটার ব্যবসায় আগামী বছর থেকে বড় ধরনের বিনিয়োগ করতে যাচ্ছে এসার। এই বিনিয়োগের মাধ্যমে ব্র্যান্ডটি দেশের কম্পিউটার বাজারে শীর্ষ অবস্থানে যেতে চায়। এসারের এই পরিকল্পনার কথা জানিয়েছেন এসার ভারতের ভোক্তা বিভাগের সহযোগী পরিচালক চন্দনা গুপ্তা। শুক্রবার ‘সেলিব্রেটিং এসার ডে’ উপলক্ষে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় এমন কথা জানান তিনি। চন্দনা গুপ্তা বলেন, এসার গত বছর থেকে বিশ্বের বেশ কয়েকটি দেশে আগস্টের ৩ তারিখ এসার ডে হিসেবে পালন করে আসছে। আমাদের সৌভাগ্য যে, এবার ল্যাপটপ মেলার মধ্যেই দিনটি উদযাপন করতে পারছি।
তিনি বলেন, এসার প্রতিনিয়তই নতুন নতুন লাইনআপের ল্যাপটপ নিয়ে হাজির হচ্ছে। এখন বিশ্বের সবচেয়ে থিনেস্ট, সবচেয়ে কম ওজন এবং সবচেয়ে বেশি বাজেটের ল্যাপটপ বাজারে এনেছে। এসারের প্রোডাক্ট লাইনআপে সর্বনিম্ন থেকে সর্বোচ্চ দামের ল্যাপটপ রয়েছে।
চন্দনা গুপ্তা জানান, এ বছর থেকে বাংলাদেশে সেলিব্রেটিং এসার ডে পালন শুরু হয়েছে। এই পরিসর বাড়তেই থাকবে। এবার শুধু গ্রাহকদের জন্য সপ্তাহব্যাপী অফার নিয়ে এসেছি। বাংলাদেশের বাজার খুব বড়। এখানে টিকে থাকতে হলে অবশ্যই নতুন ইনোভেশন এবং গ্রাহকদের চাহিদাকে গুরুত্ব দিতে হবে। সেই গুরুত্ব এসার দেবে। এ জন্য এই বাজারে বড় ধরনের বিনিয়োগ পরিকল্পনা রয়েছে এসারের।
বিশ্ববাজারে এখন গেইমিং ল্যাপটপের চাহিদা বেড়েছে জানিয়ে চন্দনা গুপ্তা বলেন, গেইমিং এখন তরুণদের শুধু নেশা নয়, পেশাও। তাই এই খাতটিকে গুরুত্ব দিয়ে আনা হয়েছে এসার গেইমিং সিরিজের ল্যাপটপ। দেশে বিনিয়োগ বাড়াতে প্রথম থেকেই পরিবেশক প্রতিষ্ঠান স্মার্ট টেকনোলজিসের সঙ্গে কাজ করবে এসার। দেশে কম্পিউটার পণ্য সংযোজন করলে অনেক ধরনের সুবিধা পাওয়া যায়, এসারের এমন পরিকল্পনা আছে কি নাÑ এমন প্রশ্নের জবাবে চন্দনা গুপ্তা বলেন, তারা বিষয়টি সম্পর্কে শুনেছেন। সেটা নিয়ে তারা ভেবে দেখবেন বলে জানান তিনি। সেলিব্রেটিং এসার ডে মতবিনিময়ে আরও উপস্থিত ছিলেন এসার বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সাকিব হাসান, স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এসএম মহিবুল হাসান মুহিব, স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেডের ডিরেক্টর সেলস মুজাহিদ আল বিরুনী সুজনসহ অনেকেই।


প্রযুক্তিতে একসঙ্গে কাজের আহ্বান
প্রযুক্তিতে উন্নত ও অনুন্নত সব দেশকে একসঙ্গে কাজ করতে আহ্বান
বিস্তারিত
বাংলা নববর্ষে ডুডলে রয়েল বেঙ্গল
পহেলা বৈশাখের দিন বিশেষ ডুডলের মাধ্যমে ব্যবহারকারীদের শুভেচ্ছা জানিয়েছে সার্চ
বিস্তারিত
আউটলুক হ্যাকের কথা জানাল মাইক্রোসফট
মাইক্রোসফট ১৪ এপ্রিল সকালে জানিয়েছে, আউটলুক ডটকম অ্যাকাউন্টে এক হ্যাকার
বিস্তারিত
ওয়াইপো বাংলাদেশে মেধাস্বত্ব একাডেমি স্থাপনে
বাংলাদেশে মেধাস্বত্ব একাডেমি স্থাপনে সহযোগিতা করবে ওয়ার্ল্ড ইন্টেলেকচুয়াল প্রোপার্টি অর্গানাইজেশন
বিস্তারিত
উইন্টার ইজ কামিং গেইম
বিশ্বজুড়ে গেইম আকারে ইংরেজি সংস্করণে মুক্তি পেয়েছে ‘গেইম অব  থ্রোনস
বিস্তারিত
অ্যাপের মাধ্যমে লক স্ক্রিনেও কাজ
নিরাপত্তার খাতিরে স্মার্টফোন লক করে রাখার দরকার হয়। এতে যেমন
বিস্তারিত