প্রথমার্ধে গোলশূন্য বাংলাদেশ-পাকিস্তান

সাফ চ্যাম্পিয়নশিপের ১২তম আসরের সেমিফাইনালে পথে এগিয়ে যাওয়ার ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হয়েছে স্বাগতিক বাংলাদেশ। বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে চলমান ম্যাচের প্রথমার্ধে কোনও দলই গোলের দেখা পায়নি।

ম্যাচের শুরু থেকেই নিজেদের রক্ষণ ঠিক রেখে আক্রমণে যায় বাংলাদেশ ও পাকিস্তান। ফলে কোনও দলই কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি। ফলে গোল শূণ্য থেকেই বিরতিতে যায় বাংলাদেশ ও পাকিস্তান।

নিজেদের প্রথম ম্যাচে ভুটানকে ২-০ গোলে হারিয়ে যাত্রা শুরু করে স্বাগতিক বাংলাদেশ। অপরদিকে নেপালকে ২-১ গোলে হারিয়ে শুভ সূচনা করে পাকিস্তান।

এ পর্যন্ত দুই দল ১৬ বার মুখোমুখি হয়েছে। এতে উভই জিতেছে ৬টি করে ম্যাচ। বাকি ৪টি ম্যাচ ড্র হয়। প্রীতি ম্যাচের মুখোমুখি লড়াইয়ে অবশ্য পিছিয়ে আছে বাংলাদেশ। ১২বারের দেখায় পাকিস্তানের ৬ জয়ের বিপরীতে বাংলাদেশের জয় ৪টিতে। ২টি ম্যাচে কেউ হারেনি। যে কোনো ফুটবলে দুই দেশের সবশেষ খেলায় জয় পাকিস্তানের। ২০১৩ সালের ৫ সেপ্টেম্বর নেপালের কাঠমুন্ডুতে প্রীতি ম্যাচে ১-২ গোলে হেরেছিল বাংলাদেশ।

পাকিস্তানকে বাংলাদেশ সবশেষ হারিয়েছে সাত বছর আগে। ২০১১ সালের ২৯ জুন এই বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামেই বিশ্বকাপ বাছাই ফুটবলে লাল-সবুজের দেশ জিতেছিল ৩-০ গোলে। সবশেষ দেখা বা মুখোমুখিতে পিছিয়ে থাকলেও আজ ফেবারিট হিসেবেই পাকিস্তানের বিরুদ্ধে মাঠে নামছে বাংলার দামাল ছেলেরা। আরও একটি লড়াকু জয় দেখতে মুখিয়ে আছে লাল সবুজের দলের সমর্থকরা। 


শ্রীলঙ্কা সফরে যাচ্ছেন না মাশরাফি,
বাংলাদেশের ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা যাচ্ছেন না আসন্ন
বিস্তারিত
সব ধরনের ক্রিকেট থেকে বহিষ্কার
জিম্বাবুয়ের ক্রিকেট দলকে আন্তর্জাতিক সব ধরনের ক্রিকেট থেকে বহিষ্কার করা
বিস্তারিত
সেনাবাহিনীতে যোগ দিচ্ছেন ধোনি!
দ্বাদশ বিশ্বকাপই ছিল তার শেষ বিশ্বকাপ। এরপর থেকে আর মহেন্দ্র
বিস্তারিত
নতুন কোচ বাছাইয়ে কোহলির কথা
ভারতীয় ক্রিকেট বোর্ড তথা দলে বিরাট কোহলির কর্তৃত্বের কথা সবারই
বিস্তারিত
খেলায় সেরা, পড়াশোনায়ও সেরা মুশফিক
ক্রিকেট, পড়ালেখা এবং সংসার এই তিনটি জিনিস একসঙ্গে চালিয়ে যাওয়া
বিস্তারিত
মেসিকে ক্ষমা চাওয়ার পরামর্শ
দক্ষিণ আমেরিকা ফুটবল কনফেডারেশনকে দুর্নীতিগ্রস্ত বলে ধুয়ে দিয়েছেন লিওনেল মেসি।
বিস্তারিত