এখনো জমে ওঠেনি গাবতলী পশুর হাট

পবিত্র ঈদুল আজহার আর মাত্র চারদিন বাকি। কিন্তু গাবতলী পশুর হাটে কোরবানির গরুর ক্রেতার চেয়ে পাইকারি ক্রেতারাই লেনদেন করছেন বেশি। রাজধানীর ছোট ছোট হাটে বিক্রির উদ্দেশ্যে পাইকারি ক্রেতা বা ব্যাপারীরা একসঙ্গে একাধিক গরু কিনছেন।

কুষ্টিয়ার দৌলতপুরের ইউনূস আলী তার কয়েক ভাই ও প্রতিবেশীসহ ২০টি গরু গাবতলী হাটে তুলেছেন। এর মধ্যে ৯টি গরু পাইকারি ক্রেতার কাছে বিক্রি করেছেন।

ইউনূস আলী বলেন, ভাই আল্লাহ দিলে ভালো দাম পাইচি। গরু পাইকাররা লিয়ে গেচে। তারা ভালো দাম দিচে। পিট পিট কয়েকবার বসান খাইছিলাম। এবার দুইডি ট্যাকা হইচে ভাই। য্যাম্মা দাম চাইচি তাই পাইচি।

ঢাকা শহরে গরু রাখার স্থানের সংকট। ফলে এখনও খুচরায় বেচাকেনা জমে ওঠেনি। তবে যাদের বাসায় গরু রাখার মতো পর্যাপ্ত স্থান আছে তারা গরু কেনা শুরু করেছেন। তবে গাবতলী পশুর হাটে কেনার চেয়ে গরু দেখতে আসা মানুষের সংখ্যাই বেশি।

ফজরের নামাজ পড়ে সাভার আশুলিয়া থেকে কোরবানির গরু দেখতে এসেছেন হাজী রইচ উদ্দিন। তিনি বলেন, আল্লাহ দিলে গরু কোরবানি দেব। পছন্দমতো গরু দেখতে এসেছি। গত বছরের থেকে এবার গরুর দাম বেশি। গত বছর যে গরু ১ লাখে কিনেছি সেই গরুর দাম বলে ১ লাখ ৩০ হাজার টাকা।

গরু ব্যাপারীরা আশা করছেন ঈদের ছুটি শুরুর পর থেকে গরুর বেচাকেনা বাড়বে। ক্রেতারা কোরবানি দেওয়ার উদ্দেশ্যে তখন থেকে গরু কিনবেন। তবে বেশি গরু বিক্রি হবে ঈদের আগের দিন রাতে।

একটু ভিন্ন রকম বললেন ঝিনাইদহের গরু বিক্রেত দবির উদ্দিন, ১৫টা গরু লি আইচি। একন ক্যাবা হবে বলা যাবে না। শেষ পরিচয় হবে ঈদির আগের আইতে, ওইদিন কেউ হাসপে কেউ কাঁদবে।


এবার ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে মামলার
এবার ফেসবুক লাইভ স্ট্রিমিং করে আলোচিত ও সুপ্রিমকোর্টের আইনজীবী ব্যারিস্টার
বিস্তারিত
প্রিয়া সাহার ভাইয়ের বাড়িতে কী
যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশের প্রিয়া সাহা তার বাড়িঘর
বিস্তারিত
একদিনেই শেয়ারবাজার থেকে ৫ হাজার
আবারো বড় ধরণের দরপতনের মুখে পড়েছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা
বিস্তারিত
ডিআইজি মিজানকে গ্রেপ্তার দেখানো হলো
দুর্নীতি দমন কমিশনের (দুদক) এক কর্মকর্তাকে ঘুষ দেয়ার অভিযোগে সাময়িক
বিস্তারিত
ডেপুটি অ্যাটর্নি জেনারেল পদে ৭০
সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগে রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনার জন্য
বিস্তারিত
ট্রাম্পের কাছে অভিযোগের ব্যাখ্যা দিলেন
যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশে ধর্মীয় সংখ্যালঘুদের উপর নির্যাতনের
বিস্তারিত