রাস্তা পারাপারে সর্তক হতে অনুরোধ কাদেরের

স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের উদ্দেশে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শিক্ষার্থীরা মোবাইল ফোনে কথা বলতে বলতে রাস্তার এপার থেকে ওপার যাচ্ছে। ছুটন্ত গাড়ি এসে তাকে চাপা দিচ্ছে। ফলে নৃশংস মৃত্যুর ঘটনা ঘটে। আমি অনুরোধ করবো, প্লিজ রাস্তা পারাপারে তোমরা সর্তক হবে।

রবিবার রাজধানীর কুর্মিটোলায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজ (এসআরসিসি) প্রাঙ্গণে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শিক্ষার্থীদের উদ্দেশে মন্ত্রী বলেন, আগামী দুই তিন বছরের মধ্যে বাংলাদেশের যোগাযোগ ব্যবস্থা বৈপ্লবিক পরিবর্তন দৃশ্যমান আসবে। একটু ধৈর্য ধরতে হবে। অপেক্ষা করতে হবে। অপেক্ষা করুন সুদিনের জন্য।

পথচারীদের বেপরোয়া রাস্তা পারাপারের তীব্র সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, ‘প্রতিযোগিতামূলক বাস চলাচলের পাশাপাশি পথচারীদের বেপরোয়া রাস্তা পারাপারও বন্ধ করতে হবে। ঢাকা-চট্টগ্রাম রুটে ৩৬টি ফুটওভার ব্রিজ নির্মাণ করেছি। কিন্তু ফুটওভার ব্রিজগুলোর মধ্যে ৩০টিও ব্যবহার হয় না।’

এসময় ওবায়দুল কাদের বলেন, পাশে ফুটওভার ব্রিজ কিন্তু মানুষ ব্যবহার করবে না। হামাগুড়ি দিয়ে ডিভাইডারের গ্যাপের মধ্য দিয়ে রাস্তা পার হবে।

ঈদকে সামনে রেখে সরকারের বিভিন্ন পদক্ষেপ তুলে ধরেন সেতুমন্ত্রী। তিনি বলেন, ঈদের আগে ঢাকা টাঙ্গাইল মহাসড়কের ২৩টি ব্রিজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন। তা জনসাধারণের জন্য খুলে দেয়া হবে।

তিনি আরো বলেন, টঙ্গী বাজার পুরোপুরি এলিভেটেড এক্সপ্রেস হবে। আব্দুল্লাহপুর থেকে ইপিজেড পর্যন্ত এলিভেটেড এক্সপ্রেসের কাজ চলছে।

এ সময় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম, সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদসহ বেসামরিক ও সামরিক শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আত্মসমর্পণের আহ্বানে ‌‘সাড়া দিচ্ছে না
নরসিংদীর মাধবদী পৌরসভার ছোট গদাইরচর গাঙপাড় এলাকার আফজাল হাজির ‘নিলুফা
বিস্তারিত
উন্নয়ন মেলা শেষে নকলায় পুরষ্কার
সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড জনগণের কাছে তুলে ধরতে সারা দেশের
বিস্তারিত
আত্মতুষ্টি মানেই পতন: প্রধানমন্ত্রী শেখ
আত্মতুষ্টিতে না ভুগে নেতা-কর্মীদের সদা সর্তক থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী
বিস্তারিত
জাতিসংঘ অধিবেশনে যোগদান শেষে দেশে
জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে যোগদান শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী
বিস্তারিত
দুর্নীতিবাজরা এক হয়েছে: প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যুক্তফ্রন্টের নামে দুর্নীতিবাজরা এক হয়েছে। তবে
বিস্তারিত
১ম ও ২য় শ্রেণির চাকরিতে
প্রথম ও দ্বিতীয় শ্রেণির (৯ম থেকে ১৩তম গ্রেডে চাকরির ক্ষেত্রে)
বিস্তারিত