বাংলাদেশ-শ্রীলংকা ২ দলই জয় নিয়ে আশাবাদী

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (ফিফা) উদ্যোগে বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যে প্রীতি ফুটবল ম্যাচ হতে যাচ্ছে বুধবার নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামে। এই ম্যাচে দুই দলই জয় চায়। 

মঙ্গলবার দুপুরে রংপুর নগরীর নর্থভিউ হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে দুই দলের কোচ, টিম ম্যানেজার ও অধিনায়করা নিজ নিজ দলের জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করে বক্তব্য রাখেন। 

শ্রীলংকার কোচ পাকির আলীর নেতৃত্বে ২৫ সদস্যের ফুটবল দল রংপুরের ওই হোটেলে উঠেছেন। বাংলাদেশ দলও একই স্থানে রয়েছেন।

পাকির আলী সংবাদ সম্মেলনে বলেন, শ্রীলংকা আমার জন্মভূমি। কিন্তু আমার দ্বিতীয় দেশ হচ্ছে বাংলাদেশ। এখানে দীর্ঘদিন খেলেছি। এদেশের মাটি-মানুষের সাথে আমি পরিচিত। তাই বলে শ্রীলংকার তারুণ্যনির্ভর দলটি মাঠে বাংলাদেশকে কোনোপ্রকার ছাড় দিবে না।  এটাকে প্রস্তুতি ম্যাচে হিসেবে নিয়েই তারা সাফ গেমসের মূল লড়াইয়ে খেলবে বলে আশা করছি। আন্তর্জাতিক প্রীতি ম্যাচ ও সাফ চ্যাম্পিয়নশিপের প্রস্তুতি ম্যাচ হলেও স্বাগতিক বাংলাদেশকে কোনো ছাড় দিব না আমরা। জয় নিয়েই ফিরতে চান তিনি। 

জনপ্রিয় এ কোচ আশির দশকে ঢাকা আবাহনীর জার্সিতে ডিফেন্ডার হিসেবে প্রায় এক দশক সুনামের সঙ্গে খেলেছেন। সে সময় তার নজরকাড়া নৈপুণ্য এখনও হৃদয়ে দাগ কেটে রেখেছে এদেশের ফুটবলপ্রেমীদের। 

তিনি আরো বলেন, এদেশের আবহাওয়া প্রায় আমাদের দেশের মতো। তবে একটু গরম বেশি। তিনি বাংলাদেশের খেলোয়াড়দের প্রসঙ্গে বলেন, বাংলাদেশ আগের চেয়ে অনেক ভালো করেছে। তারা এশিয়া গেমসে ভালো করেছে। বাংলাদেশের খেলা আমি দেখেছি। তাদের পারফর্ম দেখেই আমরা আমাদের দল সাজিয়েছি।

শ্রীলংকা দলের অধিনায়ক সুবাস মাদু সেন বলেন, তারুণ্যনির্ভর ও কৌশলগত দিক দিয়ে আগের যেকোনো দলের চেয়ে আমরা শক্তিশালী। আমরা জয়ের জন্য আপ্রাণ চেষ্টা করব। প্রীতি ফুটবল হলেও মাঠে আমরা দর্শকদের খুশি করার চেষ্টা করব।
 
বাংলাদেশের কোচ জেমি ডে ও টিম ম্যানেজার সত্যজিৎ দাস রুপু জয়ের ব্যাপরে আশাবাদ ব্যক্ত করে বলেন, বাংলাদেশ যথেষ্ট উন্নতি করেছে। তার প্রমাণ এশিয়া গেমস।  এই ম্যাচ হবে সাফ গেমসের প্রস্তুতি। এছাড়া এ ম্যাচে জয়-পরাজয়ের সাথে র‌্যাংকিং ওঠানামা করতে পারে। এছাড়া সাফ গেমসে ভালো করার জন্যই এখানে জয়ের বিকল্প নেই। তাই আমরা জয়ের বিষয়ে আশাবাদী। 

তারা আরো বলেন, এশিয়া গেমসে যে ১১ জন খেলোয়াড় অংশ নিয়েছিল তাদের বিশ্রাম দেয়া হয়েছে। তাই তারা এই প্রীতি ম্যাচে খেলছে না। তবে যাদের মাঠে নামানো হচ্ছে তারা সবাই শক্তিশালী।

বাংলাদেশ দলের অধিনয়ক সাকাওয়াত রনি বলেন, দেশের মাটিতে জয়ের জন্য খেলব। এই জয় আমাদের সাফ ফুটবলে জয়ের জন্য অনুপ্রেরণা যোগাবে।

বিকেলে রংপুর স্টেডিয়ামে দুই দলের খেলোয়াড়রা অনুশীলন করেন। তাদের অনুশীলন দেখতে মাঠে শত শত দর্শক ভিড় জমায়।


জয় নিয়ে সমতায় সিরিজ শেষ
রাজধানীর মিরপুর টেস্টে জিম্বাবুয়েকে ২১৮ রানের বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ।
বিস্তারিত
মোস্তাফিজের চোটে উইলিয়ামসের বিদায়
ক্রমেই দুঃশ্চিন্তার কারণ হয়ে ওঠা সেন উইলিয়ামস ও ব্র্যান্ডন টেইলরের
বিস্তারিত
মেসিকে নিয়ে এমন কথা বলিনি
লিওনেল মেসি এক পর্যায়ে আর্জেন্টিনা ফুটবলে ফিরবেন বলে বিশ্বাস করেন
বিস্তারিত
পঞ্চম দিনে বাংলাদেশের চাই ৮
ঢাকা টেস্টে জয়ের জন্য জিম্বাবুয়েকে ৪৪২ রানের চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে
বিস্তারিত
আট বছরের আক্ষেপ ঘুচল মাহমুদুল্লাহর
দীর্ঘ আট বছর পর টেস্ট ক্রিকেট সেঞ্চুরি করলেন বাংলাদেশের মাহমুদউল্লাহ
বিস্তারিত
বাংলাদেশের লিড চারশ ছাড়াল
মিরপুর টেস্টে জিম্বাবুয়েকে ফলোঅন করায়নি বাংলাদেশ। প্রথম ইনিংসে ২১৮ রানের
বিস্তারিত