সুবর্ণার ‘যৈবতি কন্যার মনে’ মুগ্ধ কানাডাবাসী

সুবর্ণার অভিনয়ে মুগ্ধ কানাডাবাসী। সেলিম আল দীনের লেখা ‘যৈবতি কন্যার মন’ নাটকের পরী চরিত্রে সুবর্ণার অভিনয় এখনও দর্শকদের হৃদয়ে গেঁথে আছে। 

দীর্ঘ সময় মঞ্চে অভিনয় করেছেন তিনি। পরবর্তীতে টেলিভিশন নাটক ও সিনেমায় অভিনয় করে পেয়েছেন তারকাখ্যাতি। অনেকদিন ধরেই মঞ্চে আর তিনি অভিনয় করছেন না। তবে তার নাট্যদল ঢাকা থিয়েটারের সদস্যদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রয়েছে তার।

এবার দীর্ঘ ২ যুগ পর মঞ্চে অভিনয় করলেন সুবর্ণা। কানাডার টরন্টোর মঞ্চে অভিনয় করলেন তিনি। গত ২৫ আগস্ট টরন্টোর প্যাভিলিয়ন মঞ্চে বদরুল আনাম সৌদ রচিত ও নির্দেশিত ‘একটি কাল্পনিক সত্যি কাহিনি’ নাটকের মঞ্চায়ন হয়।

নাটকের প্রধান তিনটি চরিত্র। রেবেকা, অপর্ণা ও দেবদূত। অভিনয় করেছেন সুবর্ণা মুস্তাফা, চিত্রলেখা গুহ ও আহমেদ হোসেন। নাটকটির শিল্প নির্দেশক হিসেবে কাজ করেছেন উত্তম গুহ।

চল্লিশ মিনিটের এই নাটকটি উপভোগ করেন মিলনায়তন ভর্তি দর্শক। দর্শকের প্রতিক্রিয়ায় মুগ্ধ হয়েছেন অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা ও চিত্রলেখা গুহ। টরন্টোতে অনুষ্ঠিত এই আয়োজনটির শিরোনাম ছিল ‘স্বর্ণালি সন্ধ্যা— দ্য বিটস অব বাংলাদেশ’। টরন্টো প্রবাসী বাঙালিদের পাশাপাশি বিদেশি দর্শকও নাটকটি উপভোগ করেন।

উল্লেখ্য, ঢাকা থিয়েটারের হয়ে ‘মুনতাসীর ফ্যান্টাসি’, ‘শকুন্তলা’, ‘কসাই’, ‘কিত্তনখোলা’, ‘কেরামত মঙ্গল’, ‘যৈবতি কন্যার মন’ প্রভৃতি নাটকে অভিনয় করে প্রশংসিত হন সুবর্ণা মুস্তাফা। নব্বই দশকের পর থেকে তিনি আর মঞ্চে অভিনয় করেননি।


ইন্ডিয়ান আইডলের বিচারক পদ থেকে
#মিটু আন্দোলনের ঝড় জনপ্রিয় বলিউড সংগীত পরিচালক ও সুরকার আন্নু
বিস্তারিত
নোবেলের সঙ্গে গাইবেন মোনালি ঠাকুর
ওপার বাংলায় জি-বাংলার রিয়েলিটি শো ‘সা রে গা মা পা’র
বিস্তারিত
‘দেবী’ বাংলা সিনেমাকে এগিয়ে নিয়ে
বাংলা চলচ্চিত্র ইতিহাসের অন্যতম ব্যবসাসফল সিনেমা ‘আয়নাবাজি’। বছর দুই আগে
বিস্তারিত
কিলার মোশাররফ করিম!
সাধারণত কমেডি ঘরানার নাটকেই বেশি দেখা যায় মোশাররফ করিমকে। সেই
বিস্তারিত
নভেম্বরে আসছে ‘মিস্টার বাংলাদেশ’
নভেম্বরের মাঝামাঝিতে বড় পর্দায় আসছে নতুন সিনেমা ‘মিস্টার বাংলাদেশ’। এই
বিস্তারিত
‘ওর হাতটা পিঠে ওঠানামা করছিল...’
‘তখন সবে ডায়ালগ বলা শুরু হয়েছিল। ছবিতে আমি তার স্ত্রী।
বিস্তারিত