দেশের বাজারে হ্যালিও এস৬০

দেশের বাজারে হ্যালিও সিরিজের নতুন মডেল উন্মোচন করল এডিসন গ্রুপ। হ্যালিও এস৬০ নামের এ নতুন মডেলটির সবচেয়ে বড় আকর্ষণ এআই বা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এবং ফুল ভিউ নচ ডিসপ্লে। মঙ্গলবার রাজধানীর এক কনভেনশন সেন্টারে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে এ স্মার্টফোনটি উন্মোচন করেন এডিসন গ্রুপের চেয়ারম্যান আমিনুর রশীদ। এ সময় আরও উপস্থিত ছিলেন গ্রুপের সিনিয়র ডিরেক্টর এবং মাকসুদুর রহমান ও গ্রুপের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা। 

অনুষ্ঠানে আমিনুর রশীদ জানান, ‘বাংলাদেশের আধুনিক স্মার্টফোন ব্যবহারকারীদের চাহিদা আমরা বুঝি এবং এ বিবেচনায় হ্যালিও এস৬০ তৈরি করা হয়েছে অধিক কর্মক্ষম ও অভিনব ফিচারের সমন্বয়ে, যা তাদের দৈনন্দিন চাহিদা পূরণে সক্ষম। সমসাময়িক অন্যান্য ব্র্যান্ডের স্মার্টফোনের তুলনায় হ্যালিও এস৬০-এ যুক্ত করা হয়েছে উন্নত প্রযুক্তির ক্যামেরা, দৃষ্টিনন্দন নকশা ও দুর্দান্ত কর্মক্ষমতা বিশিষ্ট হার্ডওয়্যার।’ অ্যান্ড্রয়েড ওরিও ৮.১ অপারেটিং সিস্টেম হ্যালিও এস৬০ তে আছে ৬.২ ইঞ্চি আইপিএস নচ ডিসপ্লে প্যানেল, যার এস্পেক্ট রেশিও ১৯:৯ এবং ডিসপ্লে রেজ্যুলেশন ফুলএইচডিপ্লাস। ডিসপ্লে পিপিয়াই ৪০২। নিউট্রাল, স্ট্যান্ডার্ড শার্প একটি ডিসপ্লে এবং ডিসপ্লেতে প্রোটেকশন দিচ্ছে কর্নিং গরিলা গ্লাস ৩।  হ্যালিও এস৬০ তে আছে ৪জিবি ডিডিআর৪ র‌্যাম এবং ৬৪জিবি রম। চিপসেট হিসেবে আছে হ্যালিও পি৬০। পি৬০ প্রসেসরটিতে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স খুব ভালো কাজ করে। গেমিং গ্রাফিক্স বেশ চোখ ধাঁধানো। চাইলে এক্সটারনাল কার্ডের মাধ্যমে ২৫৬জিবি পর্যন্ত ইন্টারনাল মেমোরি বাড়ানো যাবে। আরেকটা আকর্ষণীয় ব্যাপার হলো এতে হার্ডওয়্যার বেজড থ্রিডি ফেস আইডি ব্যবহার করা হয়েছে। এখন পর্যন্ত খুব কম ডিভাইসেই হার্ডওয়ার থ্রিডি বেজড ফেস আইডি ব্যবহার করা হয়েছে। পেছনে ১৬ মেগাপিক্সেলের প্রাইমারি রেগুলার সেন্সর এবং সেকেন্ডারিতে ৫ মেগাপিক্সেলের ডেপথ সেন্সিং সেন্সর আছে। তারপর ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। 
৩০০০ এমএএইচের লি-পলিমার ব্যাটারি দেওয়া হয়েছে এ স্মার্টফোনটিতে। এছাড়াও আছে টাইপ সি চার্জিং পোর্ট। সেন্সর হিসেবে আছে জি সেন্সর, প্রক্সিমিটি, লাইট, হল, কম্পাস, গায়রো এবং ফাস্টেস্ট ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। গিফট হিসেবে হ্যান্ডসেটটির বক্সেই থাকবে ওয়্যারলেস চার্জার। স্মার্টফোনটির দাম ২৫ হাজার ৯৯০ টাকা।


স্যামসাং ফোল্ডএবল স্মার্টফোন আনবে মার্চে
স্যামসাং তাদের ফোল্ডএবল ফোন বাজারে আনবে ২০১৯ সালের মার্চে। সোমবার
বিস্তারিত
এশিয়ায় ‘ব্রেকিং নিউজ’ চালু করার
ফেইসবুক এবার উদ্যোগ নিয়েছে ইউরোপের পাশাপাশি এশিয়ায় ‘ব্রেকিং নিউজ’ চালুর।
বিস্তারিত
দারাজের বর্ধিত ক্যাম্পেইন ১৫ নভেম্বর
দারাজ বাংলাদেশ প্রথমবারের মতো উদযাপন করল বিশ্বের সবচেয়ে বড় সেল
বিস্তারিত
নকিয়া ৫.১ প্লাস এবং ৩.১
নকিয়া ফোনের সূচনাগার এইচএমডি গ্লোবাল বাংলাদেশে মঙ্গলবার দুটি নতুন মোবাইল
বিস্তারিত
এলজির গেমিং মনিটর বাজারে
গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড দেশের বাজারে নিয়ে এলো এলজি মনিটর
বিস্তারিত
চ্যাম্পিয়ন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি
ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্বাগতিকতায় এশিয়া অঞ্চলের (ঢাকা সাইট) বিশ্বের অন্যতম
বিস্তারিত