আলোকচিত্রী শহিদুল আলমের জামিন শুনানি মঙ্গলবার

ঢাকায় নিরপদ সড়কের দাবিতে আন্দোলনের সময়ে তথ্য-প্রযুক্তি আইনে দায়ের করা মামলায় আলোকচিত্রী ড. শহিদুল আলমের জামিন চেয়ে করা আবেদনের শুনানির জন্য আগামীকাল মঙ্গলবার দিন ঠিক করেছেন হাইকোর্ট।

সোমবার (৩ সেপ্টেম্বর) রাষ্ট্রপক্ষ থেকে সময় চাইলে বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি খোন্দকার দিলুরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ শুনানির জন্য এ দিন ঠিক করেন।

আদালতে শহিদুল আলমের পক্ষে ছিলেন ব্যারিস্টার সারা হোসেন ও ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ূয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অরবিন্দ কুমার রায়।

পরে সারা হোসেন সাংবাদিকদের বলেন, অ্যাটর্নি জেনারেলের পক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল আদালতকে জানিয়েছেন, এ আবেদনের শুনানিতে অ্যাটর্নি জেনারেল নিজেই থাকতে চান। এ কারণে আগামীকাল পর্যন্ত সময় চান। পরে আদালত নট টু ডে আদেশ দেন।

এর আগে গত ২৮ আগস্ট শহিদুল আলমের জামিন চেয়ে আবেদন করেন তার আইনজীবীরা।

আইনজীবী সূত্রে জানা যায়, এ মামলায় ৬ আগস্ট ঢাকার মুখ্য মহানগর হাকিম শহিদুল আলমের জামিন আবেদন না মঞ্জুর করেন। গত ১৪ আগস্ট ঢাকার মহানগর দায়রা জজ আদালতে জামিন আবেদন করা হলে ১১ সেপ্টেম্বর শুনানির জন্য দিন ধার্য রাখেন। এরপর ১৯ আগস্ট শুনানির তারিখ এগোনোর জন্য আবেদন করা হলে তা গ্রহণ করেননি আদালত। এ অবস্থায় ২৬ আগস্ট শহিদুল আলমের অন্তর্বর্তীকালীন জামিন চাইলে ওই আদালত শুনানির জন্য তা গ্রহণ করেন নি। এ অবস্থায় হাইকোর্টে তার জামিন চেয়ে আবেদন করা হয়।

উল্লেখ্য, সড়কের দাবিতে আন্দোলনের সময় গত ৫ আগস্ট শহিদুল আলমকে বাসা থেকে নেওয়ার পর ‘উসকানিমূলক মিথ্যা’ প্রচারের অভিযোগে তথ্য-প্রযুক্তি আইনের মামলায় ৬ আগস্ট রিমান্ডে নেয় পুলিশ।


পবিত্র আশুরা শুক্রবার
পবিত্র আশুরা শুক্রবার (২১ সেপ্টেম্বর)। কারবালার শোকাবহ ঘটনাবহুল এ দিনটি
বিস্তারিত
বছরে এক লাখ লোক ক্যান্সারে
দেশে বছরে তিন লাখ লোক ক্যান্সার আক্রান্ত হচ্ছে এবং একলাখ
বিস্তারিত
ডিজিটাল হলো ৬ষ্ঠ শ্রেণির ১৬টি
শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, ৬ষ্ঠ শ্রেণির ১৬টি পাঠ্যপুস্তক ডিজিটাল
বিস্তারিত
আরও নতুন ৫টি মেডিকেল কলেজ
দেশে আরও ৫টি নতুন সরকারি মেডিকেল কলেজ স্থাপন করা হবে
বিস্তারিত
নৈতিক চেতনার মাধ্যমে বিশ্বব্যবস্থা পরিবর্তন
মানুষের মধ্যে বৈষম্য বাড়ছে। শক্তিশালী রাষ্ট্রের মধ্যে দুর্বল রাষ্ট্রের বৈষম্য
বিস্তারিত
জাতিসংঘে দুই পুরস্কার পাচ্ছেন প্রধানমন্ত্রী
‌‘রোহিঙ্গাদের আশ্রয় প্রদান’ এবং ‘সঙ্কট মোকাবিলায় দূরদর্শী ভূমিকার’ জন্য জাতিসংঘের
বিস্তারিত