রমা চৌধুরীকে গার্ড অব অনার

একাত্তরের জননী খ্যাত বীরাঙ্গনা রমা চৌধুরীকে রাষ্ট্রীয়ভাবে গার্ড অব অনার দেওয়া হয়েছে। সোমবার (৩ সেপ্টেম্বর) দুপুর ১২টায় চট্টগ্রামের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক হাবিবুর রহমানের নেতৃত্বে পুলিশের একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করেন।

এর আগে প্রশাসনের পক্ষ থেকে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আব্দুল মান্নান এবং ভারপ্রাপ্ত জেলা প্রশাসক হাবিবুর রহমান ফুল দিয়ে শ্রদ্ধা জানান। মুক্তিযোদ্ধা সংসদ, চট্টগ্রাম মহানগর কমান্ডার মোজাফফর আহমেদের নেতৃত্বে মুক্তিযোদ্ধাদের একটি দল রমা চৌধুরীর মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এ সময় চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আব্দুল মান্নান বলেন, রমা চৌধুরী একজন মুক্তিযোদ্ধা। এই রাষ্ট্র, এই জাতির প্রতি তাঁর অপরিসীম ত্যাগ। এই মহিয়সী নারীর মৃত্যুতে গোটা জাতি আজ শোকাহত। এই রাষ্ট্রের অভ্যুদয়ে রমা চৌধুরীর ত্যাগ আমরা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি। এই জাতি আজীবন রমা চৌধুরীকে স্মরণ করে যাবে।

এর আগে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন সম্মিলিত আবৃত্তি জোট, গণজাগরণ মঞ্চ, উদীচী চট্টগ্রাম জেলা সংসদ, প্রমা আবৃত্তি সংগঠন, তারুণ্যের উচ্ছ্বাস, মুক্তিযুদ্ধের ইতিহাস ও সাহিত্য চর্চা পরিষদ, কৃষ্ণকুমারী সিটি করপোরেশন স্কুল, অর্পণাচরণ সিটি করপোরেশন স্কুল, মিউনিসিপ্যাল সিটি করপোরেশন স্কুল, পাহাড়িকা স্কুলে শিক্ষক-শিক্ষার্থীসহ নানা শ্রেণি পেশার মানুষ।

এ সময় ‘একাত্তরের জননী’ খ্যাত বীরাঙ্গনা রমা চৌধুরীর বেঁচে থাকা একমাত্র ছেলে জহর চৌধুরী, রমা চৌধুরীর দীর্ঘদিনের সহচর ও তার বইয়ের প্রকাশক আলাউদ্দীন খোকন প্রমুখ উপস্থিত ছিলেন।


মাউশির ভাবমূর্তি আরও বাড়াতে হবে:
শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর
বিস্তারিত
নয়াপল্টনে গাড়ি ভাঙচুরকারীসহ ৬ জন
রাজধানীর নয়াপল্টনে বিএনপির মনোনয়ন ফরম বিক্রির সময় পুলিশের সঙ্গে নেতাকর্মীদের
বিস্তারিত
পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) বুধবার
আগামীকাল বুধবার পবিত্র ঈদ-ই মিলাদুন্নবী (সা.)। মহানবী হযরত মুহাম্মদ (সা.)-এর
বিস্তারিত
‘মিয়ানমারকে অবশ্যই রোহিঙ্গাদের ফেরত নিতে
ঢাকায় নবনিযুক্ত ডেনমার্কের রাষ্ট্রদূত উইনি এস্ট্রাপ পিটারসেন রোহিঙ্গা শরণার্থীদের বাংলাদেশ
বিস্তারিত
মুক্তি পেলেন আলোকচিত্রী শহিদুল আলম
তিন মাস ১৫ দিন পর কেন্দ্রীয় কারাগার থেকে জামিনে মুক্তি
বিস্তারিত
বিদেশি টিভি চ্যানেলে দেশিপণ্যের বিজ্ঞাপন
বাংলাদেশে ডাউনলিংকপূর্বক সম্প্রচারিত সব বিদেশি টিভি চ্যানেলে দেশিপণ্যের বিজ্ঞাপন প্রচার
বিস্তারিত