আন্দোলনে পুলিশ সহনশীলতার পরিচয় দিয়েছে: আইজিপি

নিরাপদ সড়কের দাবিতে করা আন্দোলনে পুলিশ সহনশীলতার পরিচয় দিয়েছে বলে দাবি করেছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মো. জাবেদ পাটোয়ারী।

শুক্রবার (১০ আগষ্ট) দুপুরে চাঁদপুর পুলিশ লাইনসে নারী পুলিশ ব্যারাক, পুলিশ ফাঁড়ি ও পুলিশ লাইনস জামে মসজিদের উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

জাবেদ পাটোয়ারী বলেন, শিক্ষার্থীদের আন্দালনে থেকে আমাদের রাজারবাগ, মিরপুর পুলিশ লাইনস ও বিভিন্ন থানার উপর আক্রমন হয়েছে। তখনও আমরা সহনশীলতার পরিচয় দিয়েছি। প্রথম কয়েকদিন এটি শিক্ষার্থীদের আন্দোলন থাকলেও পরবর্তীতে এটিতে স্বার্থান্বেসী মহল প্রবেশ করে। শিক্ষার্থীরাও বুঝতে পারেনি তাদের আন্দোলন কোন দিকে যাচ্ছে। তখন আমাদের অবস্থান ছিলো কঠোর। 

তিনি বলেন, আমরা ততক্ষণ সহনশীল ছিলাম, যতক্ষণ শিক্ষার্থীরা আইন নিজেদের হাতে তুলে নেয়নি। যখন শিক্ষার্থীদের আন্দোলনটাকে ছিনিয়ে নেয়া হয়েছে, তখন আমরা পুলিশ সদস্যদের মাধ্যমে শিক্ষার্থীদের রাস্তা থেকে সরিয়ে দিয়েছি।

আন্দোলনে অনুপ্রেবশকারীদের চিহ্নিত করা হয়েছে জানিয়ে তিনি বলেন, শিক্ষার্থীদের মধ্যে যারা অনুপ্রেবশ করেছে, তাদেরকে আমরা নিশ্চিতভাবে চিহ্নিত করেছি। তাদের মধ্যে বেশ কয়েকজনকে গ্রেফতার, রিমান্ড ও বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হয়েছে এবং বাকিদেরকে চিহ্নিত করার প্রক্রিয়া অব্যাহত রয়েছে।

অনুষ্ঠানে পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান, চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার, চাঁদপুর পৌরসভার মেয়র মো. নাছির উদ্দিন আহমেদ, চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান ওচমান গনি পাটোয়ারী প্রমুখ উপস্থিত ছিলেন।


আত্মসমর্পণের আহ্বানে ‌‘সাড়া দিচ্ছে না
নরসিংদীর মাধবদী পৌরসভার ছোট গদাইরচর গাঙপাড় এলাকার আফজাল হাজির ‘নিলুফা
বিস্তারিত
উন্নয়ন মেলা শেষে নকলায় পুরষ্কার
সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড জনগণের কাছে তুলে ধরতে সারা দেশের
বিস্তারিত
আত্মতুষ্টি মানেই পতন: প্রধানমন্ত্রী শেখ
আত্মতুষ্টিতে না ভুগে নেতা-কর্মীদের সদা সর্তক থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী
বিস্তারিত
জাতিসংঘ অধিবেশনে যোগদান শেষে দেশে
জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে যোগদান শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী
বিস্তারিত
দুর্নীতিবাজরা এক হয়েছে: প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যুক্তফ্রন্টের নামে দুর্নীতিবাজরা এক হয়েছে। তবে
বিস্তারিত
১ম ও ২য় শ্রেণির চাকরিতে
প্রথম ও দ্বিতীয় শ্রেণির (৯ম থেকে ১৩তম গ্রেডে চাকরির ক্ষেত্রে)
বিস্তারিত