ঈদ যাত্রায় মহাসড়কের অবস্থা জানাবে র‌্যাব

ঈদ যাত্রায় মহাসড়ক, রেলস্টেশন ও লঞ্চ টার্মিনালের অবস্থা নিজেদের বিভিন্ন ফেইসবুক পাতায় জানাবে র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ান (র‌্যাব)।

শনিবার কোরবানির ঈদের ছুটিতে নিরাপত্তা নিয়ে কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এমনটি জানান র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ। 

তিনি বলেন, প্রতি চার ঘণ্টা পর পর র‌্যাবের বিভিন্ন ফেইসবুক পেইজে সড়কের অবস্থান সম্পর্কে সাধারণ মানুষকে অবহিত করা হবে। এতে সাধারণ মানুষ তার চলাচলের বিষয়ে সিদ্ধান্ত নিতে পারবেন।

মহাসড়কে চলাচল নির্বিঘ্ন রাখতে মহাসড়কগুলোতে র‌্যাবের বিশেষ তদারকি থাকবে জানিয়ে র‌্যাবের এই শীর্ষকর্তা বলেন, মহাসড়কগুলোর বিভিন্ন পয়েন্টে র‌্যাবের অবস্থান এবং টহল থাকবে। সড়ক দুর্ঘটনা রোধ, যানজট দূরসহ বিভিন্ন বিষয়ে নজরদারি করা হবে।

ঈদ ও ছুটির এই সময়টিতে দুই সপ্তাহের জন্য সারাদেশে নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে জানিয়ে র‌্যাব প্রধান বলেন, ঈদুল আজহার দিন, আগে ও পরে দেশজুড়ে দুই সপ্তাহের নিরাপত্তা পরিকল্পনা বাস্তবায়ন করছে র‌্যাব। দেশজুড়ে র‌্যাবের ২৪৫টি পেট্রোল টিম কাজ করবে এবং ৫৬টি স্ট্রাইকিং রিজার্ভ ফোর্স নিয়োজিত থাকবে।

সাংবাদিকদের প্রশ্নে তিনি মাদক ব্যবসায়ীদের তালিকা প্রসঙ্গে বলেন, যেসব তালিকা বর্তমানে তাদের কাছে আছে, তার বাইরেও অনেকের সংশ্লিষ্টতা পাওয়া যাচ্ছে। আমরা এসব নিয়ে গভীরভাবে কাজ করছি, মাদকের ব্যাপারে কারও ছাড় নেই।

বন্দুকযুদ্ধে নিহত কক্সবাজারের পৌর কাউন্সিলর একরামুল হকের বিষয়ে র‌্যাবের মহাপরিচালক বলেন, এখন নির্বাহী তদন্ত চলছে। যেহেতু তদন্ত চলছে, এ জন্য এ ব্যাপারে কিছু বলা ঠিক হবে না।


১ম ও ২য় শ্রেণির চাকরিতে
প্রথম ও দ্বিতীয় শ্রেণির (৯ম থেকে ১৩তম গ্রেডে চাকরির ক্ষেত্রে)
বিস্তারিত
শহিদুলের ডিভিশন আদেশ বহাল
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে করা মামলায় গ্রেফতার দৃক গ্যালারির
বিস্তারিত
নাটোরে বন্দুকযুদ্ধে নিহত ১
নাটোরের বড়াইগ্রামে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে সিরাজ উদ্দিন (৩৫) নামের এক
বিস্তারিত
বিএনপির অনুরোধ সাড়া পাবে না
আন্তর্জাতিক অঙ্গনে বিএনপি সালিশ-নালিশ বা অনুরোধ করে সাড়া পাবে না
বিস্তারিত
নির্বাচনকালীন সরকার হচ্ছে অক্টোবরের মাঝামাঝিতে
আগামী অক্টোবর মাসের মাঝামাঝি সময়ে নির্বাচনকালীন সরকার গঠন করা হবে
বিস্তারিত
শাহজালালে ১৬শ’কেজি নেশার পাতা ‘এনপিএস’
হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিযান চালিয়ে ইথিওপিয়া থেকে আসা নতুন
বিস্তারিত