ঈদ যাত্রায় মহাসড়কের অবস্থা জানাবে র‌্যাব

ঈদ যাত্রায় মহাসড়ক, রেলস্টেশন ও লঞ্চ টার্মিনালের অবস্থা নিজেদের বিভিন্ন ফেইসবুক পাতায় জানাবে র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ান (র‌্যাব)।

শনিবার কোরবানির ঈদের ছুটিতে নিরাপত্তা নিয়ে কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এমনটি জানান র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ। 

তিনি বলেন, প্রতি চার ঘণ্টা পর পর র‌্যাবের বিভিন্ন ফেইসবুক পেইজে সড়কের অবস্থান সম্পর্কে সাধারণ মানুষকে অবহিত করা হবে। এতে সাধারণ মানুষ তার চলাচলের বিষয়ে সিদ্ধান্ত নিতে পারবেন।

মহাসড়কে চলাচল নির্বিঘ্ন রাখতে মহাসড়কগুলোতে র‌্যাবের বিশেষ তদারকি থাকবে জানিয়ে র‌্যাবের এই শীর্ষকর্তা বলেন, মহাসড়কগুলোর বিভিন্ন পয়েন্টে র‌্যাবের অবস্থান এবং টহল থাকবে। সড়ক দুর্ঘটনা রোধ, যানজট দূরসহ বিভিন্ন বিষয়ে নজরদারি করা হবে।

ঈদ ও ছুটির এই সময়টিতে দুই সপ্তাহের জন্য সারাদেশে নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে জানিয়ে র‌্যাব প্রধান বলেন, ঈদুল আজহার দিন, আগে ও পরে দেশজুড়ে দুই সপ্তাহের নিরাপত্তা পরিকল্পনা বাস্তবায়ন করছে র‌্যাব। দেশজুড়ে র‌্যাবের ২৪৫টি পেট্রোল টিম কাজ করবে এবং ৫৬টি স্ট্রাইকিং রিজার্ভ ফোর্স নিয়োজিত থাকবে।

সাংবাদিকদের প্রশ্নে তিনি মাদক ব্যবসায়ীদের তালিকা প্রসঙ্গে বলেন, যেসব তালিকা বর্তমানে তাদের কাছে আছে, তার বাইরেও অনেকের সংশ্লিষ্টতা পাওয়া যাচ্ছে। আমরা এসব নিয়ে গভীরভাবে কাজ করছি, মাদকের ব্যাপারে কারও ছাড় নেই।

বন্দুকযুদ্ধে নিহত কক্সবাজারের পৌর কাউন্সিলর একরামুল হকের বিষয়ে র‌্যাবের মহাপরিচালক বলেন, এখন নির্বাহী তদন্ত চলছে। যেহেতু তদন্ত চলছে, এ জন্য এ ব্যাপারে কিছু বলা ঠিক হবে না।


আত্মসমর্পণের আহ্বানে ‌‘সাড়া দিচ্ছে না
নরসিংদীর মাধবদী পৌরসভার ছোট গদাইরচর গাঙপাড় এলাকার আফজাল হাজির ‘নিলুফা
বিস্তারিত
উন্নয়ন মেলা শেষে নকলায় পুরষ্কার
সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড জনগণের কাছে তুলে ধরতে সারা দেশের
বিস্তারিত
আত্মতুষ্টি মানেই পতন: প্রধানমন্ত্রী শেখ
আত্মতুষ্টিতে না ভুগে নেতা-কর্মীদের সদা সর্তক থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী
বিস্তারিত
জাতিসংঘ অধিবেশনে যোগদান শেষে দেশে
জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে যোগদান শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী
বিস্তারিত
দুর্নীতিবাজরা এক হয়েছে: প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যুক্তফ্রন্টের নামে দুর্নীতিবাজরা এক হয়েছে। তবে
বিস্তারিত
১ম ও ২য় শ্রেণির চাকরিতে
প্রথম ও দ্বিতীয় শ্রেণির (৯ম থেকে ১৩তম গ্রেডে চাকরির ক্ষেত্রে)
বিস্তারিত