‘গোপন শত্রুকেই বেশি ভয়’

আগামী নির্বাচন ঘিরে ‘গোপন শত্রুরা পুরোপুরি তৎপর’ বলে দাবি করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, ‘এই গোপন শত্রুকেই আমরা সবচেয়ে বেশি ভয় করি।’

ঢাকার পলাশী মোড়ে বাংলাদেশ পূজা উদযাপন কমিটি ও মহানগর সার্বজনীন পূজা কমিটি আয়োজিত জন্মাষ্টমী মিছিল পূর্ব সভায় রোববার তিনি এ কথা বলেন।

হিন্দু সম্প্রদায়ের লোকজনকে উদ্দেশ করে ওবায়দুল কাদের বলেন, আগামী জাতীয় নির্বাচনে বিএনপি-জামায়াত সাম্প্রদায়িক অপশক্তিকে পরাজিত করতে হবে। আপনাদের মর্যাদা রক্ষা করতে হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এই অপশক্তিকে পরাজিত করার শপথ নিতে হবে।

তিনি বলেন, তারা (বিএনপি) আগামী জাতীয় নির্বাচনে পরাজয়ের ভয়ে সনাতন ধর্মাবলম্বীদের ওপর আঘাত করে ভারতের সঙ্গে বর্তমান সরকারের সুসম্পর্ক নষ্ঠ করার ষড়যন্ত্র করতে পারে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বাংলাদেশ ও ভারতের মধ্যে সুসম্পর্ক বজায় রাখতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার চেয়ে সনাতন ধর্মাবলম্বীদের আপনজন আর কেউ নেই।

তিনি বলেন, দেশের যেমন প্রকাশ্য শত্রু রয়েছে, তেমনি গোপন শত্রুও রয়েছে। আর এই গোপন শত্রুকেই আমরা সবচেয়ে বেশি ভয় করি। তারা এখন পুরোপুরি তৎপর রয়েছে। তাদের প্রতিরোধ করতে হবে।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি-জামায়াত দেশের গোপন শত্রুদের সঙ্গে হাত মিলিয়ে জাতীয় ঐক্যের নামে সাম্প্রদায়িক মেরুকরণের চেষ্ঠা করছে। তাদের পাতানো ফঁদে আপনারা পা দেবেন না।

তিনি বলেন, যারা ওয়ান-ইলেভেনের রাজনীতি করতে গিয়ে ব্যর্থ হয়েছে তারাই জাতীয় নির্বাচন অনুষ্ঠানের বিষয়ে সংশয় সৃষ্টি করছে। নির্বাচন সংবিধান অনুযায়ী যথাসময়ে অনুষ্ঠিত হবে। জনগণ উৎসব মুখর পরিবেশে আগামী জাতীয় নির্বাচনে ভোট দেবে।

মহানগর পূজা উদযাপন কমিটির সভাপতি শৈলেন্দ্রনাথ মজুমদারের সভাপতিত্বে মিছিলের উদ্ধোধন করেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন।

জন্মাষ্টমী উপলক্ষে রাজধানীর ঢাকেশ্বরী জাতীয় মন্দির থেকে একটি বিশাল বর্ণাঢ্য মিছিল বের করা হয়। এ মিছিলটি পলাশী মোড়, জাতীয় শহীদ মিনার, দোয়েল চত্বর, বঙ্গবাজার মোড় হয়ে বাহাদুর শাহ পার্কে গিয়ে শেষ হয়।


বাম জোটের মিছিলে পুলিশের লাঠিপেটা,
বাম গণতান্ত্রিক জোটের নির্বাচন কমিশন ঘেরাও কর্মসূচি পুলিশের বাধায় পন্ড
বিস্তারিত
‘ভোটা ছাড়া নির্বাচন করলে একদিনও
কৃষক শ্রমিক জনতা লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেছেন,
বিস্তারিত
উন্নয়নের ধারা অব্যাহত রাখাতে নৌকায়
আওয়ামী লীগের উন্নয়নের ধারা অব্যাহত রাখাতে আবারো নৌকায় ভোট দেওয়ার
বিস্তারিত
‘দুর্নীতি লুকাতে ডিজিটাল নিরাপত্তা আইন’
গণমাধ্যমের হাত-পা বেঁধে ফেলতে বির্তকিত ডিজিটাল নিরাপত্তা আইন পাস করা
বিস্তারিত
‘অন্তর্জ্বালা থেকেই মনগড়া বই লিখেছেন
সুরেন্দ্র কুমার সিনহা (এস কে সিনহা) সাবেক হওয়ার অন্তর্জ্বালা থেকেই
বিস্তারিত
নির্বাচনকালীন সরকারে থাকতে পারি: এরশাদ
জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ বলেছেন, আসন্ন সংসদ নির্বাচনে
বিস্তারিত