স্প্যানিশ ক্লাব কিনছেন রোনালদো

এক সময় ব্রাজিলের রোনালদো কম জনপ্রিয় ছিলেন না। এখন রোনালদোর নাম নেওয়ার আগে ব্রাজিল লিখতে হয় ক্রিস্টিয়ানো রোনালদোর কারণে। তিনি বর্তমান সময়ের সেরা অন্যতম সেরা ফুটবলার। তবে ব্রাজিলের রোনাল্ডোর সময় তিনিই সেরা ছিলেন।

স্প্যানিশ লা লিগার দুই চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদে চুটিয়ে খেলেছেন রোনালদো। ব্রাজিল কিংবদন্তি এর আগেও বহুবার তাঁর স্প্যানিশ ফুটবলের  প্রেমের কথা জানিয়েছেন। এতদিন বলেছেন। এবার নিজের সেই প্রেমের প্রমাণ রাখলেন তিনি। লা লিগার একটি ক্লাব কিনতে চলেছেন রোনালদো।

স্প্যানিশ সংবাদমাধ্যমের একাংশে দাবি, রিয়াল ভায়াদরিদ ক্লাবের সঙ্গে বহুদিন ধরেই যোগাযোগ রক্ষা করছেন রোনালদো। ক্লাবের সঙ্গে আলোচনাও প্রায় চূড়ান্ত। ৩০ মিলিয়ন ইউরোর বিনিময়ে এই ক্লাবটি কিনতে চলেছেন  তিনি। ক্লাবটির বর্তমান মালিকের নাম কার্লোস সুয়ারেজ। যিনি ক্লাবের প্রেসিডেন্টও। ২৫ মিলিয়ন ইউরো খরচ করে স্প্যানিশ লিগের এই ক্লাবটি কিনেছিলেন তিনি। শেষ পর্যন্ত রোনালদো ক্লাবটা কিনলে সভাপতি হিসেবেও নিজেকেই রাখবেন ব্রাজিলের সাবেক স্ট্রাইকার। আগামী দুই থেকে তিন সপ্তাহের মধ্যেই চুক্তি চূড়ান্ত হবে বলে জানা গেছে।

স্প্যানিশ সংবাদমাধ্যম আরও জানিয়েছে, এই ক্লাবটি কিনতে আগ্রহী ছিল আরও একটি দল। এমনকি রোনালদোর থেকে বেশি টাকার প্রস্তাব করছে তারা। তবে ক্লাবের ভবিষ্যতের কথা চিন্তা করে রোনালদোকেই এগিয়ে রাখছেন সুয়ারেজ। বর্তমান ক্লাব সভাপতির ধারণা, রোনালদোর মতো একজন সাবেক ফুটবলার ক্লাবের দায়িত্ব নিলে তা ভালোই হবে। পাশাপাশি এটাও ঠিক যে, ক্লাব বিক্রির ক্ষেত্রে এখনই চূড়ান্ত সিদ্ধান্ত নিতে চাইছেন না সুয়ারেজ। এক্ষেত্রে আর্থিক অঙ্কের কথাও মাথায় রাখছেন তিনি।

চার বছর পর চলতি মৌসুমেই আবার লা লিগায় ফিরছে ভায়াদরিদ। এর মধ্যেই দুটি ম্যাচে খেলে ফেলেছে তারা। প্রথম ম্যাচে জিরোনার সঙ্গে ড্র করেছে তারা। পরের ম্যাচে শক্তিশালী বার্সেলোনার বিরুদ্ধে ০-১ গোলে হেরেছে। শুক্রবার অ্যাওয়ে ম্যাচে গেটাফের বিপক্ষে মুখোমুখি হবে ভায়াদরিদ।


ভারত-পাকিস্তান ম্যাচে উপস্থিত থাকবেন ইমরান
চলমান এশিয়া কাপ ক্রিকেটে আগামীকাল দুবাইয়ে অনুষ্ঠিতব্য ভারত-পাকিস্তানের ম্যাচে প্রধানমন্ত্রী
বিস্তারিত
মর্যাদার লড়াইয়ে বুধবার মুখোমুখি ভারত
বিশ্ব ক্রিকেটের চিরপ্রতিন্দ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। এই দু’দলের ম্যাচ দেখার
বিস্তারিত
‘হলুদ সাংবাদিকতায়’ ক্ষেপেছেন সাকিব-পত্নী
বাংলাদেশের ক্রিকেট ইতিহাসেই তিনি সন্দেহাতীতভাবে সেরা ক্রিকেটার। ক্রিকেট দুনিয়ায় সাকিব
বিস্তারিত
টস হেরে ব্যাটিংয়ে ভারত
এশিয়া কাপ ক্রিকেটের ১৪তম আসরে নিজেদের প্রথম ম্যাচে টস নামক
বিস্তারিত
শ্রীলঙ্কাকে ২৫০ রানের লক্ষ্য দিল
বাংলাদেশের কাছে বিধ্বস্ত হয়ে এশিয়া কাপের ১৪তম আসরে শুরুটা ভাল
বিস্তারিত
বাহরাইনের জালে বাংলাদেশের মেয়েদের ১০
বাহরাইনের বিপক্ষে বড় জয় দিয়ে এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশীপের বাছাই পর্ব
বিস্তারিত