আরও ২১ দেশে উন্মুক্ত হলো ‘টুইটার লাইট’

টুইটারের হালকা সংস্করণ ‘টুইটার লাইট’ উন্মুক্ত হয়েছে আরও ২১টি দেশে। গ্রাহক যাতে সব সময় এই প্ল্যাটফর্মে সংযুক্ত থাকতে পারেন সে লক্ষ্যেই অ্যাপটি উন্মোচন করেছে মাইক্রোব্লগিং সাইটটি।

টুইটার লাইট যোগ করা হয়েছে নতুন ২১টি দেশের গুগল প্লে স্টোরে। এর মধ্যে রয়েছে ভারত, তুরস্ক, উগান্ডা, ইউক্রেইন, উরুগুয়ে, ইয়েমেন এবং জিম্বাবুয়ে আর্জেন্টিনা, বেলারুশ, ডমিনিকান রিপাবলিক, ঘানা,  গুয়াতেমালা, হন্ডুরাস, ইন্দোনেশিয়া, জর্ডান, কেনিয়া, লেবানন, মরক্কো, নিকারাগুয়া, প্যারাগুয়ে, রোমানিয়া।
বাংলাদেশসহ অনেক দেশে এরই মধ্যে চালু রয়েছে টুইটার লাইট। এবার এর পরিধি আরও বাড়ালো প্রতিষ্ঠানটি। টুইটারের পক্ষ থেকে এক ব্লগ পোস্টে বলা হয়, ‘টুইটার ব্যবহারের ক্ষেত্রে বেশ কিছু বাধা রয়েছে, ধীরগতির মোবাইল নেটওয়ার্ক, ডেটা প্ল্যান বা মোবাইল ডিভাইসে স্টোরেজের ঘাটতি এর মধ্যে অন্যতম।’ ‘নতুন পণ্য তৈরির সময় আমরা এটা নিশ্চিত করতে চাই যে, গ্রাহক যেখানেই থাকুন না কেন তিনি যাতে সবচেয়ে ভালো অভিজ্ঞতা পান।’
চলতি বছরের মে মাসে গুগল জানায়, আগের সংস্করণের চেয়ে ৫০ শতাংশ বেশি গ্রাহক অ্যাপটি ব্যবহার করেন। আর আগের চেয়ে ৬০ শতাংশ বেশি পেজ দেখা হয় এতে। এ ছাড়া ৩০ শতাংশ দ্রুত গতিতে লোড হয় অ্যাপটি। টুইটার লাইট প্রথম উন্মোচন করা হয় ২০১৭ সালে। এই সংস্করণটির আকার মাত্র তিন মেগাবাইট। কম ডেটা খরচের পাশাপাশি ২জি বা ৩জি  নেটওয়ার্ক এবং ধীরগতির ওয়্যারলেস সংযোগে দ্রুত লোড হবে এমনভাবেই নকশা করা হয়েছে অ্যাপটির। 
সূত্র : প্রযুক্তি সাইট সিনেট


কোয়ালকমের ফ্ল্যাগশিপ ও মিডরেঞ্জ প্রসেসর
বার্ষিক সম্মেলনে নতুন দুটি প্রসেসর উন্মোচন করেছে যুক্তরাষ্ট্রের প্রসেসর নির্মাতা
বিস্তারিত
নতুন প্রযুক্তিতে ১ মিনিটে চার্জ
ফিচার ফোনের তুলনায় স্মার্টফোনের ব্যবহার বেশি। তাই স্মার্টফোনের চার্জ দ্রুত
বিস্তারিত
টিকটকের বিরুদ্ধে শিক্ষার্থীর মামলা
ছোট ছোট ভিডিও শেয়ারিং অ্যাপ টিকটকের বিরুদ্ধে মামলা করেছে যুক্তরাষ্ট্রের
বিস্তারিত
২০২৪ সালে মহাশূন্যে হোটেল হবে
পুরো পৃথিবী গ্রহটি দেখতে আসলে কেমন, তা জানতে ছবি বা
বিস্তারিত
প্রতিবন্ধী দিবসে ল্যাপটপ বিতরণ
আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উপলক্ষে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল মিলনায়তনে ৩ ডিসেম্বর
বিস্তারিত
বাজারে অপোর ৩ গিগাবাইট র‌্যামের
বাজারে এসেছে ৩ গিগাবাইট র‌্যাম সমৃদ্ধ ‘অপো এ৫’ ২০২০-এর নতুন
বিস্তারিত