ছাত্রলীগের সাবেক সা. সম্পাদকের মহানুভবতা

চীনের বেইজিং ফরেন স্ট্যাডিজ ইউনিভার্সিটিতে স্কলারশিপ পেয়েছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাসুম আলম। কিন্তু স্কলারশিপ পেলেও অর্থাভাবে তার চীনে যাওয়া ছিলো অনিশ্চিত। ভিসা প্রসেসিং, বিমান টিকেটসহ আনুষঙ্গিক খরচ বহন করার মতো সামর্থ্য ছিল না তার। এক বছর ভাষা শিক্ষা কোর্স ও দুই বছর মাস্টার্স কোর্সে স্কলারশিপ পেয়েছেন তিনি। 

তবে বিভিন্ন সময় সাধারণ শিক্ষার্থী ও মানুষের বিপদে আপদে দাঁড়িয়ে মানবিক ছাত্রনেতা হিসেবে খ্যাতি পেয়েছিলেন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন। এবারও তিনি পাশে দাঁড়ালেন মাসুমের। উচ্চশিক্ষার জন্য স্কলারশিপ নিয়ে বেইজিংয়ে যেতে সব ধরনের খরচ বহন করছেন তিনি।

এ বিষয়ে মাসুম আলম জানান, স্কলারশিপ পেলেও ভিসা প্রসেসিং, টিকেটসহ নানা ধরনের খরচ রয়েছে। এ টাকা জোগাড় করা আমার পক্ষে সম্ভব না। এজন্য গত কয়েকটা দিন খুবই চিন্তিত ছিলাম। কিন্তু বিষয়টি ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জাকির হোসাইন জানতে পেরে আমাকে আশ্বস্ত করেন। পরবর্তীতে সব ধরনের সাপোর্ট দেন। জাকির ভাই কেবল একজন মানবিক ছাত্রনেতাই নন, তিনি অসংখ্য শিক্ষার্থীর কাছে অনুপ্রেরণাও। 

এ বিষয়ে এস এম জাকির হোসাইন জানান, বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী প্রতিটি মানুষই একে অপরের পাশে দাঁড়াবে এটাই স্বাভাবিক। মাসুম স্কলারশিপ পেয়েও অর্থাভাবে উচ্চশিক্ষা অর্জনের লক্ষ্যে যেতে পারছে না শুনে তাকে আশ্বস্ত করি। পরবর্তীতে আমার কয়েকজন শুভাকাঙ্ক্ষীর সহযোগিতায় মাসুমকে বেইজিং যেতে সব ধরনের সহযোগিতা প্রদান করি। 

তিনি বলেন, মানুষের বিপদে তাদের পাশে দাঁড়ানোটাই রাজনীতি। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার আগামীর ডিজিটাল বাংলাদেশ গড়তে উচ্চশিক্ষিত তারুণ্যের বিকল্প নেই। সামর্থ্য সীমিত হলেও সবাইকে এদের পাশে দাঁড়ানো উচিত বলে আমি মনে করি।


সংসদে বিরোধীদলীয় নেতা হচ্ছেন রওশন
জাতীয় পার্টির মহাসচিব ও জাতীয় সংসদের বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর
বিস্তারিত
এরশাদের আসনে প্রার্থী দেবে আ.লীগ:
জাতীয় পার্টি চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ ইন্তেকাল করায় শূন্য হওয়া
বিস্তারিত
অনিয়ম অব্যবস্থাপনায় শেষ হলো জবি
নানা অনিয়ম অব্যস্থাপনায় শেষ হয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ছাত্রলীগের দ্বিতীয়
বিস্তারিত
আওয়ামী লীগ সরকার জনআতঙ্কে ভুগছে:
বর্তমান ফ্যাসিবাদী আওয়ামী সরকার এখন জনআতঙ্কে ভুগছে, জনসমাগম দেখলেই জনবিস্ফোরণের
বিস্তারিত
প্রিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার প্রক্রিয়া
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশি নারী প্রিয়া সাহার অভিযোগ
বিস্তারিত
চট্টগ্রামে ২৭ শর্তে বিএনপির মহাসমাবেশ
অনেক নাটকীয়তা এবং জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে শর্ত জুড়ে দিয়ে
বিস্তারিত