নওশাবার মুক্তি চেয়ে অভিনয়শিল্পী সংঘের আবেদন

অভিনয়শিল্পী কাজী নওশাবা আহমেদের জামিনে মুক্তি চেয়ে অভিনয়শিল্পী সংঘ এক বিবৃতি দিয়েছে। রোববার (১৯ আগস্ট) দেয়া বিবৃতিতে নওশাবার মুক্তির আবেদনে ৩৭ জন শিল্পী সই করেছেন বলে সাংবাদিকদের জানিয়েছেন অভিনয়শিল্পী সংঘের সাধারণ সম্পাদক আহসান হাবীব নাসিম। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনে করা মামলায় গ্রেপ্তার হয়ে কারাগারে আছেন অভিনেত্রী নওশাবা।

নওশাবার মুক্তি চেয়ে অভিনয়শিল্পী সংঘের পক্ষ থেকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকেও বিবৃতি প্রকাশ করেছেন অভিনয়শিল্পী সংঘের সভাপতি শহিদুল আলম সাচ্চু ও সাধারণ সম্পাদক আহসান হাবীব নাসিম। বিবৃতিতে লেখা হয়েছে, ‘একটি মানবিক আবেদন, কাজী নওশাবা আহমেদ গত ০৪.০৮.১৮ তারিখে শিক্ষার্থীদের নিরাপদ সড়ক চাই আন্দোলন চলাকালে ভুল তথ্য দ্বারা প্রভাবিত হয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে যে লাইভ ভিডিওটি শেয়ার করেন, তা যে পুরোপুরি ভুল ছিল তা ইতোমধ্যে নওশাবা স্বীকার করেছে এবং এই জন্য সে ভীষণ অনুতপ্ত।

সে বুঝতে পেরেছে, তার ভিডিওর কারণে অনেক বড় কিছু হতে পারত। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী, মাদার অব হিউম্যানিটি, সংস্কৃতিবান্ধব, জননেত্রী শেখ হাসিনা, আপনার কাছে বিনীত আবেদন, যেহেতু নওশাবা তার ভুলের জন্য অনুতপ্ত ও ক্ষমাপ্রার্থী এবং তার বিগত জীবনে এমন কোনো কর্মকাণ্ড নেই যা রাষ্ট্র, সমাজ ও মানবতাবিরোধী; বরং নানাবিধ সামাজিক, মানবিক কর্মকাণ্ডের সাথে সে জড়িত, এটা আমরা সবাই জানি। যুদ্ধাপরাধীদের শাস্তির দাবিতে গণজাগরণ মঞ্চের আন্দোলনেও নওশাবা বলিষ্ঠভাবে জড়িত ছিল।’

বিবৃতিতে আরও লেখা হয়, ‘দুদিন পরই ঈদ, নওশাবার ছয় বছরের কন্যাসন্তান আছে, শারীরিকভাবেও সে অসুস্থ । আমরা সকলেই আইনের প্রতি শ্রদ্ধাশীল, আইন তার নিজস্ব গতিতে চলবে। আমরা বিশ্বাস করি, সকল আইনি প্রক্রিয়া পার হয়ে নওশাবা তার স্বাভাবিক জীবনের ফিরে আসবে। অভিনয়শিল্পী সংঘের সকল সদস্য, অভিনয়শিল্পীদের পক্ষ থেকে আপনার কাছে বিনীত আবেদন, কাজী নওশাবা আহমেদকে বন্দিদশা থেকে মুক্ত করে মায়ের কোলে তার সন্তানকে ঈদ করার সুযোগ করে দিন।’

গত ৪ আগস্ট রাজধানীর জিগাতলায় নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলায় দুই ছাত্রের মৃত্যু এবং একজনের চোখ তুলে ফেলার গুজব ফেসবুকে ছড়ানোর অভিযোগে উত্তরা এলাকা থেকে নওশাবাকে আটক করে র‌্যাব। পরে তাঁর বিরুদ্ধে আইসিটি আইনে উত্তরা পশ্চিম থানায় মামলা করা হয়।

পরের দিন ৫ আগস্ট ঢাকা মহানগর হাকিম নওশাবার চার দিনের রিমান্ড মঞ্জুর করেন। সেই রিমান্ড শেষে ১০ আগস্ট তাঁকে আদালতে হাজির করে ফের রিমান্ডের জন্য আবেদন করে ডিবি পুলিশ। আদালত দুদিনের রিমান্ড মঞ্জুর করেন। সেই রিমান্ড শেষ হয় ১৩ আগস্ট।


মিশা-জায়েদের বিরুদ্ধে এবার হিরো আলমের
একটি লাইভ অনুষ্ঠানে হিরো আলমকে কটাক্ষ করায় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী
বিস্তারিত
সিনেমার শুটিং করা যাবে ৫
করোনাভাইরাসের কারণে বন্ধ ছিল সিনেমার শুটিং। দীর্ঘদিন বন্ধ থাকার পর
বিস্তারিত
এবার জায়েদ খানকে যে চ্যালেঞ্জ
ফের খবরের শিরোনাম হলেন সময়ের সঙ্গে আলোচনার শীর্ষে থাকা অভিনেতা
বিস্তারিত
শুভ জন্মদিন দুই কিংবদন্তী কুমার
এখনও সমান তালে গান গেয়ে চলেছেন তিনি। ‘তোরে পুতুলের মত
বিস্তারিত
সংগীত পরিচালক ওয়াজিদ খান আর
বলিউডের জনপ্রিয় সংগীত পরিচালক জুটি সাজিদ-ওয়াজিদ। এবার না ফেরার দেশে
বিস্তারিত
অসচ্ছল মানুষের পাশে শিরিন শিলা!
করোনাভাইরাস আতঙ্কে আজ সারাদেশে। প্রাণঘাতি এই ভাইরাস নিয়ে সরকার ও
বিস্তারিত