বিমানের ভাবমূর্তি উন্নয়নের আহ্বান প্রধানমন্ত্রীর

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে প্রথমবারের মতো যুক্ত হওয়া বোয়িং ৭৮৭-৮ সিরিজের সর্বাধুনিক এয়ারক্রাফট ড্রিমলাইনার ‘আকাশবীণা’ বুধবার দুপুর সাড়ে ১২টায় উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিভিআইপি টার্মিনালে আনুষ্ঠানিকভাবে অত্যাধুনিক এ উড়োজাহাজ আকাশবীণার উদ্বোধন করেন তিনি।

এ সময় তিনি বিমানের কর্মকর্তা-কর্মচারীদের আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের মাধ্যমে সংস্থার ভাবমূর্তি উন্নয়নের আহ্বান জানিয়ে বলেন, ‘আমি চাই বিমানে যারা কাজ করবেন তারা আন্তরিকতার সঙ্গে কাজ করবেন, যাতে দেশের কোন বদনাম না হয় এবং দেশের ভাবমূর্তি সমুজ্জ্বল থাকে,’- তিনি ৭৮৭ বোয়িং ড্রিমলাইনার আকাশবীণা’র উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন। খবর বাসস’র

প্রধানমন্ত্রী বলেন, বিমানের কর্মকর্তা-কর্মচারীদের আরো লক্ষ্য রাখতে হবে যাতে বিদেশী এবং স্থানীয় যাত্রীসা ধারণ সেই সাথে প্রবাসী বাংলাদেশেরীরা দ্রুত ইমিগ্রেশন সম্পন্ন করে তাদের মালপত্র নিয়ে বিমানবন্দর ত্যাগ করতে পারে।

তিনি বলেন, ‘আধুনিক প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে এই প্রক্রিয়াটি দ্রুত সম্পাদন করতে হবে।’ তিনি এ সময় বিমান কতৃর্পক্ষকে নিরাপত্তার বিষয়টিতেও আরো গুরুত্বারোপ করার আহবান জানান।

২৭১ আসনবিশিষ্ট বোয়িং ৭৮৭ ড্রিম লাইনার উড়োজাহাজটির নাম রাখেন ‘আকাশবীণা’ প্রধানমন্ত্রী।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিভিআইপি টার্মিনালে আয়োজিত এই অনুষ্ঠানে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাজাহান কামাল বিশেষ অতিথি হিসেকে উপস্থিত ছিলেন।

বিমানের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান এয়ার মার্শাল (অব.) মুহম্মাদ এনামুল বারী এবং বেসাসরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক অনুষ্ঠানে বক্তৃতা করেন। বিমানের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও এ এম মোসাদ্দিক আহমেদ অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন।

মন্ত্রিপরিষদ সদস্যবৃন্দ, প্রধানমন্ত্রীর উপদেষ্টাগণ, তিন বাহিনী প্রধানগণ, বিদেশি কূটনীতিকবৃন্দ এবং উচ্চপদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তাবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।


জাপানে দ্রুত প্রস্তুত হচ্ছে ট্রেন
বেশ দ্রুত গতিতেই এগিয়ে চলেছে মেট্রোরেলের কাজ। উত্তরা থেকে আগারগাঁও
বিস্তারিত
‘লেটস টক উইথ শেখ হাসিনা’
প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামি ১৬ নভেম্বর তাঁর সরকারি বাসভবন গণভবনে
বিস্তারিত
দেশব্যাপী করমেলা শুরু মঙ্গলবার
করসেবা প্রদান ও কর সচেতনতা বাড়াতে প্রতিবছরের মত এবারও সারাদেশব্যাপী
বিস্তারিত
কর দিয়ে উন্নয়নে অংশীদার হওয়ার
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ নির্ধারিত ক্ষেত্রসমূহে যথাযথ কর দিয়ে দেশের
বিস্তারিত
‘অসংক্রামক রোগ প্রতিরোধে সমন্বিত উদ্যোগ
অসংক্রামক রোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে সংশ্লিষ্ট সেক্টরসমূহের সমন্বিত উদ্যোগের ওপর
বিস্তারিত
ইভিএমে ভুল থাকলে শুধরে দিন:
নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারের কারণ ব্যাখ্য করেছেন প্রধান
বিস্তারিত