‘ছদ্মবেশীরাই আওয়ামী লীগের আতঙ্ক’

বিএনপি-জামায়াত নয়, আওয়ামী লীগের ভেতরে থাকা ছদ্মবেশী শত্রুপক্ষই দলের জন্য আতঙ্কের কারণ বলে মনে করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (২৮ আগস্ট) দুপুরে রাজধানীর মহানগর নাট্যমঞ্চে যুবলীগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সেতুমন্ত্রী বলেন, আমাদের ছদ্মবেশী শত্রুপক্ষ আছে। এরাই বেশি সক্রিয়। তারাই গুজব-সন্ত্রাস ছড়াচ্ছে। এরা সুশীলেও আছে, মিডিয়াতেও আছে। এরা বিভিন্ন আখড়া থেকে বৈঠক করে সরকার হটানোর ষড়যন্ত্র করছে। সরকার হঠাতে চোরাগলির পথ বেছে নিয়েছে বিএনপি, তারা জানে নির্বাচনে এলে নির্বাচিত হতে পারবে না।

তিনি অভিযোগ করে বলেন, বিএনপি খুন করেও খুনের বিচার চাইতে পারে। বিএনপি নেতাদের ২১ আগস্টের খুনের বিচার চাওয়াটা রাজনৈতিক নিষ্ঠুর রসিকতা ছাড়া আর কিছু নয়। ২১ আগস্টের হত্যাকাণ্ড নিয়ে তারা (বিএনপি) নিষ্ঠুর তামাশা করছে। এখন বঙ্গবন্ধুর হত্যাকারীরাও বঙ্গবন্ধু হত্যার বিচার চায়।

ওবায়দুল কাদের বলেন, ১৫ আগস্ট ও ২১ আগস্টের হত্যাকাণ্ড একইসূত্রে গাঁথা। সন্ত্রাসবিরোধী সমাবেশ করতে গিয়ে আমরা সন্ত্রাসের শিকার হয়েছি। এমন রাজনীতি আমরা ধিক্কার জানাই।

যুবলীগ নেতাকর্মীদের উদ্দেশ্যে সেতুমন্ত্রী বলেন, একাদশ জাতীয় নির্বাচনকে সামনে রেখে যুবলীগকে সতর্ক থাকতে হবে। নির্বাচনী কেন্দ্রগুলোতে যাতে কোনো বিশৃঙ্খলা না করতে পারে সেদিকে সজাগ দৃষ্টি রাখতে হবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন, ঢাকা উত্তর যুবলীগের সভাপতি মাইনুল হোসেন খাঁন নিখিল, সাধারণ সম্পাদক ইসমাঈল হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাঈল চৌধুরী সম্রাট, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাফর আহমেদ রানা প্রমুখ।


বিএনপি নেত্রী নিপুন রায় গ্রেপ্তার
নয়া পল্টনে সংঘর্ষের মামলায় বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য নিপুন রায়
বিস্তারিত
মির্জা ফখরুলকে ৪৮ ঘণ্টার আলটিমেটাম
ঢাকার নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের
বিস্তারিত
‘‌ধানের শীষ’ নিয়ে নির্বাচন করবে
ড. কামাল হোসেনের নেতৃত্বে সাত দফা দাবিতে জোট বাঁধা  জাতীয়
বিস্তারিত
বিএনপির সবাইকে জেলে ভরে রাখা
বিএনপিকে কোনো দিক থেকেই আর রাজনৈতিক দল বলা যায় না,
বিস্তারিত
ছাত্রলীগ-যুবলীগ পুলিশের গাড়িতে আগুন দিয়েছে:
আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সামনেই সরকার সমর্থিত সংগঠন ছাত্রলীগ ও যুবলীগের
বিস্তারিত
পুলিশের ওপর হামলা-অগ্নিসংযোগকারীরা বিএনপির: ডিএমপি
পুলিশের ওপর হামলা ও গাড়িতে অগ্নিসংযোগকারীদের পরিচয় পাওয়া গেছে। তারা
বিস্তারিত