আলোকচিত্রী শহিদুল আলমের জামিন শুনানি মঙ্গলবার

ঢাকায় নিরপদ সড়কের দাবিতে আন্দোলনের সময়ে তথ্য-প্রযুক্তি আইনে দায়ের করা মামলায় আলোকচিত্রী ড. শহিদুল আলমের জামিন চেয়ে করা আবেদনের শুনানির জন্য আগামীকাল মঙ্গলবার দিন ঠিক করেছেন হাইকোর্ট।

সোমবার (৩ সেপ্টেম্বর) রাষ্ট্রপক্ষ থেকে সময় চাইলে বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি খোন্দকার দিলুরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ শুনানির জন্য এ দিন ঠিক করেন।

আদালতে শহিদুল আলমের পক্ষে ছিলেন ব্যারিস্টার সারা হোসেন ও ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ূয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অরবিন্দ কুমার রায়।

পরে সারা হোসেন সাংবাদিকদের বলেন, অ্যাটর্নি জেনারেলের পক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল আদালতকে জানিয়েছেন, এ আবেদনের শুনানিতে অ্যাটর্নি জেনারেল নিজেই থাকতে চান। এ কারণে আগামীকাল পর্যন্ত সময় চান। পরে আদালত নট টু ডে আদেশ দেন।

এর আগে গত ২৮ আগস্ট শহিদুল আলমের জামিন চেয়ে আবেদন করেন তার আইনজীবীরা।

আইনজীবী সূত্রে জানা যায়, এ মামলায় ৬ আগস্ট ঢাকার মুখ্য মহানগর হাকিম শহিদুল আলমের জামিন আবেদন না মঞ্জুর করেন। গত ১৪ আগস্ট ঢাকার মহানগর দায়রা জজ আদালতে জামিন আবেদন করা হলে ১১ সেপ্টেম্বর শুনানির জন্য দিন ধার্য রাখেন। এরপর ১৯ আগস্ট শুনানির তারিখ এগোনোর জন্য আবেদন করা হলে তা গ্রহণ করেননি আদালত। এ অবস্থায় ২৬ আগস্ট শহিদুল আলমের অন্তর্বর্তীকালীন জামিন চাইলে ওই আদালত শুনানির জন্য তা গ্রহণ করেন নি। এ অবস্থায় হাইকোর্টে তার জামিন চেয়ে আবেদন করা হয়।

উল্লেখ্য, সড়কের দাবিতে আন্দোলনের সময় গত ৫ আগস্ট শহিদুল আলমকে বাসা থেকে নেওয়ার পর ‘উসকানিমূলক মিথ্যা’ প্রচারের অভিযোগে তথ্য-প্রযুক্তি আইনের মামলায় ৬ আগস্ট রিমান্ডে নেয় পুলিশ।


নিউইয়র্কের পথে প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৪তম অধিবেশনে যোগ দিতে
বিস্তারিত
টানা চার সপ্তাহ দরপতন শেয়ারবাজারে
দেশের শেয়ারবাজারে দরপতনের ধারা অব্যাহত রয়েছে। গত সপ্তাহে প্রধান শেয়ারবাজার
বিস্তারিত
মিন্নিকে পাশে বসিয়ে ব্রিফ করলেন
বরগুনার রিফাত শরীফ হত্যা মামলায় জামিনে থাকা নিহতের স্ত্রী আয়েশা
বিস্তারিত
যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের অফিস
মেয়র আতিকুল ইসলামের উপস্থিতিতে রাজধানীর উত্তরায় যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের
বিস্তারিত
মানবাধিকার কমিশনের নতুন চেয়ারম্যান নাছিমা
জাতীয় মানবাধিকার কমিশনের নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন সাবেক সিনিয়র
বিস্তারিত
ব্যক্তিগত গাড়ির নির্ভরশীলতা কমাতে হবে
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, ব্যক্তিগত গাড়ির ওপর নির্ভরশীলতা কমানোর
বিস্তারিত