সারাদেশে জাতীয় বিদ্যুৎ সপ্তাহ পালিত

“শেখ হাসিনার উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ” প্রতিপাদ্য সামনে রেখে সারাদেশে পালিত হচ্ছে জাতীয় বিদ্যুৎ সপ্তাহ। এ উপলক্ষ্যে দেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রতিনিধিদের পাঠানো খবর-

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীতে জাতীয় বিদ্যুৎ ও জ্বালানী সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড ও পল্লী বিদ্যুাৎ সমিতি বর্ণাঢ্য র‌্যালি আয়োজন করা হয়। বৃহস্পতিবার সকালে জেলার চৌমুহনী ও মাইজদিতে বিদ্যুৎ প্রশাসনের কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয়ে এসে শেষ হয়। এর আগে জেলা প্রশাসক তন্ময় দাস পায়রা উড়িয়ে জাতীয় বিদ্যুৎ ও জ্বালানী সপ্তাহের উদ্বোধন করেন। এসময় র‌্যালিতে পুলিশ সুপার ইলিয়াছ শরীফ, তত্বাবধায়ক প্রকৌশলী মোফাজ্জল হোসেন, নির্বাহী প্রকৌশলী শাহ রেওয়াজ উপস্থিত ছিলেন।

মতলব উত্তর (চাঁদপুর): জাতীয় বিদ্যুৎ ও জ্বালানী সপ্তাহ উপলক্ষ্যে চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর মতলব উত্তর উপজেলা জোনাল অফিসের আয়োজনে উদ্বোধনী র‌্যালি, গ্রাহক সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার সকালে মতলব উত্তর থানার সামনে থেকে র‌্যালিটি বের হয়ে ছেংগারচর বাজারের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে স্কুল রোডে এসে শেষ হয়। এরপর গ্রাহক সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার। পল্লীবিদ্যুতের ডিজিএম নুরুল আলম ভূঁইয়ার সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন- সহকারী কমিশনার (ভূমি) শুভাশিষ ঘোষ, পুলিশ পরিদর্শক (তদন্ত) আলমগীর হোসেন, এজিএম মো. খালিদুজ্জামান, ছেংগারচর পৌরসভার প্যানেল মেয়র হাজী রুহুল আমিন মোল্লা, পল্লী বিদ্যুৎ সমিতির সাবেক সভাপতি মফিজুল ইসলাম, সাবেক কাউন্সিলর আবু জাফর সরকার ডালিম, গ্রাহক আবদুস সাত্তার, মিটার রিডার অজয় মজুমদার’সহ আরো অনেকে।

চৌগাছা (যশোর) প্রতিনিধি: “শেখ হাসিনার উদ্যোগ-ঘরে ঘরে বিদ্যুৎ” অনির্বাণ আগামী এ শ্লোগানকে সামনে রেখে, যশোরের চৌগাছায় জাতীয় বিদ্যুৎ সপ্তাহ উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পল্লীবিদ্যুৎ অফিসের আয়োজনে বৃহস্পতিবার সকাল ১০টায় একটি র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে উপজেলা হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার ইবাদত হোসেনের সভাপতিত্বে এ আলোচনা সভায় বক্তব্য রাখেন- উপজেলা ভাইস চেয়ারম্যান দেবাশীষ মিশ্র জয়, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আকলিমা টুটুল লাাকি, চৌগাছা পল্লী বিদ্যুতের ডিজিএম দেব কুমার মালো, উপজেলা কৃষি কর্মকর্তা রইচ উদ্দীন, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বেলায়েত হোসেন প্রমুখ।

রংপুর ব্যুরো: রংপুর পল্লীবিদ্যুৎ সমিতি-২ পাগলাপীরে জাতীয় বিদ্যুৎ সপ্তাহ উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে পল্লীবিদ্যুৎ সমিতি মাঠ থেকে র‌্যালিটি বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পল্লীবিদ্যুৎ সমিতি-২ এর জেনারেল ম্যানেজার  প্রকৌশলী মোঃ আলী হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর নির্বাহী কর্মকর্তা সাদিয়া আক্তার সুমী। অনুষ্ঠানে  উপস্থিত ছিলেন- সহকারী মহাব্যবস্থাপক প্রকৌশলী মোঃ সিফাত ফেরদৌস চৌধুরী, সমাজ সেবা আবু হেনা মোঃ আনোয়ারুল হক কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

মাগুরা প্রতিনিধি: ‘শেখ হাসিনার উদ্যোগ-ঘরে ঘরে বিদ্যুৎ”এ শ্লোগানকে সামনে নিয়ে গতকাল বৃহস্পতিবার মাগুরা পল্লী বিদ্যুৎ সমিতির আয়োজনে শ্রীপুর উপজেলা সদরে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। র‌্যালিটি শ্রীপুর সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ প্রাঙ্গনে আলোচনা সভায় মিলিত হয়। আলোচনা সভায় মাগুরা পল্লী বিদ্যুৎ সমিতির এজিএম এমএস মোঃ নুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সহকারি কমিশনার (ভূমি) শীতেষ চন্দ্র সরকার। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মসিয়ার রহমান, মাগুরার পাওয়ার ইউজ কো-অর্ডিনেটর খ. মোঃ রেজাউল ইসলাম, ইঞ্জিনিয়ার মোঃ গোলাম কবির ও লাইন ট্যাকনিশিয়ান নকিব সাইফুল ইসলাম প্রমূখ।

