৪-২ গোলে পিএসজির জয়

ব্রাজিলিয়ান তারকা নেইমারের গোলে শুরু। এরপর আনহেল ডি মারিয়ার অবিশ্বাস্য গোল। এই অবস্থানে থেকেও জয় নিয়ে সন্দিহান হয়ে পরে পিএসজি। তবে শেষ পর্যন্ত ৪-২ গোলের জয় নিয়েই মাঠ ছেড়েছে দলটি।

প্রথমে নেইমার ও ডি মারিয়ার গোলে এগিয়ে দিয়েও আবার দুই গোল হজম করতে হয় পিএসজিকে। তবে তখনও বাকী ছিল কিলিয়ান এমবাপ ও এডিনসন কাভানির ঝলক। তাদের গোলেই শেষ পর্যন্ত স্বস্তির জয় নিয়ে মাঠ ছেড়েছে টমাস টুখেলের দল।

শনিবারের (১ সেপ্টেম্বর) জয়ে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বর্তমান চ্যাম্পিয়ন পিএসজি।প্রতিপক্ষের মাঠে ম্যাচের ৩৬তম মিনিটে নেইমারের গোলে এগিয়ে যায় পিএসজি। ৪০তম মিনিটে আর্জেন্টাইন মিডফিল্ডার ডি মারিয়ার দারুণ এক গোলে দ্বিগুণ হয় ব্যবধান।

তবে এত এগিয়ে থাকার পরও দ্বিতীয়ার্ধে ভয় ধরে যায় পিএসজি শিবিরে। দারুণভাবে ঘুরে দাঁড়ায় ১৯৯২-৯৩ মৌসুমের পর লিগ ওয়ানে ফেরা নিম। ৬৩তম মিনিটে অতনাঁ ববিচনের গোলে ব্যবধান কমে নিমের। ঠিক পাঁচ মিনিট পর ফরাসি মিডফিল্ডার তেজি সাভানিয়ের গোলে সমতায় চলে আসে দলটি।

এখানেও নাটকীয়তা কম হয়নি। ডি-বক্সের মধ্যে চিয়াগো সিলভা প্রতিপক্ষের এক খেলোয়াড়কে ফাউল করে, প্রথমে এই ঘটনায় পেনাল্টির বাঁশি বাজাননি রেফারি। তবে পরে ভিএআর প্রযুক্তি ব্যবহার করে স্পট কিকের সিদ্ধান্ত দেন।

তবে এমবাপের ৭৭তম মিনিটের গোলে ফের এগিয়ে যায় লিগ ওয়ানের শিরোপাধারীরা। অতিরিক্ত সময়ে গোল করেন কাভানি। যোগ করা সময়ে লালকার্ড দেখেন এমবাপে ও সাভানিয়ে। এমবাপেকে ফাউল করেন সাভানিয়ে। মেজাজ হারিয়ে ফেলেন।

সাভানিয়েকে ধাক্কা দিয়ে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন পিএসজি ফরোয়ার্ড। তবে বাঁচতে পারেননি সাভানিয়েও। বাজে ট্যাকলের জন্য সরাসরি লালকার্ড পান তিনিও।


মুশফিকের নতুন রেকর্ড
টেস্ট ক্রিকেটে বাংলাদেশি প্রথম খেলোয়াড় হিসেবে দু’টি ডাবল সেঞ্চুরি করে
বিস্তারিত
মুশফিকের ডাবল সেঞ্চুরি: ৫২২ রানে
সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের প্রথম ইনিংসে জিম্বাবুয়ের বিপক্ষে ৭
বিস্তারিত
বড় লক্ষ্য নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ
ঢাকা টেস্টের দ্বিতীয় দিনে জিম্বাবুয়ের বিপক্ষে ব্যাটিং করছে বাংলাদেশ। মিরপুর
বিস্তারিত
প্রথম দিনে মুমিনুল ও মুশফিকের
জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের প্রথম দিনই জোড়া
বিস্তারিত
আওয়ামী লীগের মনোনয়ন কিনলেন মাশরাফি
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে
বিস্তারিত
ইমরুলের পর মাঠ ছাড়লেন লিটনও
জয় ছাড়া ঢাকা টেস্টে কোনো উপায় নেই বাংলাদেশের। এরই লক্ষ্যে
বিস্তারিত