যে কারণে ৭ নম্বর জার্সি পড়েন রোনালদো

খুব ছোটবেলায় ২৮ নম্বর জার্সি পড়তেন। কখনও ৯, কখনও ১৭ নম্বর জার্সি পরেও দেখা গেছে ক্রিস্টিয়ানো রোনালদোকে। এখন রোনালদো মানেই ৭ নম্বর জার্সি। রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে গেলেও রোনালদো ত্যাগ করেননি ৭ নম্বর জার্সি। কেন সাত নম্বর জার্সি পড়েন রোনালদো?

রোনালদোর সাত নম্বর জার্সি পড়ার নেপথ্যে রয়েছেন স্যার অ্যালেক্স ফার্গুসন। তিনিই পর্তুগিজ মহানায়ককে সাত নম্বর জার্সি পরার পরামর্শ দেন। ২০০৪ সালে ম্যানচেস্টার ইউনাইটেডে আসার পরেই রোনালদো প্রথম সাত নম্বর জার্সি পড়েন।

ফার্গুসনের মনে হয়েছিল, ৭ নম্বর পরে খেললে রোনালদো আরও ভাল খেলবেন। ম্যান ইউ-তে খেলা কিংবদন্তি যে সব ফুটবলার আলো ছড়িয়েছেন, তাঁদের অধিকাংশেরই জার্সির নম্বর ছিল ৭।

ম্যান ইউতে আসার পরও রোনালদো ২৮ নম্বর জার্সি পড়ে খেলতে চেয়েছিলেন। কিন্তু ফার্গুসন তাঁকে তা পড়তে দেননি। এর আগে এই জার্সি পড়ে খেলতেন ডেভিড বেকহ্যাম, জর্জ বেস্ট এবং এরিক কাঁতোয়াঁর মতো ফুটবলাররা।

রিয়ালে আসার পরে রোনালদো ৯ নম্বর জার্সি পড়ে খেলতেন। তখন সাত নম্বর ছিল রাউল গঞ্জালেসের জার্সি। তিনি ক্লাব ছাড়ার পর রোনালদো ফিরে পান ৭ নম্বর জার্সি। পর্তুগালের হয়ে কিছুদিন ১৭ নম্বর পড়ে খেলেছেন। তখন ৭ নম্বর মানেই ছিলেন লুইস ফিগো।

তিনি অবসর নেওয়ার পরে রোনালদো পড়তে শুরু করে দেন ৭ নম্বর জার্সি। বিশ্বকাপের পরেই জুভেন্টাসে যোগ দেন রোনালদো। সেখানে ৭ নম্বর ছিল কুয়াদ্রাদোর দখলে। কুয়াদ্রাদো নিজেই রোনালদোকে সাত নম্বর জার্সি ছেড়ে দিয়েছেন।


গোল্ডেন বুটজয়ী আঁখি পাচ্ছেন ঘর
দক্ষিণ এশিয়ার সেরা নারী ফুটবলার গোল্ডেন বুটজয়ী সিরাজগঞ্জের আঁখি খাতুন
বিস্তারিত
অঝোরে কাঁদলেন তাসকিন (ভিডিও)
বিশ্বকাপের জন্য নিজেকে উজাড় করে দিতে প্রস্তুত বলে বারবার জানিয়েছিলেন
বিস্তারিত
বিশ্বকাপে বাংলাদেশের স্কোয়াড ঘোষণা
বিশ্বকাপটা ক্রিকেটারদের কাছে স্বপ্নের টুর্নামেন্ট। এই বিশ্বকাপে খেলতেই কত সাধনা
বিস্তারিত
মালিঙ্গা-হার্দিকের সৌজন্যে কোহলিদের হারিয়ে তিনে
আগের ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবকে হারিয়ে জয়ের সরণিতে ফিরেছিল রয়েল
বিস্তারিত
আনুশকার গায়ে ধনির জার্সি! রহস্য
বছর খানেক ধরেই ইন্টারেনেটে ঘুরছে ছবিটা। আইপিএলের গত আসরে বেঙ্গালুরুর
বিস্তারিত
স্ত্রীকে নিয়ে শের-ই বাংলায় মিরাজ
দীর্ঘদিনের বান্ধবী রাবেয়া আক্তার প্রীতিকে কয়েকদিন আগে বিয়ে করেছেন ক্রিকেটার
বিস্তারিত