সালাম মুর্শেদী বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি

খুলনা-৪ আসনের (দিঘলিয়া, রূপসা ও তেরখাদা উপজেলা নিয়ে গঠিত) উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বিশিষ্ট শিল্পপতি ও সাবেক কৃতী ফুটবলার আব্দুস সালাম মুর্শেদী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) বিকাল ৫টায় খুলনা বিভাগীয় আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও খুলনা-৪ আসনের উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. ইউনুচ আলী আনুষ্ঠানিকভাবে এ ঘোষণা দেন।

মঙ্গলবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন নির্বাচন কমিশন (ইসি) তাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করে। এরপর বিধি অনুযায়ী গ্রেজেট প্রকাশ ও শপথ অনুষ্ঠিত হবে। আব্দুস সালাম মুর্শেদী বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক কৃতি ফুটবলার এবং এনভয় গ্রুপের চেয়ারম্যান।

খুলনা-৪ আসনের উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইউনুচ আলী বলেন, প্রতিদ্বন্দ্বী না থাকায় তফসিল অনুযায়ী প্রার্থীতা প্রত্যাহারে শেষ দিন মঙ্গলবার বিকেল ৫টার পর আব্দুস সালাম মুর্শেদীকে আনুষ্ঠানিকভাবে সংসদ সদস্য ঘোষণা করা হয়েছে।

নির্বাচন কমিশন সূত্র জানায়, সালাম মুর্শেদী ছাড়াও খুলনা-৪ আসনের উপ-নির্বাচনে জাতীয় পার্টির (জাপা) এসএম আনিসুর রহমান এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে মেজর (অব.) ডা. শেখ হাবিবুর রহমান মনোনয়নপত্র দাখিল করেন। পরবর্তীতে তারা মনোনয়নপত্র জমা দেননি। ফলে এ আসনে একক প্রার্থী ছিলেন আব্দুস সালাম মুর্শেদী।

গত ২৫ জুলাই রাতে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে কিডনিজনিত রোগে চিকিৎসাধীন অবস্থায় খুলনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মোস্তফা রশিদী সুজা মৃত্যুবরণ করেন।

তার মৃত্যুতে খুলনা-৪ আসনটি শূন্য হয়। গত ২০ আগস্ট আব্দুস সালাম মুর্শেদীকে খুলনা-৪ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়া হয়। ২৮ আগস্ট মনোনয়নপত্র যাচাই-বাছাই ও ৪ সেপ্টেম্বর প্রত্যাহারের শেষ দিন ছিল।


১ অক্টোবর থেকে আন্দোলন
দলীয় নেতাকর্মীদের আগামী ১ অক্টোবর থেকেই আন্দোলনের জন্য প্রস্তুত হতে
বিস্তারিত
রাজধানীতে জনসভা করবে বিএনপি
আগামী বৃহস্পতিবার ঢাকার সোহরাওয়ার্দী উদ্যান অথবা দলীয় কার্যালয়ের সামনে জনসভা
বিস্তারিত
বৃহত্তর জাতীয় ঐক্য টিকবে না:
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল
বিস্তারিত
সংবিধান অনুযায়ী ডিসেম্বরে নির্বাচন হবে:
আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, নির্বাচনের সময় থাকবে নির্বাচনকালীন সরকার।
বিস্তারিত
আওয়ামী লীগের মনোনয়ন দৌড়ে তরুণরা
একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের
বিস্তারিত
‘ঐক্য হচ্ছে ষড়যন্ত্রের, গণতন্ত্রের ঐক্য
সমাজকল্যাণ মন্ত্রী ও ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন গণফোরাম
বিস্তারিত