বিমানের ভাবমূর্তি উন্নয়নের আহ্বান প্রধানমন্ত্রীর

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে প্রথমবারের মতো যুক্ত হওয়া বোয়িং ৭৮৭-৮ সিরিজের সর্বাধুনিক এয়ারক্রাফট ড্রিমলাইনার ‘আকাশবীণা’ বুধবার দুপুর সাড়ে ১২টায় উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিভিআইপি টার্মিনালে আনুষ্ঠানিকভাবে অত্যাধুনিক এ উড়োজাহাজ আকাশবীণার উদ্বোধন করেন তিনি।

এ সময় তিনি বিমানের কর্মকর্তা-কর্মচারীদের আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের মাধ্যমে সংস্থার ভাবমূর্তি উন্নয়নের আহ্বান জানিয়ে বলেন, ‘আমি চাই বিমানে যারা কাজ করবেন তারা আন্তরিকতার সঙ্গে কাজ করবেন, যাতে দেশের কোন বদনাম না হয় এবং দেশের ভাবমূর্তি সমুজ্জ্বল থাকে,’- তিনি ৭৮৭ বোয়িং ড্রিমলাইনার আকাশবীণা’র উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন। খবর বাসস’র

প্রধানমন্ত্রী বলেন, বিমানের কর্মকর্তা-কর্মচারীদের আরো লক্ষ্য রাখতে হবে যাতে বিদেশী এবং স্থানীয় যাত্রীসা ধারণ সেই সাথে প্রবাসী বাংলাদেশেরীরা দ্রুত ইমিগ্রেশন সম্পন্ন করে তাদের মালপত্র নিয়ে বিমানবন্দর ত্যাগ করতে পারে।

তিনি বলেন, ‘আধুনিক প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে এই প্রক্রিয়াটি দ্রুত সম্পাদন করতে হবে।’ তিনি এ সময় বিমান কতৃর্পক্ষকে নিরাপত্তার বিষয়টিতেও আরো গুরুত্বারোপ করার আহবান জানান।

২৭১ আসনবিশিষ্ট বোয়িং ৭৮৭ ড্রিম লাইনার উড়োজাহাজটির নাম রাখেন ‘আকাশবীণা’ প্রধানমন্ত্রী।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিভিআইপি টার্মিনালে আয়োজিত এই অনুষ্ঠানে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাজাহান কামাল বিশেষ অতিথি হিসেকে উপস্থিত ছিলেন।

বিমানের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান এয়ার মার্শাল (অব.) মুহম্মাদ এনামুল বারী এবং বেসাসরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক অনুষ্ঠানে বক্তৃতা করেন। বিমানের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও এ এম মোসাদ্দিক আহমেদ অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন।

মন্ত্রিপরিষদ সদস্যবৃন্দ, প্রধানমন্ত্রীর উপদেষ্টাগণ, তিন বাহিনী প্রধানগণ, বিদেশি কূটনীতিকবৃন্দ এবং উচ্চপদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তাবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।


পবিত্র আশুরা শুক্রবার
পবিত্র আশুরা শুক্রবার (২১ সেপ্টেম্বর)। কারবালার শোকাবহ ঘটনাবহুল এ দিনটি
বিস্তারিত
বছরে এক লাখ লোক ক্যান্সারে
দেশে বছরে তিন লাখ লোক ক্যান্সার আক্রান্ত হচ্ছে এবং একলাখ
বিস্তারিত
ডিজিটাল হলো ৬ষ্ঠ শ্রেণির ১৬টি
শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, ৬ষ্ঠ শ্রেণির ১৬টি পাঠ্যপুস্তক ডিজিটাল
বিস্তারিত
আরও নতুন ৫টি মেডিকেল কলেজ
দেশে আরও ৫টি নতুন সরকারি মেডিকেল কলেজ স্থাপন করা হবে
বিস্তারিত
নৈতিক চেতনার মাধ্যমে বিশ্বব্যবস্থা পরিবর্তন
মানুষের মধ্যে বৈষম্য বাড়ছে। শক্তিশালী রাষ্ট্রের মধ্যে দুর্বল রাষ্ট্রের বৈষম্য
বিস্তারিত
জাতিসংঘে দুই পুরস্কার পাচ্ছেন প্রধানমন্ত্রী
‌‘রোহিঙ্গাদের আশ্রয় প্রদান’ এবং ‘সঙ্কট মোকাবিলায় দূরদর্শী ভূমিকার’ জন্য জাতিসংঘের
বিস্তারিত