রমা চৌধুরীকে গার্ড অব অনার

একাত্তরের জননী খ্যাত বীরাঙ্গনা রমা চৌধুরীকে রাষ্ট্রীয়ভাবে গার্ড অব অনার দেওয়া হয়েছে। সোমবার (৩ সেপ্টেম্বর) দুপুর ১২টায় চট্টগ্রামের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক হাবিবুর রহমানের নেতৃত্বে পুলিশের একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করেন।

এর আগে প্রশাসনের পক্ষ থেকে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আব্দুল মান্নান এবং ভারপ্রাপ্ত জেলা প্রশাসক হাবিবুর রহমান ফুল দিয়ে শ্রদ্ধা জানান। মুক্তিযোদ্ধা সংসদ, চট্টগ্রাম মহানগর কমান্ডার মোজাফফর আহমেদের নেতৃত্বে মুক্তিযোদ্ধাদের একটি দল রমা চৌধুরীর মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এ সময় চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আব্দুল মান্নান বলেন, রমা চৌধুরী একজন মুক্তিযোদ্ধা। এই রাষ্ট্র, এই জাতির প্রতি তাঁর অপরিসীম ত্যাগ। এই মহিয়সী নারীর মৃত্যুতে গোটা জাতি আজ শোকাহত। এই রাষ্ট্রের অভ্যুদয়ে রমা চৌধুরীর ত্যাগ আমরা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি। এই জাতি আজীবন রমা চৌধুরীকে স্মরণ করে যাবে।

এর আগে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন সম্মিলিত আবৃত্তি জোট, গণজাগরণ মঞ্চ, উদীচী চট্টগ্রাম জেলা সংসদ, প্রমা আবৃত্তি সংগঠন, তারুণ্যের উচ্ছ্বাস, মুক্তিযুদ্ধের ইতিহাস ও সাহিত্য চর্চা পরিষদ, কৃষ্ণকুমারী সিটি করপোরেশন স্কুল, অর্পণাচরণ সিটি করপোরেশন স্কুল, মিউনিসিপ্যাল সিটি করপোরেশন স্কুল, পাহাড়িকা স্কুলে শিক্ষক-শিক্ষার্থীসহ নানা শ্রেণি পেশার মানুষ।

এ সময় ‘একাত্তরের জননী’ খ্যাত বীরাঙ্গনা রমা চৌধুরীর বেঁচে থাকা একমাত্র ছেলে জহর চৌধুরী, রমা চৌধুরীর দীর্ঘদিনের সহচর ও তার বইয়ের প্রকাশক আলাউদ্দীন খোকন প্রমুখ উপস্থিত ছিলেন।


সচিব হলেন পাঁচ কর্মকর্তা
প্রশাসনের পাঁচজন কর্মকর্তাকে পদোন্নতি দিয়ে সচিব করেছে সরকার। ভারপ্রাপ্ত সচিবের
বিস্তারিত
ভারত থেকে তেল আমদানি, পাইপলাইন
জ্বালানি তেল আমদানির জন্য ভারতের শিলিগুড়ি থেকে পার্বতীপুর পর্যন্ত ১৩০
বিস্তারিত
একনেকে ১২ হাজার ৫৪৪ কোটি
জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) আজ একনেকে ১২ হাজার
বিস্তারিত
‘অব্যাহত থাকবে বাংলাদেশ-ভারতের বন্ধুত্ব সম্পর্ক’
গত ১০ সেপ্টেম্বর বাংলাদেশ এবং ভারত যৌথভাবে ৫০০ মেগাওয়াট বিদ্যুৎ
বিস্তারিত
৯০ দিনের ছুটি পেলেন অসুস্থ
গুরুতর অসুস্থতার কারণে সংসদ সদস্য ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল
বিস্তারিত
উন্নয়ন ত্বরান্বিত করবে যৌথপ্রকল্প
বাংলাদেশ ও ভারত মিলে যে কর্মসূচি গ্রহণ করা হচ্ছে, তা
বিস্তারিত