মালিঙ্গার জন্মদিনে শচীনের অন্যরকম শুভেচ্ছা বার্তা

কিংবদন্তী লঙ্কান পেসার লাসিথ মালিঙ্গার ৩৫তম জন্মদিন ছিল গতকাল মঙ্গলবার (২৮ আগস্ট)। আর নিজের জন্মদিনে দারুণ মজাদার এক শুভেচ্ছা বার্তা পেলেন তিনি। আর এই বার্তাটি তিনি পেয়েছেন সর্বকালের সেরা ব্যাটসম্যানদের একজন শচীন টেন্ডুলকারের কাছ থেকে।

ডানহাতি ফাস্ট বোলার মালিঙ্গা শুধু তার অদ্ভুত দর্শন (আন-অর্থোডক্স) বোলিং অ্যাকশনের জন্যই নয়, বরং তার লম্বা ও ঝাঁকড়া চুলের জন্যও বিখ্যাত।

মালিঙ্গার জন্মদিনে দুজনে একসঙ্গে খেলার সময়ের কথা স্মরণ করে টেন্ডুলকার টুইটারে লিখেছেন, যখন মালিঙ্গার বিপক্ষে ব্যাটিংয়ের সময় আসে, আমি সবসময় বলতাম, চুলের দিকে নয়, বলের দিকে তাকাও। শুভ জন্মদিন, বন্ধু।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) শচীন ও মালিঙ্গা মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে একই ড্রেসিং রুম ভাগ করেছেন। ২০১৭ সাল পর্যন্ত শ্রীলঙ্কার ইতিহাসে অন্যতম সেরা এই পেসার মুম্বাইয়ের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের মধ্যে একজন ছিলেন। গত মৌসুম থেকে ফ্র্যাঞ্চাইজির মেন্টর হিসেবে যোগ দিয়েছেন তিনি।

জাতীয় দলের হয়ে শচীন অনেকবার মালিঙ্গার মুখোমুখি হয়েছেন। টেস্ট ক্রিকেটে ২বার আর ওয়ানডে ক্রিকেটে ৪বার মালিঙ্গার শিকার হয়েছেন শচীন।

বোলিং অ্যাকশনের কারণে মালিঙ্গার বল খেলতে হিমশিম খেতেন বহু বিখ্যাত ব্যাটসম্যানরাও। তার নিখুঁত ইয়র্কারে স্ট্যাম্প ওড়ে যাওয়ার দৃশ্য একসময় লঙ্কান ক্রিকেটের বড় বিজ্ঞাপন ছিল।

২০৪ ওয়ানডে ম্যাচ খেলে গতি তারকা মালিঙ্গার উইকেটসংখ্যা ৩০১, গড় ২৮.৯২। টি-টোয়েন্টিতে ৬৮ ম্যাচ খেলে ৯০ উইকেট আর ৩০টি টেস্ট ম্যাচ খেলে ১০১ উইকেট তুলে নিয়েছেন তিনি।
 
একসময়ের ডেথ ওভারে বোলিং করার জন্য সবচেয়ে উপযোগী বোলার মালিঙ্গা বর্তমানে জাতীয় দলে ফেরার চেষ্টা করছেন। সাত মাস আগে ঘরের মাঠে ভারতের বিপক্ষে সর্বশেষ জাতীয় দলের হয়ে খেলেছিলেন তিনি। তবে বয়স আর ফিটনেসের কারণে বর্তমান দলে জায়গা পাওয়া তার জন্য বেশ কঠিন হয়ে দাঁড়িয়েছে।


ইতালির সঙ্গে ড্র করেও গ্রুপ
ম্যাচ জুড়েই চাপ ধরে রাখলেও পর্তুগালের রক্ষণ ভাঙতে পারেনি ইতালি।
বিস্তারিত
বিজিবি’র ঘরে জাতীয় হ্যান্ডবলের শিরোপা
‘এক্সিমব্যাংক ২৮তম জাতীয় পুরুষ হ্যান্ডবল প্রতিযোগিতার শিরোপা জিতেছে বর্ডার গার্ড
বিস্তারিত
আইসিসি’র প্যানেলে আরও দুই বাংলাদেশি
২০০০ সালে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) পুর্ণাঙ্গ সদস্য পদ লাভ
বিস্তারিত
এসিসি’র সভাপতি নির্বাচিত হলেন পাপন
এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সভাপতির দায়িত্ব পেলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের
বিস্তারিত
টেস্ট দলে ফিরলেন সাকিব-সৌম্য, নেই
জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ শেষ হলেও খুব বেশি দিন বিশ্রামের সময়
বিস্তারিত
ফ্রান্সকে হারিয়ে নেদারল্যান্ডসের জয়
কে বলবে কমলা রঙের জার্সিধারীরা তাদের ধার হারিয়ে ফেলেছে? অথচ
বিস্তারিত