টেস্টের জন্য ব্যাটিং কোচ খুঁজছে বিসিবি

ওয়েস্ট ইন্ডিজ সফরেই বাংলাদেশ দলের সঙ্গে যোগ দিয়েছেন ব্যাটিং কোচ। তিনি দক্ষিণ আফ্রিকার নিল ম্যাকেঞ্জি। কিন্তু তাঁকে দিয়ে হচ্ছে না। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) চাইছে টেস্টের জন্য আলাদা ব্যাটিং কোচ।

রোববার বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দীন চৌধুরী সংবাদমাধ্যমকে বলেছেন, ‘ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের জন্য ব্যাটিং কোচ নেওয়া হয়েছে। এখন টেস্টের জন্য ব্যাটিং কোচ নেওয়ার পরিকল্পনা আছে।’ এর মানে ম্যাকেঞ্জি শুধু কাজ করবেন সীমিত ওভারের ক্রিকেটে। অথচ সাবেক এই প্রোটিয়া ব্যাটসম্যান সীমিত ওভারের ক্রিকেটের চেয়ে টেস্টেই তুলনামূলক বেশি সফল।

বিসিবি অবশ্য জানিয়েছে, ম্যাকেঞ্জিই না কি সময় দিতে পারবেন না। আর বিসিবিই চায়, দলের অন্যান্য কোচিং স্টাফের মতো সাবেক প্রোটিয়া ব্যাটসম্যানও যেন ২০১৯ বিশ্বকাপে বেশি মনোযোগ দেন।

সীমিত ওভারের ক্রিকেটে বাংলাদেশ ভালো করলেও টেস্টে তেমন সাফল্য নেই। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে ধবলধোলাই, দেশের মাঠে শ্রীলঙ্কার কাছে সিরিজ হার আর সবশেষ ওয়েস্ট ইন্ডিজের কাছে বাজেভাবে ধবলধোলাই হয়েছে বাংলাদেশ দল। বিশেষ করে অ্যান্টিগায় ৪৩ রানে অলআউটের ঘটনা কেউ মানতে পারেননি। তাই টেস্ট দলের ব্যাটিং কোচ নিয়ে বিসিবিকে নতুন করে ভাবতে বাধ্য করেছে। বরাবরে মতো এক্ষেত্রে দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি গ্যারি কারস্টেনের সহায়তা নেবে বিসিবি।


সাব্বিরের সেঞ্চুরি আমাদের প্রাপ্তি: মাশরাফি
নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডেতে ব্যাট হাতে সেঞ্চুরি করেন
বিস্তারিত
বিশ্বকাপের একশ’
ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) পুরুষ বিভাগের ২০১৯ ক্রিকেট বিশ্বকাপ শুরু
বিস্তারিত
একশ দিন পর বিশ্বকাপ
ঠিক একশ’ দিন পর  শুরু হতে যাচ্ছে ৫০ ক্রিকেটের সর্বোচ্চ
বিস্তারিত
চ্যাম্পিয়ন্স লিগে খেলার সুযোগ নেই
চ্যাম্পিয়ন্স লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে শেষ ষোলর ফিরতি লেগে মোকাবেলার
বিস্তারিত
দলে সমস্যা নেই, পরিকল্পনা কাজে
নিউজিল্যান্ড সফরে তিন ম্যাচের দ্বিতীয় ওয়ানডেতেও হেরে সিরিজ হাতছাড়া হয়ে
বিস্তারিত
নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ হারল
তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচেও নিউজিল্যান্ডের বিপক্ষে বড় ব্যবধানে
বিস্তারিত