বিকেলে কূটনীতিকদের সঙ্গে বিএনপির বৈঠক

মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) বিকেল চারটায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের কূটনীতিকদের সঙ্গে বৈঠক করবেন বিএনপির সিনিয়র নেতারা।

দলীয় সূত্রে বিষয়টি জানা গেলেও বৈঠকের বিষয়ে বিএনপির পক্ষ থেকে সাংবাদিকদের আনুষ্ঠানিকভাবে কিছুই জানানো হবে না। বৈঠক শেষেও তারা কোনো ব্রিফ করবে না বলে জানা গেছে।

দলের এক নেতা বলেন, কূটনীতিকদের সঙ্গে মাঝে মধ্যেই এ ধরনের বৈঠক হয়। এটা নিয়মিত বৈঠকের অংশ। আর কূটনীতিকদের সঙ্গে বৈঠকের বিষয়টি কখনোই মিডিয়ায় কিছু ব্রিফ করা হয় না।

তিনি বলেন, বিএনপি চেয়ারপারসনের বিরুদ্ধে থাকা মামলার বিচারিক প্রক্রিয়া, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে ক্ষমতাসীনদের মনোভাব, নির্বাচন কমিশনের ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম), ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার বিচারিক প্রক্রিয়া, নির্বাচনে অংশ নেওয়ার ক্ষেত্রে বিএনপিসহ সমমনা রাজনৈতিক দলগুলোর অবস্থানসহ সার্বিক বিষয়াদি নিয়ে বৈঠকে আলোচনা হবে।

বৈঠকে দলের মহাসচিব মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার ‍রুমিন ফারহানাসহ কয়েকজন নেতা উপস্থিত থাকবেন।

এর আগে গত ৭ আগস্ট কূটনীতিকদের সঙ্গে সর্বশেষ বৈঠক করেন বিএনপি নেতারা। ওই বৈঠকে উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. আবদুল মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, চেয়ারপারসনের উপদেষ্টা রিয়াজ রহমান, অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা, অ্যাডভোকেট ফাহিমা মুন্নী, নির্বাহী কমিটির সদস্য জেবা খান, তাবিথ আউয়াল, ব্যারিস্টার মীর হেলাল উদ্দীন প্রমুখ।

কূটনীতিকদের মধ্যে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ফ্রান্স, কানাডা, জার্মানি, অস্ট্রেলিয়া, নরওয়ে, সুইজারল্যান্ড, স্পেন, কুয়েত, পাকিস্তানসহ ১৩টি দেশের প্রতিনিধি।


১ অক্টোবর থেকে আন্দোলন
দলীয় নেতাকর্মীদের আগামী ১ অক্টোবর থেকেই আন্দোলনের জন্য প্রস্তুত হতে
বিস্তারিত
রাজধানীতে জনসভা করবে বিএনপি
আগামী বৃহস্পতিবার ঢাকার সোহরাওয়ার্দী উদ্যান অথবা দলীয় কার্যালয়ের সামনে জনসভা
বিস্তারিত
বৃহত্তর জাতীয় ঐক্য টিকবে না:
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল
বিস্তারিত
সংবিধান অনুযায়ী ডিসেম্বরে নির্বাচন হবে:
আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, নির্বাচনের সময় থাকবে নির্বাচনকালীন সরকার।
বিস্তারিত
আওয়ামী লীগের মনোনয়ন দৌড়ে তরুণরা
একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের
বিস্তারিত
‘ঐক্য হচ্ছে ষড়যন্ত্রের, গণতন্ত্রের ঐক্য
সমাজকল্যাণ মন্ত্রী ও ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন গণফোরাম
বিস্তারিত