টেস্টের জন্য ব্যাটিং কোচ খুঁজছে বিসিবি

ওয়েস্ট ইন্ডিজ সফরেই বাংলাদেশ দলের সঙ্গে যোগ দিয়েছেন ব্যাটিং কোচ। তিনি দক্ষিণ আফ্রিকার নিল ম্যাকেঞ্জি। কিন্তু তাঁকে দিয়ে হচ্ছে না। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) চাইছে টেস্টের জন্য আলাদা ব্যাটিং কোচ।

রোববার বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দীন চৌধুরী সংবাদমাধ্যমকে বলেছেন, ‘ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের জন্য ব্যাটিং কোচ নেওয়া হয়েছে। এখন টেস্টের জন্য ব্যাটিং কোচ নেওয়ার পরিকল্পনা আছে।’ এর মানে ম্যাকেঞ্জি শুধু কাজ করবেন সীমিত ওভারের ক্রিকেটে। অথচ সাবেক এই প্রোটিয়া ব্যাটসম্যান সীমিত ওভারের ক্রিকেটের চেয়ে টেস্টেই তুলনামূলক বেশি সফল।

বিসিবি অবশ্য জানিয়েছে, ম্যাকেঞ্জিই না কি সময় দিতে পারবেন না। আর বিসিবিই চায়, দলের অন্যান্য কোচিং স্টাফের মতো সাবেক প্রোটিয়া ব্যাটসম্যানও যেন ২০১৯ বিশ্বকাপে বেশি মনোযোগ দেন।

সীমিত ওভারের ক্রিকেটে বাংলাদেশ ভালো করলেও টেস্টে তেমন সাফল্য নেই। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে ধবলধোলাই, দেশের মাঠে শ্রীলঙ্কার কাছে সিরিজ হার আর সবশেষ ওয়েস্ট ইন্ডিজের কাছে বাজেভাবে ধবলধোলাই হয়েছে বাংলাদেশ দল। বিশেষ করে অ্যান্টিগায় ৪৩ রানে অলআউটের ঘটনা কেউ মানতে পারেননি। তাই টেস্ট দলের ব্যাটিং কোচ নিয়ে বিসিবিকে নতুন করে ভাবতে বাধ্য করেছে। বরাবরে মতো এক্ষেত্রে দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি গ্যারি কারস্টেনের সহায়তা নেবে বিসিবি।


সৌম্যের ডাবল সেঞ্চুরির রেকর্ড
অনেকদিন ধরে নিজেকে হারিয়ে খুঁজছিলেন বাংলাদেশ দলের ওপেনার সৌম্য সরকার।
বিস্তারিত
আরব আমিরাতকে হারিয়ে বাংলাদেশের শুভ
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা
বিস্তারিত
গোল্ডেন বুটজয়ী আঁখি পাচ্ছেন ঘর
দক্ষিণ এশিয়ার সেরা নারী ফুটবলার গোল্ডেন বুটজয়ী সিরাজগঞ্জের আঁখি খাতুন
বিস্তারিত
অঝোরে কাঁদলেন তাসকিন (ভিডিও)
বিশ্বকাপের জন্য নিজেকে উজাড় করে দিতে প্রস্তুত বলে বারবার জানিয়েছিলেন
বিস্তারিত
বিশ্বকাপে বাংলাদেশের স্কোয়াড ঘোষণা
বিশ্বকাপটা ক্রিকেটারদের কাছে স্বপ্নের টুর্নামেন্ট। এই বিশ্বকাপে খেলতেই কত সাধনা
বিস্তারিত
মালিঙ্গা-হার্দিকের সৌজন্যে কোহলিদের হারিয়ে তিনে
আগের ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবকে হারিয়ে জয়ের সরণিতে ফিরেছিল রয়েল
বিস্তারিত