প্রথমার্ধে গোলশূন্য বাংলাদেশ-পাকিস্তান

সাফ চ্যাম্পিয়নশিপের ১২তম আসরের সেমিফাইনালে পথে এগিয়ে যাওয়ার ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হয়েছে স্বাগতিক বাংলাদেশ। বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে চলমান ম্যাচের প্রথমার্ধে কোনও দলই গোলের দেখা পায়নি।

ম্যাচের শুরু থেকেই নিজেদের রক্ষণ ঠিক রেখে আক্রমণে যায় বাংলাদেশ ও পাকিস্তান। ফলে কোনও দলই কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি। ফলে গোল শূণ্য থেকেই বিরতিতে যায় বাংলাদেশ ও পাকিস্তান।

নিজেদের প্রথম ম্যাচে ভুটানকে ২-০ গোলে হারিয়ে যাত্রা শুরু করে স্বাগতিক বাংলাদেশ। অপরদিকে নেপালকে ২-১ গোলে হারিয়ে শুভ সূচনা করে পাকিস্তান।

এ পর্যন্ত দুই দল ১৬ বার মুখোমুখি হয়েছে। এতে উভই জিতেছে ৬টি করে ম্যাচ। বাকি ৪টি ম্যাচ ড্র হয়। প্রীতি ম্যাচের মুখোমুখি লড়াইয়ে অবশ্য পিছিয়ে আছে বাংলাদেশ। ১২বারের দেখায় পাকিস্তানের ৬ জয়ের বিপরীতে বাংলাদেশের জয় ৪টিতে। ২টি ম্যাচে কেউ হারেনি। যে কোনো ফুটবলে দুই দেশের সবশেষ খেলায় জয় পাকিস্তানের। ২০১৩ সালের ৫ সেপ্টেম্বর নেপালের কাঠমুন্ডুতে প্রীতি ম্যাচে ১-২ গোলে হেরেছিল বাংলাদেশ।

পাকিস্তানকে বাংলাদেশ সবশেষ হারিয়েছে সাত বছর আগে। ২০১১ সালের ২৯ জুন এই বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামেই বিশ্বকাপ বাছাই ফুটবলে লাল-সবুজের দেশ জিতেছিল ৩-০ গোলে। সবশেষ দেখা বা মুখোমুখিতে পিছিয়ে থাকলেও আজ ফেবারিট হিসেবেই পাকিস্তানের বিরুদ্ধে মাঠে নামছে বাংলার দামাল ছেলেরা। আরও একটি লড়াকু জয় দেখতে মুখিয়ে আছে লাল সবুজের দলের সমর্থকরা। 


সাকিব তাণ্ডবে বাংলাদেশের জয়
অবশেষে জয়ের দেখা পেল বাংলাদেশ। অধিনায়ক সাকিব আল হাসানের নেতৃত্বে
বিস্তারিত
জয়ের জন্য বাংলাদেশের লক্ষ্য ১৩৯
ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ফাইনালের আগে নিয়ম রক্ষার ম্যাচে প্রতিপক্ষ শক্তিশালী
বিস্তারিত
টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ
ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ষষ্ঠ ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে টস জিতে প্রথমে
বিস্তারিত
অস্ট্রেলিয়াকে রুখে দিল কিশোরীরা
আগেই বিদায় নিশ্চিত হয়ে যাওয়ায় অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল দলের
বিস্তারিত
চট্রগ্রামে আজ মুখোমুখি জিম্বাবুয়ে-আফগানিস্তান
আজ শুক্রবার ত্রিদেশীয় সিরিজে আফগানিস্তানের মুখোমুখি হবে জিম্বাবুয়ে ক্রিকেট দল।
বিস্তারিত
জিম্বাবুয়েকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ
চলতি ত্রিদেশীয় সিরিজের চতুর্থ ম্যাচে মুখোমুখি হয় স্বাগতিক বাংলাদেশ এবং
বিস্তারিত