চাঁদপুর প্রতিনিধি: চাঁদপুরে জাতীয় বিদ্যুৎ ও জ্বালানি সপ্তাহ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার সকাল সাড়ে ৯টায় চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সম্মুখ থেকে র‌্যালিটি শুরু হয়ে কুমিল্লা আঞ্চলিক মহাসড়ক প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে গ্রাহকদের নিয়ে জাতীয় বিদ্যু ও জ্বালানি সপ্তাহের সমাবেশ অনুষ্ঠিত হয়। টেলিকনফারেন্সের মাধ্যমে বিদ্যুৎ ও জ্বালানি সপ্তাহের উদ্বোধন করেন চাঁদপুর-৫ আসনের সংসদ সদস্য, নৌ পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি। র‌্যালিতে উপস্থিত ছিলেন- হাজীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব অধ্যাপক আবদুর রশিদ মজুমদার, উপজেলা নির্বাহী অফিসার বৈশাখী বড়ুয়া, পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর জিএম মো. ইউছুফ, সমিতির সভাপতি মো. জাকির হোসেন মিয়াজী, সদস্য সচিব মো. সেলিম মিয়া প্রমূখ।

নাটোর প্রতিনিধি: ‘শেখ হাসিনার উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ’ এই শ্লোগানে নাটোরের সিংড়ায় বিদ্যুৎ ও জ্বালানী সপ্তাহ পালিত হয়েছে। এ উপলক্ষ্যে নাটোর পল্লী বিদ্যুত সমিতি-১ এর সিংড়া জোনাল অফিসের আয়োজনে বৃহস্পতিবার সকাল ১১টায় উপজেলা চত্বর থেকে একটি র‌্যালি বের হয়ে পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালিতে উপজেলা চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক, সহকারী কমিশনার ভূমি বিপুল কুমার, সিংড়া জোনাল অফিসের এজিএম মিজানুর রহমান, সিংড়া পল্লী বিদ্যুতের পরিচালক আব্দুল ওদুদ স্বপন, সিংড়া প্রেসক্লাব সভাপতি এমরান আলী রানা, সাধারণ সম্পাদক রাজু আহমেদ, সদস্য সাংবাদিক রাকিবুল ইসলাম সহ নানা শ্রেণিপেশার মানুষরা উপস্থিত ছিলেন।

গফরগাঁও প্রতিনিধি: বিদ্যুৎ ও জ্বালানি সপ্তাহ উপলক্ষে গফরগাঁওয়ে শোভাযাত্রা ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে গফরগাঁও বিক্রয় ও বিতরণ বিভাগের উদ্যোগে অনুষ্ঠিত শোভাযাত্রায় নেতৃত্ব দেন উপজেলা চেয়ারম্যান আশরাফ উদ্দিন বাদল, সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল সিদ্দিক, নির্বাহী প্রকৌশলী এ জেড এম আনোয়ারুজ্জামান। এছাড়াও শোভাযাত্রায় অংশ নেন- ওসি আব্দুল আহাদ খান, সহকারী প্রকৌশলী মোশারফ হোসেন, মহিলা বিষয়ক কর্মকর্তা খালেদা আক্তার প্রমুখ। পরে শোভাযাত্রাটি পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

মাদারীপুর প্রতিনিধি: মাদারীপুরে বৃহস্পতিবার সকালে জাতীয় বিদ্যুৎ ও জালানি সপ্তাহ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ওয়েস্টজোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড ও মাদারীপুর পল্লী বিদ্যুৎ সমিতি পৃথকভাবে দিবসটি পালন করে।
সকাল ৯টায় শহরের ইটেরপুল ওয়েস্টজোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড-এর সামনে থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এ সময় উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম, পুলিশ সুপার সুব্রত কুমার হালদার, নির্বাহী প্রকৌশলী মো. কাওসার আলী হাওলাদার, সহকারী প্রকৌশলী মো. কামরুল ইসলাম ভূঁইয়া, মো. মনজুরুল আহসান কাদেরী, উপ-সহকারী প্রকৌশলী মো. আবুল কালাম আজাদ, মো. শরিফুল ইসলাম, জয়ন্ত কুমার পাল ও অফিসের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।


পররাষ্ট্র সচিব শহীদুল হকের মেয়াদ
পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. শহীদুল হকের অবসরোত্তর ছুটি বাতিল
বিস্তারিত
সরকারি অর্থে আকাশপথ ভ্রমণে বিমান
সরকারি অর্থে আকাশপথে ভ্রমণের ক্ষেত্রে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট ব্যবহার
বিস্তারিত
এমপিওভুক্তির আবেদন সাড়ে ৯ হাজার
শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, ‘ইতোমধ্যে নয় হাজার ৪৮৯টি আবেদন
বিস্তারিত
কৃষিখাতের উন্নয়নের অভিজ্ঞতা নিতে চায়
নাইজেরিয়ার কৃষি ও পল্লী উন্নয়ন বিষয়ক মিনিস্টার অব স্টেট সিনেটর
বিস্তারিত
জাতিসংঘের উদ্দেশ্যে শুক্রবার ঢাকা ছাড়ছেন
জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা
বিস্তারিত
ডিজিটাল নিরাপত্তা আইন পাস
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ব্যাপক সমালোচিত ৫৭সহ কয়েকটি ধারা
বিস্তারিত