রাজশাহীতে বিএনপির কার্যালয়ে ছাত্রদলের পদবঞ্চিদের তালা

রাজশাহী মহানগরীর ছয়টি থানা ও তিনটি কলেজে ছাত্রদলের নতুন কমিটিতে ঠাঁই না পেয়ে বিএনপি কার্যালয়ে তালা দিয়েছেন ছাত্রদলের পদবঞ্চিতরা। রোববার (২৬ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে ছাত্রদলের ছয়টি থানা ও তিনটি কলেজের কমিটি ঘোষণার প্রতিবাদে মহানগরীর মালোপাড়া ভুবন মোহন পার্ক এলাকার দলীয় কার্যালয়ে তালা দেওয়া হয়।

মহানগর ছাত্রদলের সহ-সভাপতি আরিফুজ্জামান বিষয়টি নিশ্চিত করে সংবাদমাধ্যমকে বলেন, কাউকে না জানিয়ে শনিবার রাতে মহানগরীর ছয়টি থানা ও তিনটি কলেজ শাখার ছাত্রদলের নতুন কমিটি ঘোষণা করা হয়।

আরিফুজ্জামান বলেন, ‘কমিটি ঘোষণা নিয়ে আমি মহানগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল ও সাধারণ সম্পাদক শফিকুল হক মিলনের সঙ্গে কথা বলেছি। কিন্তু, মহানগর বিএনপির ওই দুই নেতা কমিটি ঘোষণা সম্পর্কে কিছু জানেন না বলে আমাকে জানান।’

তাই এর প্রতিবাদে রোববার মহানগর বিএনপির কার্যালয়ে তালা দিয়েছেন পদবঞ্চিত ছাত্রদল কর্মীরা।

ছাত্রদল নেতা আরিফুজ্জামান আরও বলেন, ‘মহানগরীতে বিএনপির থানা কার্যালগুলো ও পর্যায়ক্রমে ওয়ার্ড কার্যালয়গুলোতে তালা দেওয়া হবে। এই কমিটিতে যাদের পদ দেওয়া হয়েছে তারা যোগ্য না। এছাড়া অনেকের বিরুদ্ধে মাদকসহ বিভিন্ন অভিযোগ রয়েছে।’

দলীয় কার্যালয়ে তালা দেবার সময় মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক নাজমুল সাদ্দাত সোহানসহ ছাত্রদলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, শনিবার মহানগর ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান জনি ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবির স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে কমিটি গঠনের তথ্য জানানো হয়।

প্রাথমিকভাবে মহানগরীর বোয়ালিয়া, রাজপাড়া, মতিহার, শাহমখদুম, কাশিয়াডাঙ্গা, চন্দ্রিমা থানা ও রাজশাহী সিটি কলেজ, রাজশাহী কলেজ ও নিউ গভর্মেন্ট ডিগ্রি কলেজের কমিটি গঠন করা হয়।


নববধূ অপহরণ, ছাত্রলীগ নেতা গ্রেপ্তার
কুমিল্লার দেবিদ্বারে বৌ-ভাতের অনুষ্ঠান থেকে নববধূ অপহরণ মামলার প্রধান আসামি
বিস্তারিত
আতিকুল ইসলামকে ব্যবসায়ী নেতাদের সমর্থন
ঢাকা উত্তর সিটি করপোরেশনের উপ-নির্বাচনে মেয়র পদপ্রার্থী আতিকুল ইসলামকে সমর্থন
বিস্তারিত
জামায়াত ক্ষমা চাইলেও যুদ্ধাপরাধের বিচার
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল
বিস্তারিত
ডাকসু নির্বাচনে পর্যবেক্ষকের ভূমিকায় থাকবে
রাজধানীর ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন মিলনায়তনে মহান ভাষা দিবস ও আন্তর্জাতিক
বিস্তারিত
‘জামায়াতের ক্ষমা চাওয়া ইস্যু রাজনৈতিক
জামায়াতের একাত্তরের ভূমিকায় ক্ষমা চাওয়া নিয়ে দলটির অভ্যন্তরে যে প্রতিক্রিয়া
বিস্তারিত
জামায়াত ছাড়লেন ব্যারিস্টার রাজ্জাক
বাংলাদেশের স্বাধীনতায় বিরোধিতার পর দেশের মানুষের কাছে ‘ক্ষমা না চাওয়ায়’
বিস্তারিত