রমা চৌধুরীকে গার্ড অব অনার

একাত্তরের জননী খ্যাত বীরাঙ্গনা রমা চৌধুরীকে রাষ্ট্রীয়ভাবে গার্ড অব অনার দেওয়া হয়েছে। সোমবার (৩ সেপ্টেম্বর) দুপুর ১২টায় চট্টগ্রামের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক হাবিবুর রহমানের নেতৃত্বে পুলিশের একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করেন।

এর আগে প্রশাসনের পক্ষ থেকে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আব্দুল মান্নান এবং ভারপ্রাপ্ত জেলা প্রশাসক হাবিবুর রহমান ফুল দিয়ে শ্রদ্ধা জানান। মুক্তিযোদ্ধা সংসদ, চট্টগ্রাম মহানগর কমান্ডার মোজাফফর আহমেদের নেতৃত্বে মুক্তিযোদ্ধাদের একটি দল রমা চৌধুরীর মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এ সময় চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আব্দুল মান্নান বলেন, রমা চৌধুরী একজন মুক্তিযোদ্ধা। এই রাষ্ট্র, এই জাতির প্রতি তাঁর অপরিসীম ত্যাগ। এই মহিয়সী নারীর মৃত্যুতে গোটা জাতি আজ শোকাহত। এই রাষ্ট্রের অভ্যুদয়ে রমা চৌধুরীর ত্যাগ আমরা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি। এই জাতি আজীবন রমা চৌধুরীকে স্মরণ করে যাবে।

এর আগে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন সম্মিলিত আবৃত্তি জোট, গণজাগরণ মঞ্চ, উদীচী চট্টগ্রাম জেলা সংসদ, প্রমা আবৃত্তি সংগঠন, তারুণ্যের উচ্ছ্বাস, মুক্তিযুদ্ধের ইতিহাস ও সাহিত্য চর্চা পরিষদ, কৃষ্ণকুমারী সিটি করপোরেশন স্কুল, অর্পণাচরণ সিটি করপোরেশন স্কুল, মিউনিসিপ্যাল সিটি করপোরেশন স্কুল, পাহাড়িকা স্কুলে শিক্ষক-শিক্ষার্থীসহ নানা শ্রেণি পেশার মানুষ।

এ সময় ‘একাত্তরের জননী’ খ্যাত বীরাঙ্গনা রমা চৌধুরীর বেঁচে থাকা একমাত্র ছেলে জহর চৌধুরী, রমা চৌধুরীর দীর্ঘদিনের সহচর ও তার বইয়ের প্রকাশক আলাউদ্দীন খোকন প্রমুখ উপস্থিত ছিলেন।


রোহিঙ্গা প্রত্যাবাসনে সিআইসিএর সহযোগিতা চান
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গাদের মিয়ানমারে নিজ ভূমিতে
বিস্তারিত
প্রস্তাবিত বাজেট ব্যবসা-সহায়ক
প্রস্তাবিত ২০১৯-২০ অর্থবছরের বাজেট ব্যবসাবান্ধব এবং দেশের অর্থনৈতিক উন্নয়নকে ত্বরান্বিত
বিস্তারিত
এসএসএফ’কে আধুনিক প্রযুক্তির দ্বারা সুসজ্জিত
ক্রমাগত পরিবর্তনশীল অপরাধসমূহ প্রতিহত করতে স্পেশাল সিকিউরিটি ফোর্স (এসএসএফ) সদস্যদের
বিস্তারিত
ওসি মোয়াজ্জেমের গ্রেপ্তারে পুলিশের গাফিলতি
ডিজিটাল নিরাপত্তা আইনের পরোয়ানাভুক্ত আসামি ফেনীর সোনাগাজী থানার সাবেক ওসি
বিস্তারিত
নতুন যে বার্তা দিল আবহাওয়া
আগামী তিন দিনে দেশে বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি ও তাপমাত্রা সামান্য
বিস্তারিত
রোহিঙ্গা পরিস্থিতি এখন শুধু বাংলাদেশের
রোহিঙ্গা পরিস্থিতি এখন শুধু বাংলাদেশের সমস্যা নয়। এটা যদি সমাধান
বিস্তারিত