‘ছদ্মবেশীরাই আওয়ামী লীগের আতঙ্ক’

বিএনপি-জামায়াত নয়, আওয়ামী লীগের ভেতরে থাকা ছদ্মবেশী শত্রুপক্ষই দলের জন্য আতঙ্কের কারণ বলে মনে করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (২৮ আগস্ট) দুপুরে রাজধানীর মহানগর নাট্যমঞ্চে যুবলীগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সেতুমন্ত্রী বলেন, আমাদের ছদ্মবেশী শত্রুপক্ষ আছে। এরাই বেশি সক্রিয়। তারাই গুজব-সন্ত্রাস ছড়াচ্ছে। এরা সুশীলেও আছে, মিডিয়াতেও আছে। এরা বিভিন্ন আখড়া থেকে বৈঠক করে সরকার হটানোর ষড়যন্ত্র করছে। সরকার হঠাতে চোরাগলির পথ বেছে নিয়েছে বিএনপি, তারা জানে নির্বাচনে এলে নির্বাচিত হতে পারবে না।

তিনি অভিযোগ করে বলেন, বিএনপি খুন করেও খুনের বিচার চাইতে পারে। বিএনপি নেতাদের ২১ আগস্টের খুনের বিচার চাওয়াটা রাজনৈতিক নিষ্ঠুর রসিকতা ছাড়া আর কিছু নয়। ২১ আগস্টের হত্যাকাণ্ড নিয়ে তারা (বিএনপি) নিষ্ঠুর তামাশা করছে। এখন বঙ্গবন্ধুর হত্যাকারীরাও বঙ্গবন্ধু হত্যার বিচার চায়।

ওবায়দুল কাদের বলেন, ১৫ আগস্ট ও ২১ আগস্টের হত্যাকাণ্ড একইসূত্রে গাঁথা। সন্ত্রাসবিরোধী সমাবেশ করতে গিয়ে আমরা সন্ত্রাসের শিকার হয়েছি। এমন রাজনীতি আমরা ধিক্কার জানাই।

যুবলীগ নেতাকর্মীদের উদ্দেশ্যে সেতুমন্ত্রী বলেন, একাদশ জাতীয় নির্বাচনকে সামনে রেখে যুবলীগকে সতর্ক থাকতে হবে। নির্বাচনী কেন্দ্রগুলোতে যাতে কোনো বিশৃঙ্খলা না করতে পারে সেদিকে সজাগ দৃষ্টি রাখতে হবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন, ঢাকা উত্তর যুবলীগের সভাপতি মাইনুল হোসেন খাঁন নিখিল, সাধারণ সম্পাদক ইসমাঈল হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাঈল চৌধুরী সম্রাট, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাফর আহমেদ রানা প্রমুখ।


কারও মুক্তির জন্য জনগণ ভোট
খালেদার জিয়ার মুক্তি নিয়ে সংসদে যোগ দেওয়ার বিষয়ে দরকষাকষি করা
বিস্তারিত
কেন্দ্রীয় ছাত্রলীগের ৪২ জনের নাম
এক বছর হয়ে গেছে ছাত্রলীগের এখনও পূর্ণাঙ্গ কমিটি হয়নি। ছাত্রলীগের
বিস্তারিত
আওয়ামী লীগ সরকারের জনপ্রিয়তা বেড়েছে:
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যদিও ক্ষমতাসীন দলের গ্রহণযোগ্যতা সাধারণত বিভিন্ন
বিস্তারিত
রিজভী কী বলেন, কী বোঝেন
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে নিয়ে দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল
বিস্তারিত
প্রতিরোধ গড়ে তুলতে হবে, রুখে
বিচার ও ইনসাফ না থাকায় দেশে মানুষকে পুড়িয়ে হত্যা, ধর্ষণের
বিস্তারিত
আওয়ামী লীগের নজর বিএনপির শপথে
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ছয়টি আসনে বিএনপি থেকে বিজয়ী সংসদ
বিস্তারিত