ছাত্রলীগের সাবেক সা. সম্পাদকের মহানুভবতা

চীনের বেইজিং ফরেন স্ট্যাডিজ ইউনিভার্সিটিতে স্কলারশিপ পেয়েছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাসুম আলম। কিন্তু স্কলারশিপ পেলেও অর্থাভাবে তার চীনে যাওয়া ছিলো অনিশ্চিত। ভিসা প্রসেসিং, বিমান টিকেটসহ আনুষঙ্গিক খরচ বহন করার মতো সামর্থ্য ছিল না তার। এক বছর ভাষা শিক্ষা কোর্স ও দুই বছর মাস্টার্স কোর্সে স্কলারশিপ পেয়েছেন তিনি। 

তবে বিভিন্ন সময় সাধারণ শিক্ষার্থী ও মানুষের বিপদে আপদে দাঁড়িয়ে মানবিক ছাত্রনেতা হিসেবে খ্যাতি পেয়েছিলেন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন। এবারও তিনি পাশে দাঁড়ালেন মাসুমের। উচ্চশিক্ষার জন্য স্কলারশিপ নিয়ে বেইজিংয়ে যেতে সব ধরনের খরচ বহন করছেন তিনি।

এ বিষয়ে মাসুম আলম জানান, স্কলারশিপ পেলেও ভিসা প্রসেসিং, টিকেটসহ নানা ধরনের খরচ রয়েছে। এ টাকা জোগাড় করা আমার পক্ষে সম্ভব না। এজন্য গত কয়েকটা দিন খুবই চিন্তিত ছিলাম। কিন্তু বিষয়টি ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জাকির হোসাইন জানতে পেরে আমাকে আশ্বস্ত করেন। পরবর্তীতে সব ধরনের সাপোর্ট দেন। জাকির ভাই কেবল একজন মানবিক ছাত্রনেতাই নন, তিনি অসংখ্য শিক্ষার্থীর কাছে অনুপ্রেরণাও। 

এ বিষয়ে এস এম জাকির হোসাইন জানান, বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী প্রতিটি মানুষই একে অপরের পাশে দাঁড়াবে এটাই স্বাভাবিক। মাসুম স্কলারশিপ পেয়েও অর্থাভাবে উচ্চশিক্ষা অর্জনের লক্ষ্যে যেতে পারছে না শুনে তাকে আশ্বস্ত করি। পরবর্তীতে আমার কয়েকজন শুভাকাঙ্ক্ষীর সহযোগিতায় মাসুমকে বেইজিং যেতে সব ধরনের সহযোগিতা প্রদান করি। 

তিনি বলেন, মানুষের বিপদে তাদের পাশে দাঁড়ানোটাই রাজনীতি। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার আগামীর ডিজিটাল বাংলাদেশ গড়তে উচ্চশিক্ষিত তারুণ্যের বিকল্প নেই। সামর্থ্য সীমিত হলেও সবাইকে এদের পাশে দাঁড়ানো উচিত বলে আমি মনে করি।


নববধূ অপহরণ, ছাত্রলীগ নেতা গ্রেপ্তার
কুমিল্লার দেবিদ্বারে বৌ-ভাতের অনুষ্ঠান থেকে নববধূ অপহরণ মামলার প্রধান আসামি
বিস্তারিত
আতিকুল ইসলামকে ব্যবসায়ী নেতাদের সমর্থন
ঢাকা উত্তর সিটি করপোরেশনের উপ-নির্বাচনে মেয়র পদপ্রার্থী আতিকুল ইসলামকে সমর্থন
বিস্তারিত
জামায়াত ক্ষমা চাইলেও যুদ্ধাপরাধের বিচার
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল
বিস্তারিত
ডাকসু নির্বাচনে পর্যবেক্ষকের ভূমিকায় থাকবে
রাজধানীর ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন মিলনায়তনে মহান ভাষা দিবস ও আন্তর্জাতিক
বিস্তারিত
‘জামায়াতের ক্ষমা চাওয়া ইস্যু রাজনৈতিক
জামায়াতের একাত্তরের ভূমিকায় ক্ষমা চাওয়া নিয়ে দলটির অভ্যন্তরে যে প্রতিক্রিয়া
বিস্তারিত
জামায়াত ছাড়লেন ব্যারিস্টার রাজ্জাক
বাংলাদেশের স্বাধীনতায় বিরোধিতার পর দেশের মানুষের কাছে ‘ক্ষমা না চাওয়ায়’
বিস্তারিত