‘মানুষ হত্যাকারীদের সঙ্গে কোন সংলাপ নয়’

আওয়ামী লীগ সভাপতিম-লীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, জ্বালাও-পোড়াও করে যারা মানুষ হত্যা করেছে তাদের সঙ্গে কোন সংলাপ হবে না।

তিনি বলেন, যারা ৭১ সালে মুক্তিযুদ্ধের বিরোধীতা করেছে, ৭৫ সালে বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করেছে এবং তাদের আশ্রয় ও প্রশ্রয় দাতা বিএনপির সঙ্গে কোন ধরনের সংলাপ হতে পারে না।’

মোহাম্মদ নাসিম আজ বুধবার রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরো সায়েন্স হাসপাতালে আয়োজিত শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন। স্বাধীনতা চিকিৎসক পরিষদ, নিউরো সায়েন্স ইনস্টিটিউট ও হাসপাতাল শাখা এই আলোচনা সভার আয়োজন করে।

সংগঠনের সভাপতি ডা. এম এফ জহিরুল হক চৌধুরীর সভাপতিত্বে সভায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরো সায়েন্স হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. কাজী দীন মোহাম্মদ, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি অধ্যাপক ডা. এম ইকবাল আর্সালান, মহাসচিব ডা. এম এ আজিজ এবং সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ ও হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. উত্তম কুমার বড়ুয়া বক্তব্য রাখেন।

আগামী নির্বাচনে বিএনপির অংশ গ্রহণ ছাড়া বিকল্প কোন পথ নেই উল্লেখ করে মোহাম্মদ নাসিম বলেন, ভোটের মাধ্যমে বিএনপি-জামায়াতকে রাজনৈতিক অঙ্গন থেকে বিদায় দিবে দেশের জনগণ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সময় দেশ ও জনগণের ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। তাই আগামী নির্বাচনে জনগণ শেখ হাসিনা ও মুক্তিযুদ্বের স্বপক্ষের শক্তিকেই ভোট দিয়ে ক্ষমতায় বসাবে।

উন্নয়ন কর্মকান্ড বিবেচনা করে দেশের জনগণ আবার আওয়ামী লীগকেই ভোট দিবে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, সব সেক্টরেই উন্নয়ন ঘটিয়েছে সরকার। জঙ্গি ও অপরাধ দমনে সফলতা দেখিয়ে দেশে শান্তি প্রতিষ্ঠা করা হয়েছে। রাজনৈতিক বিশৃঙ্খলা নেই। বিরোধীরাও অনুধাবন করতে পেরেছে যে, জ্বালাও-পোড়াও, হত্যাকান্ড ও বিশৃঙ্খলা সৃষ্টি করে ক্ষমতায় আসা যাবে না। নির্বাচনের মাধ্যমে জনগণের রায়ের বিকল্প নেই। আর আওয়ামী লীগকেই ভোট দিবে জনগণ।


ছাত্রলীগের নেতা হতে চাইলে দিতে
এবার ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা ছাত্রলীগের বিভিন্ন শাখা কমিটির নেতৃত্বে আসার
বিস্তারিত
খালেদা কিছু দেননি, শেখ হাসিনা
হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা আহমদ শফী বলেছেন, প্রধানমন্ত্রী আলেমদের
বিস্তারিত
কোনোটিরই দালিলিক তথ্যপ্রমাণ নেই বললেন
ছাত্রলীগ থেকে অপসারিত সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে স্বেচ্ছায় ঢাকা বিশ্ববিদ্যালয়
বিস্তারিত
সাধারণ সম্পাদক পদে নতুন মুখ
আগামী সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে নতুন মুখ আসলে
বিস্তারিত
জাতি আপনাকে নিয়ে কী ভাবছে?
চাঁদাবাজিসহ নানা অনিয়মের অভিযোগে গত ১৪ সেপ্টেম্বর রাতে ছাত্রলীগের শীর্ষ
বিস্তারিত
ডাকসুর জিএস পদ থেকে পদত্যাগ
ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (ডাকসু) জিএস পদ থেকে পদত্যাগ করবেন
বিস্তারিত