ফিফা সভাপতিকে লাল কার্ড দেখালেন ট্রাম্প!

হোয়াইট হাউজে ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনোকে অভ্যর্থনা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এ সময় উত্তর আমেরিকান দেশগুলোকে ২০২৬ সালের বিশ্বকাপ ফুটবলের আয়োজক মনোনীত করায় ফিফা পরিচালনা পরিষদকেও ধন্যবাদ জানান তিনি। এর আগে একটি লাল কার্ড দেখিয়ে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে কৌতুকও করেছেন মার্কিন প্রেসিডেন্ট।

মঙ্গলবার ট্রাম্প বলেন, ‘বিশ্ব ফুটবলের সবচেয়ে বড় ও গুরুত্বপূর্ণ ইভেন্ট ২০২৬ বিশ্বকাপের আয়োজনের সুযোগ পেয়ে আমরা অত্যন্ত গর্বিত ও খুশি। এটি প্রশংসার দাবীদার।’ গত জুনে মস্কোয় অনুষ্ঠিত ভোটাভুটিতে মরোক্কোকে হারিয়ে এই আসর আয়োজনের দায়িত্ব যৌথভাবে লাভ করেছে যুক্তরাষ্ট্র-মেক্সিকো ও কানাডা।

এ সময় নিজের ১২ বছর বয়সি পুত্র ব্যারন ফুটবলের দারুণ ভক্ত উল্লেখ করে ট্রাম্প বলেন, ‘এটি হবে বিশ্বের সর্ববৃহৎ ক্রীড়া ইভেন্ট। সকার হচ্ছে একটি খেলা, যেটিকে আমার মনে হয় আপনারা ফুটবল বলে থাকেন।’

এ সময় ফিফা সভাপতি মার্কিন প্রেসিডেন্টকে দু’টি জার্সি উপহার দেন। ট্রাম্প লেখা জার্সির একটির পেছনে নাম্বার দেয়া হয়েছে ২৬। ২০২৬ বিশ্বকাপের আয়োজক রাষ্ট্র হিসেবে ওই নাম্বারটি লেখা হয়েছে। ট্রাম্প যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণ করায় আরেকটির জার্সি নম্বার লেখা ছিল ৪৫।

এসময় দু’টি কার্ডও ট্রাম্পকে উপহার দেন ইনফান্তিনো। একটি লাল এবং আরেকটি হলুদ। ওই কার্ড দু’টির কার্যকারিতা সম্পর্কেও ট্রাম্পকে অবহিত করেন ফিফা বস। পরে ট্রাম্প তার সামনে উপস্থিত গণমাধ্যমের সাংবাদিকদের লাল কার্ড দেখিয়ে কৌতুক করেন।


আমি আবার মাঠে নামব: মাশরাফি
বাংলাদেশের ওয়ানডে ক্রিকেট ইতিহাসে তিনিই প্রথম বোলার হিসেবে ২৫০ উইকেটের
বিস্তারিত
মাশরাফির ২৫০ উইকেট
বাংলাদেশের প্রথম বোলার হিসেবে ওয়ানডে ক্রিকেটে ২৫০ উইকেট শিকারের মাইলফলক
বিস্তারিত
মোস্তাফিজের অবিশ্বাস্য বোলিং, জয়ী বাংলাদেশ
কাটার মাস্টার মোস্তাফিজের শেষ ওভারের ম্যাজিকে শ্বাসরুদ্ধ ম্যাচে আফগানিস্তানকে ৩
বিস্তারিত
বিসিবি’র প্রধান নির্বাচক নান্নুর বাসায়
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুর বাসায়
বিস্তারিত
গ্রুপ চ্যাম্পিয়ন হলো বাংলাদেশের মেয়েরা
এএফসি অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে ‘এফ’ গ্রুপের শেষ ম্যাচে
বিস্তারিত