টেস্টের জন্য ব্যাটিং কোচ খুঁজছে বিসিবি

ওয়েস্ট ইন্ডিজ সফরেই বাংলাদেশ দলের সঙ্গে যোগ দিয়েছেন ব্যাটিং কোচ। তিনি দক্ষিণ আফ্রিকার নিল ম্যাকেঞ্জি। কিন্তু তাঁকে দিয়ে হচ্ছে না। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) চাইছে টেস্টের জন্য আলাদা ব্যাটিং কোচ।

রোববার বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দীন চৌধুরী সংবাদমাধ্যমকে বলেছেন, ‘ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের জন্য ব্যাটিং কোচ নেওয়া হয়েছে। এখন টেস্টের জন্য ব্যাটিং কোচ নেওয়ার পরিকল্পনা আছে।’ এর মানে ম্যাকেঞ্জি শুধু কাজ করবেন সীমিত ওভারের ক্রিকেটে। অথচ সাবেক এই প্রোটিয়া ব্যাটসম্যান সীমিত ওভারের ক্রিকেটের চেয়ে টেস্টেই তুলনামূলক বেশি সফল।

বিসিবি অবশ্য জানিয়েছে, ম্যাকেঞ্জিই না কি সময় দিতে পারবেন না। আর বিসিবিই চায়, দলের অন্যান্য কোচিং স্টাফের মতো সাবেক প্রোটিয়া ব্যাটসম্যানও যেন ২০১৯ বিশ্বকাপে বেশি মনোযোগ দেন।

সীমিত ওভারের ক্রিকেটে বাংলাদেশ ভালো করলেও টেস্টে তেমন সাফল্য নেই। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে ধবলধোলাই, দেশের মাঠে শ্রীলঙ্কার কাছে সিরিজ হার আর সবশেষ ওয়েস্ট ইন্ডিজের কাছে বাজেভাবে ধবলধোলাই হয়েছে বাংলাদেশ দল। বিশেষ করে অ্যান্টিগায় ৪৩ রানে অলআউটের ঘটনা কেউ মানতে পারেননি। তাই টেস্ট দলের ব্যাটিং কোচ নিয়ে বিসিবিকে নতুন করে ভাবতে বাধ্য করেছে। বরাবরে মতো এক্ষেত্রে দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি গ্যারি কারস্টেনের সহায়তা নেবে বিসিবি।


শ্রীলঙ্কা সফরে যাচ্ছেন না মাশরাফি,
বাংলাদেশের ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা যাচ্ছেন না আসন্ন
বিস্তারিত
সব ধরনের ক্রিকেট থেকে বহিষ্কার
জিম্বাবুয়ের ক্রিকেট দলকে আন্তর্জাতিক সব ধরনের ক্রিকেট থেকে বহিষ্কার করা
বিস্তারিত
সেনাবাহিনীতে যোগ দিচ্ছেন ধোনি!
দ্বাদশ বিশ্বকাপই ছিল তার শেষ বিশ্বকাপ। এরপর থেকে আর মহেন্দ্র
বিস্তারিত
নতুন কোচ বাছাইয়ে কোহলির কথা
ভারতীয় ক্রিকেট বোর্ড তথা দলে বিরাট কোহলির কর্তৃত্বের কথা সবারই
বিস্তারিত
খেলায় সেরা, পড়াশোনায়ও সেরা মুশফিক
ক্রিকেট, পড়ালেখা এবং সংসার এই তিনটি জিনিস একসঙ্গে চালিয়ে যাওয়া
বিস্তারিত
মেসিকে ক্ষমা চাওয়ার পরামর্শ
দক্ষিণ আমেরিকা ফুটবল কনফেডারেশনকে দুর্নীতিগ্রস্ত বলে ধুয়ে দিয়েছেন লিওনেল মেসি।
বিস্তারিত