মাহমুদুল্লাহর ঝড়ো ব্যাটিং, সেন্ট কিটসের জয়

বাংলাদেশি তারকা মাহমুদুল্লাহ রিয়াদের ঝড়ো ব্যাটিংয়ে ক্যারিবিয়ার প্রিমিয়ার লিগে (সিপিএল) জ্যামাইকা তালাওয়াসের বিপক্ষে বৃষ্টি আইনে ৭ উইকেটের বড় জয় পেয়েছে সেন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিয়টস। 

এদিন, প্রথমে ব্যাট করে রোভম্যান পাওয়েলের ৮৪ রানের ওপর ভর করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২০৬ রান তোলে জ্যামাইকা। জবাবে ৬.৩ ওভারে ১ উইকেট হারিয়ে ৬৫ রান সংগ্রহ করার পর বৃষ্টি বাগড়া দিলে আম্পায়াররা ১১ ওভারে ১১৮ রানের টার্গেট দেন। সেখান থেকে ঝড়ো ব্যাটিং করে ৫ বল হাতে রেখে জয় নিয়ে মাঠ ছাড়েন ভ্যান ডার ডুসেন ও মাহমুদউল্লাহ রিয়াদ।

২৪ বলে ৪টি চার ও দুটি ছক্কায় সর্বোচ্চ ৪৫ রান করা ডুসেন হয়েছেন ম্যাচসেরা। আর ১১ বলে দুটি চার ও সমান ছক্কায় ২৮ রান করেন মাহমুদউল্লাহ। এর আগে ওপেন করতে নেমে ২৪ বলে ৪১ রানের ঝড়ো ইনিংস খেলেন অধিনায়ক ক্রিস গেইল।

এর আগে, টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ২০৬ রান করে জ্যামাইকা। ৪০ বলে ১১টি চার ও ৪টি ছক্কায় সর্বোচ্চ ৮৪ রান আসে রোভম্যান পাওয়েলের ব্যাট থেকে। এছাড়া ফিলিপস ২৯ বলে ৪০ এবং ডেভিড মিলার ২০ বলে ৩২ রান করেন। সেন্ট কিটসের হয়ে সর্বোচ্চ দুটি উইকেট পান বেন কাটিং। একটি করে উইকেট তুলে নেন অ্যালেন, ব্র্যাথওয়েট ও জোসেফ। তবে দুর্দান্ত ব্যাট করলেও এদিন বল হাতে দেখা যায়নি মাহমুদুল্লাহ রিয়াদকে।


সিরিজ নিশ্চিত করতে আজ দুপুরে
ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজের পর ওয়ানডেতেও দাপুটে
বিস্তারিত
‘বুদ্ধিমানেরা কথায় নয়, কাজে উত্তর
জাতীয় সংসদ নির্বাচনের বাকি আর মাত্র কয়েকদিন। এই নির্বাচনে এবার
বিস্তারিত
লা লিগায় মেসির গোলের রেকর্ড
ক্যারিয়ার জুড়ে রেকর্ড ভাঙা-গড়ার খেলায় নতুন আরেকটি ইতিহাস গড়েছেন লিওনেল
বিস্তারিত
উইন্ডিজকে হারিয়ে সহজ জয় বাংলাদেশের
বিগত বছর তিনেক ধরেই ঘরের মাঠে অপ্রতিরোধ্য মাশরাফি-সাকিবরা। সেটি হোক
বিস্তারিত
ভক্তদের প্রতি মাশরাফির ভালোবাসা ও
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ সিরিজে প্রথমটিতে আজ বাংলাদেশের প্রথম
বিস্তারিত
মাশরাফির ‘ডাবল সেঞ্চুরি’
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে টস করতে মাঠে নেমেই
বিস্তারিত