সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপ

পাকিস্তানকে ১৪-০ গোলে হারাল বাংলাদেশ

সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসরে পাকিস্তানকে ১৪-০ গোলে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা। চাংলিমিথাং স্টেডিয়ামে ‘বি’ গ্রুপের প্রথম ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশের শুরুটা হয়েছে দারুণ। দ্বিতীয় আসরের প্রথম ম্যাচে লাল-সবুজরা ১৪-০ গোলে পাকিস্তানকে বিধ্বস্ত করেছে। ফরোয়ার্ড শামসুন্নাহার একাই করেছেন পাঁচ গোল।

এই জয়ের মাধ্যমে সেমিফাইনালে এক পা দিয়ে রাখল বাংলাদেশের কিশোরী ফুটবলাররা। ১৩ আগস্ট ‘বি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ও শেষ ম্যাচে নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ।

আজ ‘বি’ গ্রুপের ম্যাচে পাকিস্তানের বিপক্ষে প্রথমার্ধেই ৬-০ গোলের লিড নেয় বাংলাদেশের কিশোরীরা। পাকিস্তানের কিশোরীদের বিপক্ষে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে খেলেছে বাংলাদেশ। ৪৫ মিনিটে একবারও বাংলাদেশের অর্ধে আক্রমণ শানাতে পারেনি পাকিস্তান। এরপর দ্বিতীয়ার্ধে আরো ৮টি গোল করে শামসুন্নাহার-মনিকা চাকমারা। ৯০ মিনিটে বাংলাদেশ অন টার্গেটে শট নেয় ৩২টি। কর্নার পায় ১২টি! 

বাংলাদেশের ১৪টি গোলের ৫টি করেছেন শামসুন্নাহার (৩১, ৫০, ৫৪, ৫৭ ও ৯০ মিনিটে)। দুটি করে গোল করেছেন তহুরা খাতুন (৫ ও ১৯ মিনিটে), সাজেদা খাতুন (৪৮ ও ৫৮ মিনিটে) ও আনাই মোগিনি (৬০ ও ৮৮ মিনিটে)। ১টি করে গোল করেছেন মনিকা চাকমা (১৭ মিনিটে) ও মারিয়া মান্ডা (৩৯ মিনিটে)। দ্বিতীয়ার্ধে মাত্র ১২মিনিটে ৬টি গোল করে বাংলাদেশের মেয়েরা (৪৮ থেকে ৬০ মিনিট)। এরপর ৮৮ মিনিটে আনাই মোগিনি নিজের জোড়া গোল পূর্ণ করেন। আর ৯০ মিনিটে শামসুন্নাহার নিজের পাঁচ নম্বর গোলটি করেন। তাতে ১৪-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে গোলাম রাব্বানী ছোটনের শিষ্যরা।

টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে ভারতের কিশোরীরা ১২-০ গোলে শ্রীলঙ্কার কিশোরীদের হারিয়েছে।


অনূর্ধ্ব-১৫ নারী সাফ চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসরে ছয়টি দল অংশ নিয়েছে। দলগুলো হল ভুটান, ভারত, বাংলাদেশ, নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কা। বাংলাদেশ রয়েছে ‘বি’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ পাকিস্তান ও নেপাল। অন্যদিকে ‘এ’ গ্রুপে রয়েছে ভারত, শ্রীলঙ্কা ও স্বাগতিক ভুটান দল। ৯ থেকে ১৩ আগস্ট পর্যন্ত হবে গ্রুপপর্বের ম্যাচগুলো। ১৬ আগস্ট হবে দুটি সেমিফাইনাল। আর ১৮ তারিখ হবে ফাইনাল ও তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ।

২৩ সদস্যের বাংলাদেশ দল : মাহমুদা আখতার, রুপনা চাকমা, রুপা আক্তার, আঁখি খাতুন, আনাই মগিনি, নাজমা, নিলুফা ইয়াসমিন নীলা, ইলামনি, শাহেদা আক্তার রিপা, আনুচিং মগিনি, রেহানা আক্তার, মারিয়া মান্ডা, মনিকা চাকমা, লাবনী আক্তার, তহুরা খাতুন, মুন্নী আক্তার, শামসুন্নাহার, সোহাগী কিসকু, ঋতুপর্ণা, সাজেদা, শামসুন্নাহার জুনিয়র, রোজিনা ও নওসুন।


মাশরাফির সামনে রেকর্ডের হাতছানি
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে টস করতে নেমেই
বিস্তারিত
বিসিবির সঙ্গী হলো ইউনিসেফ
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আন্তর্জাতিক চ্যারিটি হিসেবে যুক্ত হলো জাতিসংঘের
বিস্তারিত
প্রি-কোয়ার্টারে বাংলাদেশের গৌরব, লাল চাঁন
ইউনেক্স-সানরাইজ বাংলাদেশ আন্তর্জাতিক ব্যাডমিন্টন চ্যালেঞ্জে পুরুষ এককের প্রি-কোয়ার্টার ফাইনালে উঠেছেন
বিস্তারিত
হেরেই গেল জুভেন্টাস
চ্যাম্পিয়নস লিগে বুধবার রাতটি ফেভারিটদের জন্য ছিল ভয়াবহ। কালো ছায়া
বিস্তারিত
অস্ট্রেলিয়া ঘুরে দাঁড়াবে: পন্টিং
অ্যাডিলেডে ভারতের কাছে হারলেও পার্থে সিরিজের দ্বিতীয় টেস্টে অস্ট্রেলিয়া ঘুরে
বিস্তারিত
শেষ ম্যাচে জয়ের ধারায় ফিরবে
অধিনায়ককে অনেক সময় জুয়া খেলতে হয়। সেই জুয়া অনেক সময়
বিস্তারিত