এমিরেটস ফ্লাইটে হঠাৎ অসুস্থ শতাধিক যাত্রী

এমিরেটসের একটি উড়োজাহাজের ভেতরে বহু যাত্রী হঠাৎ করে অসুস্থ হয়ে পড়লে যুক্তরাষ্ট্রে নিউইয়র্কের জেএফকে বিমানবন্দরে অবতরণের পর তাদের কয়েকজনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।-খবর বিবিসি

এর আগে ফ্লাইটটিতে যাত্রী ও ক্রু মিলিয়ে প্রায় ১শ’ জন অসুস্থ বোধ করার কথা জানায় বলে জানিয়েছিল কর্তৃপক্ষ। সংযুক্ত আরব আমিরাতের দুবাই থেকে রওনা দেয়া এমিরেটস ফ্লাইট-২০৩ বুধবার কমপক্ষে ৫২১ যাত্রী নিয়ে সকাল ৯টার দিকে জন এফ কেনেডি বিমানবন্দরে অবতরণ করে।

যাত্রাপথে উড়োজাহাজের ভেতরেই অসুস্থ হয়ে পড়েন বেশকিছু যাত্রী। তখন চিকিৎসকরাও তাদের স্বাস্থ্য পরীক্ষা করে দেখেন। এই ঘটনার পর উড়োজাহাজটিকে সাময়িকভাবে আলাদা করে রাখা হয়েছে।

নিউইয়র্ক মেয়রের কার্যালয়ের এক মুখপাত্র বলেছেন, অসুস্থ ১৯ জনের মধ্যে ১০ জনকে হাসপাতালে নেয়া হয়েছে। বাকি নয়জনের অসুস্থতার লক্ষণ থাকলেও তাদের চিকিৎসার দরকার পড়েনি।

যুক্তরাষ্ট্রে রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র সিডিসি এর আগে বলেছিল, প্রাথমিকভাবে উড়োজাহাজের ভেতরে থাকা যাত্রীদের মধ্যে ১০০ জনের মতো অসুস্থ হয়ে পড়েন। তাদের কাশি ও জ্বর ছিল। এ সময় উড়োজাহাজের ক্রুরাও বলতে থাকেন যে তারাও হঠাৎ করেই অসুস্থ হয়ে পড়েছেন।

উড়োজাহাজটি অবতরণের পর খবর পেয়ে স্বাস্থ্য কর্মকর্তারা সেখানে যান। পূর্ব সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে স্থানীয় স্বাস্থ্য কর্তৃপক্ষ থেকে তাৎক্ষণিকভাবে অসুস্থদেরকে পরীক্ষাও করা হয়। এরপর দুপুর সাড়ে ১২টার দিকে সব যাত্রী এবং ক্রুকেই পরীক্ষার পর উড়োজাহাজ থেকে নামিয়ে ফেলা হয়।

এমিরেটসের মুখপাত্র জানিয়েছেন, তিন যাত্রী ও সাত ক্রুকে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। আর নয়জনকে ঘটনাস্থলেই বাড়তি কিছু ডাক্তারি পরীক্ষা করা হয়েছে। পরে তাদেরকে ছেড়ে দেয়া হয়। বাদবাকি যাত্রীদেরও আপন আপন গন্তব্যে চলে যেতে বলা হয়েছে।

উড়োজাহাজের ভেতরে একসাথে এতোজন যাত্রীর অসুস্থ হয়ে পড়ার ঘটনা খুব একটা শোনা যায় না। এই ঘটনার জন্যে ফুড পয়জনিংকে প্রাথমিকভাবে দায়ী করা হচ্ছে।

তবে মেয়েরের মুখপাত্র বলেছেন, কয়েকজন যাত্রী আসছিলেন সৌদি আরবের মক্কা শহর থেকে। সেখানে ফ্লুর সংক্রমণ ঘটেছে বলে তারা জানতে পেরেছেন। এটিও একটি সম্ভাব্য কারণ হতে পারে বলে ধারণা করা হচ্ছে। 


জাপানে দলীয় নেতৃত্বের নির্বাচনে অ্যাবে
প্রধানমন্ত্রী শিনজো অ্যাবে তার ক্ষমতাসীন দলের নেতা হিসেবে পুন:নির্বাচনে বিজয়ী
বিস্তারিত
ভারতীয় বিমানে ক্রু’র ভুলে রক্ত
ভারতের একটি যাত্রীবাহী বিমানে ককপিটে ত্রুটির কারণে বৃহস্পতিবার ৩০ জনেরও
বিস্তারিত
পাকিস্তানে কৃচ্ছ্বতা অভিযান শুরু ইমরান
চরম আর্থিক সংকট মোকাবেলায় পাকিস্তানের নব নির্বাচিত প্রধানমন্ত্রী ইমরান খান
বিস্তারিত
ত্রিপোলিতে নতুন করে সংঘাত শুরু
লিবিয়ার রাজধানী ত্রিপোলিতে টানা দ্বিতীয় দিনের মতো অস্ত্রবিরতি চুক্তি লংঘন
বিস্তারিত
এখনো সন্ত্রাসী হামলার ঝুঁকিতে রয়েছে
বুধবার প্রকাশিত মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সন্ত্রাসবাদ সম্পর্কিত বার্ষিক প্রতিবেদনে বলা
বিস্তারিত
নওয়াজ ও তার মেয়েকে মুক্তির
দুর্নীতি মামলায় দণ্ডিত পাকিস্তানের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ এবং তার
বিস্তারিত