এশিয়া কাপে বাংলাদেশ দল ঘোষণা

বাদ পড়লেন সাব্বির-সৌম্য-বিজয়

আগামী ১৫ সেপ্টেম্বর শুরু হবে এশিয়া কাপ। সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে ওই টুর্নামেন্ট। এই আসরের জন্য বাংলাদেশ দল ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (৩০ আগস্ট) বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ১৫ সদস্যের দল ঘোষণা করে।

এশিয়া কাপের এবারের আসরের উদ্বোধনী ম্যাচ খেলবে বাংলাদেশ। শ্রীলংকার বিপক্ষে আগামী ১৫ সেপ্টেম্বর মুখোমুখি হবে টাইগাররা। আর ওই টুর্নামেন্টের জন্য ১৫ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। 

এর আগে এশিয়া কাপের জন্য বাংলাদেশ ৩১ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করে। ওই দল নিয়ে চলে অনুশীলন ক্যাম্প। প্রাথমিক দলে ছিলেন সৌম্য সরকার, আনামুল হক বিজয় এবং সাব্বির রহমানরা। তবে চূড়ান্ত দলে জায়গা হয়নি তাদের। এশিয়া কাপের দলে ফিরেছেন মোহাম্মদ মিথুন। এছাড়া লিটন দাস আছেন দলে।

এশিয়া কাপ খেলতে বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান যাবেন কিনা তা নিয়ে প্রশ্ন ছিল। আঙুলের অস্ত্রোপচার করাবেন বলে অনিশ্চিত ছিলেন তিনি। তবে এশিয়া কাপের পরেই তার আঙুলের অস্ত্রোপচার হবে। কারণ বাংলাদেশের ঘোষিত চূড়ান্ত দলে আছেন বাঁ-হাতি এই অলরাউন্ডার। 

বাংলাদেশের পেস আক্রমণে থাকবেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন এবং আবু হায়দার রনি। স্পিন আক্রমণ সামলাতে সাকিবের সঙ্গে দলে আছেন মেহেদি মিরাজ এবং নাজমুল ইসলাম অপু। 

এছাড়া বাংলাদেশ দলে টপ অর্ডারের বাঁ-হাতি ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত জায়গা পেয়েছেন। শেষের দিকে ব্যাট করার জন্য রাখা হয়েছে আরিফুল হককে। স্ত্রীর যৌতুক মামলায় সমালোচনার শিকার হওয়া মোসাদ্দেক হোসেন আছেন বাংলাদেশ দলে।  

বাংলাদেশ দল: মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, মুশফিকুর রহিম, আরিফুল হক, মাহমুদুল্লাহ, মোসাদ্দেক হোসেন, নাজমুল হোসেন শান্ত, মেহেদি মিরাজ, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, আবু হায়দার রনি।


মেসিকে নিয়ে এমন কথা বলিনি
লিওনেল মেসি এক পর্যায়ে আর্জেন্টিনা ফুটবলে ফিরবেন বলে বিশ্বাস করেন
বিস্তারিত
পঞ্চম দিনে বাংলাদেশের চাই ৮
ঢাকা টেস্টে জয়ের জন্য জিম্বাবুয়েকে ৪৪২ রানের চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে
বিস্তারিত
আট বছরের আক্ষেপ ঘুচল মাহমুদুল্লাহর
দীর্ঘ আট বছর পর টেস্ট ক্রিকেট সেঞ্চুরি করলেন বাংলাদেশের মাহমুদউল্লাহ
বিস্তারিত
বাংলাদেশের লিড চারশ ছাড়াল
মিরপুর টেস্টে জিম্বাবুয়েকে ফলোঅন করায়নি বাংলাদেশ। প্রথম ইনিংসে ২১৮ রানের
বিস্তারিত
মাত্র ২৫ রানেই ৪ উইকেট
দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে দলীয় ২৫ রানে চার টপঅর্ডার ব্যাটসম্যানকে
বিস্তারিত
দলকে ভালো অবস্থায় রাখতে পেরে
ব্যাটসম্যানদের দায়িত্বের পর বোলারদের দুর্দান্ত পারফরমেন্সে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের দ্বিতীয়
বিস্তারিত