প্রথমার্ধে গোলশূন্য বাংলাদেশ-পাকিস্তান

সাফ চ্যাম্পিয়নশিপের ১২তম আসরের সেমিফাইনালে পথে এগিয়ে যাওয়ার ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হয়েছে স্বাগতিক বাংলাদেশ। বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে চলমান ম্যাচের প্রথমার্ধে কোনও দলই গোলের দেখা পায়নি।

ম্যাচের শুরু থেকেই নিজেদের রক্ষণ ঠিক রেখে আক্রমণে যায় বাংলাদেশ ও পাকিস্তান। ফলে কোনও দলই কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি। ফলে গোল শূণ্য থেকেই বিরতিতে যায় বাংলাদেশ ও পাকিস্তান।

নিজেদের প্রথম ম্যাচে ভুটানকে ২-০ গোলে হারিয়ে যাত্রা শুরু করে স্বাগতিক বাংলাদেশ। অপরদিকে নেপালকে ২-১ গোলে হারিয়ে শুভ সূচনা করে পাকিস্তান।

এ পর্যন্ত দুই দল ১৬ বার মুখোমুখি হয়েছে। এতে উভই জিতেছে ৬টি করে ম্যাচ। বাকি ৪টি ম্যাচ ড্র হয়। প্রীতি ম্যাচের মুখোমুখি লড়াইয়ে অবশ্য পিছিয়ে আছে বাংলাদেশ। ১২বারের দেখায় পাকিস্তানের ৬ জয়ের বিপরীতে বাংলাদেশের জয় ৪টিতে। ২টি ম্যাচে কেউ হারেনি। যে কোনো ফুটবলে দুই দেশের সবশেষ খেলায় জয় পাকিস্তানের। ২০১৩ সালের ৫ সেপ্টেম্বর নেপালের কাঠমুন্ডুতে প্রীতি ম্যাচে ১-২ গোলে হেরেছিল বাংলাদেশ।

পাকিস্তানকে বাংলাদেশ সবশেষ হারিয়েছে সাত বছর আগে। ২০১১ সালের ২৯ জুন এই বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামেই বিশ্বকাপ বাছাই ফুটবলে লাল-সবুজের দেশ জিতেছিল ৩-০ গোলে। সবশেষ দেখা বা মুখোমুখিতে পিছিয়ে থাকলেও আজ ফেবারিট হিসেবেই পাকিস্তানের বিরুদ্ধে মাঠে নামছে বাংলার দামাল ছেলেরা। আরও একটি লড়াকু জয় দেখতে মুখিয়ে আছে লাল সবুজের দলের সমর্থকরা। 


যার ভুলে ২০১১ বিশ্বকাপ দল
সবারই স্বপ্ন থাকে বিশ্বকাপ খেলার, আর সেটা যদি হয় নিজ
বিস্তারিত
আল্লাহর কাছে ক্ষমা চাই :
পবিত্র শবে কদরের রাতে মুমিন বান্দারা ক্ষমাপ্রার্থনা ও শান্তি-সমৃদ্ধি কামনায়
বিস্তারিত
৪২ লাখে মাশরাফির ব্রেসলেট বিক্রি
করোনাভাইরাস-সংকটে দুস্থ মানুষদের পাশে দাঁড়াতে নিজের পছন্দের ব্রেসলেটটি নিলামে তুলেছেন
বিস্তারিত
ভারতের বিশ্বকাপ জয়ী মাঠ রূপ
মহেন্দ্র সিং দুর্দান্ত ফিনিশিংয়ে ২০১১ বিশ্বকাপে ভারত দ্বিতীয়বারের মতো ক্রিকেটের
বিস্তারিত
‘আমাদের সঙ্গে যা করেন তা
শুক্রবার তামিম ইকবালের ফেসবুক লাইভে অতিথি হয়ে এসেছিলেন ভারতের জাতীয়
বিস্তারিত
‘বাংলেদেশকে পেলেই কেন এমন করেন’,
বাংলাদেশ-ভারত ম্যাচ মানেই তীব্র উত্তেজনা। মাঠের লড়াইয়ের আগে শুরু হয়ে
বিস্তারিত