বঙ্গবন্ধু কোনো দল কিংবা গোষ্ঠীর নন, তিনি সার্বজনীন: অ্যাটর্নি জেনারেল

অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মাহবুবে আলম বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কোনো দল কিংবা গোষ্ঠীর নন। তিনি সার্বজনীন ও সমগ্র বাংলাদেশের মাটি ও মানুষের। তাকে সপরিবারে হত্যা পৃথিবীর ইতিহাসের অন্যতম নৃশংস হত্যাকাণ্ড।

লৌহজং উপজেলার নাগেরহাট ঈদগাহ ময়দানে শুক্রবার বেলা ১১টায় জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা, দোয়া মাহফিল ও গণভোজ অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

বিশিষ্ট ব্যবসায়ী শেখ মো. শাহিনের সভাপতিত্বে সভায় অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আরও বলেন, ২০০৯ সালে আওয়ামী লীগ ক্ষমতায় এসে আমাকে অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগ দেন। আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে চিরকৃতজ্ঞ। কারণ, আমি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যা মামলা, জেলহত্যা মামলা ও যুদ্ধাপরাধ মামলা পরিচালনা করার সুযোগ পেয়েছি।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, লৌহজং উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক নুরুল আমীন, ধর্মবিষয়ক সম্পাদক শেখ ফজলুল করিম, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ইলিয়াস আহমেদ মোল্লা, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মহিউদ্দিন বাবুল মুন্সী, মুন্সীগঞ্জ জেলা সড়ক পরিবহন শ্রমিক লীগের সভাপতি শেখ আরফান হোসেন, কনকসার ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ, লৌহজং-তেউটিয়া ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মামুন বেপারী, কুমারভোগ ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আবুল বাশার খান, কনকসার ইউপি সদস্য রবেদা বেগম, ৫নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি শেখ মো. আবদুল খালেক, বিশিষ্ট ব্যবসায়ী শাহালম হোসেন শান্ত, উপজেলা ছাত্রলীগ নেতা শেখ হিরো মোর্শেদ প্রমুখ।


মোকাব্বির খানকে কারণ দর্শানোর নোটিশ
শপথ গ্রহণ করায় সিলেট-২ আসনের সংসদ সদস্য মোকাব্বির খানকে কারণ
বিস্তারিত
কারও মুক্তির জন্য জনগণ ভোট
খালেদার জিয়ার মুক্তি নিয়ে সংসদে যোগ দেওয়ার বিষয়ে দরকষাকষি করা
বিস্তারিত
কেন্দ্রীয় ছাত্রলীগের ৪২ জনের নাম
এক বছর হয়ে গেছে ছাত্রলীগের এখনও পূর্ণাঙ্গ কমিটি হয়নি। ছাত্রলীগের
বিস্তারিত
আওয়ামী লীগ সরকারের জনপ্রিয়তা বেড়েছে:
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যদিও ক্ষমতাসীন দলের গ্রহণযোগ্যতা সাধারণত বিভিন্ন
বিস্তারিত
রিজভী কী বলেন, কী বোঝেন
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে নিয়ে দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল
বিস্তারিত
প্রতিরোধ গড়ে তুলতে হবে, রুখে
বিচার ও ইনসাফ না থাকায় দেশে মানুষকে পুড়িয়ে হত্যা, ধর্ষণের
বিস্তারিত