এখনো জমে ওঠেনি গাবতলী পশুর হাট

পবিত্র ঈদুল আজহার আর মাত্র চারদিন বাকি। কিন্তু গাবতলী পশুর হাটে কোরবানির গরুর ক্রেতার চেয়ে পাইকারি ক্রেতারাই লেনদেন করছেন বেশি। রাজধানীর ছোট ছোট হাটে বিক্রির উদ্দেশ্যে পাইকারি ক্রেতা বা ব্যাপারীরা একসঙ্গে একাধিক গরু কিনছেন।

কুষ্টিয়ার দৌলতপুরের ইউনূস আলী তার কয়েক ভাই ও প্রতিবেশীসহ ২০টি গরু গাবতলী হাটে তুলেছেন। এর মধ্যে ৯টি গরু পাইকারি ক্রেতার কাছে বিক্রি করেছেন।

ইউনূস আলী বলেন, ভাই আল্লাহ দিলে ভালো দাম পাইচি। গরু পাইকাররা লিয়ে গেচে। তারা ভালো দাম দিচে। পিট পিট কয়েকবার বসান খাইছিলাম। এবার দুইডি ট্যাকা হইচে ভাই। য্যাম্মা দাম চাইচি তাই পাইচি।

ঢাকা শহরে গরু রাখার স্থানের সংকট। ফলে এখনও খুচরায় বেচাকেনা জমে ওঠেনি। তবে যাদের বাসায় গরু রাখার মতো পর্যাপ্ত স্থান আছে তারা গরু কেনা শুরু করেছেন। তবে গাবতলী পশুর হাটে কেনার চেয়ে গরু দেখতে আসা মানুষের সংখ্যাই বেশি।

ফজরের নামাজ পড়ে সাভার আশুলিয়া থেকে কোরবানির গরু দেখতে এসেছেন হাজী রইচ উদ্দিন। তিনি বলেন, আল্লাহ দিলে গরু কোরবানি দেব। পছন্দমতো গরু দেখতে এসেছি। গত বছরের থেকে এবার গরুর দাম বেশি। গত বছর যে গরু ১ লাখে কিনেছি সেই গরুর দাম বলে ১ লাখ ৩০ হাজার টাকা।

গরু ব্যাপারীরা আশা করছেন ঈদের ছুটি শুরুর পর থেকে গরুর বেচাকেনা বাড়বে। ক্রেতারা কোরবানি দেওয়ার উদ্দেশ্যে তখন থেকে গরু কিনবেন। তবে বেশি গরু বিক্রি হবে ঈদের আগের দিন রাতে।

একটু ভিন্ন রকম বললেন ঝিনাইদহের গরু বিক্রেত দবির উদ্দিন, ১৫টা গরু লি আইচি। একন ক্যাবা হবে বলা যাবে না। শেষ পরিচয় হবে ঈদির আগের আইতে, ওইদিন কেউ হাসপে কেউ কাঁদবে।


তারেক রহমানের বিষয়ে কিছু করার
বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দলীয় প্রার্থীদের ভিডিও কনফারেন্সের মাধ্যমে
বিস্তারিত
‘নির্বাচন কমিশন চাইলে সুষ্ঠু নির্বাচন
সুশাসনের জন্য নাগরিকের (সুজন) সম্পাদক ড. বদিউল আলম মজুমদার বলেছেন,
বিস্তারিত
বিশ্ব টয়লেট দিবস সোমবার
বিশ্ব টয়লেট দিবস আজ (সোমবার)। প্রতিবছর ১৯ নভেম্বর দিবসটি পালন
বিস্তারিত
‘মাদার অব হিউম্যানিটি সমাজকল্যাণ পদক’
পাঁচটি ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে ‘মাদার
বিস্তারিত
৬ লাখ মেট্রিক টন আমন
সরকার ৩৬ টাকা কেজি দরে কৃষকদের কাছ থেকে ৬ লাখ
বিস্তারিত
রাত ১২টার আগে প্রচারসামগ্রী সরানোর
আজ রোবাবার রাত ১২টার মধ্যে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সব
বিস্তারিত