‘খালেদাকে কারাগারে হত্যার হীন প্রচেষ্টা চালান হচ্ছে’

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে কারাগারে বেআইনিভাবে আটক রেখে তাকে হত্যা করার হীন প্রচেষ্টা চালানো হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার রাজধানীর নয়া পল্টনের দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এমন দাবি করেন।

মির্জা ফখরুল বলেন, গতকাল বিকেলে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সঙ্গে তার পরিবারের সদস্যরা সাক্ষাৎ করেছেন। তারা জানিয়েছেন যে, দেশনেত্রী অত্যন্ত অসুস্থ। তার বাম হাত ও বাম পা প্রায় অবশ হয়ে গেছে। অসহ্য ব্যথা অনুভব করছেন তিনি। একই কথা তিনি বলেছেন ৫ তারিখে ঢাকা কেন্দ্রীয় কারাগারে স্থানান্তরিত বেআইনি আদালত কক্ষে। তিনি আরও বলেছেন যে, তার কোনো চিকিৎসা হচ্ছে না। আমরা অত্যান্ত উদ্বিগ্ন তাঁর স্বাস্থ্য নিয়ে। রাজনৈতিক প্রতিহিংসার কারণে তাঁকে মিথ্যা সাজানো মামলায় শাস্তি দিয়ে কারাগারে বেআইনিভাবে আটক রেখে তাকে হত্যা করার হীন প্রচেষ্টা চালাচ্ছে সরকার।

তিনি বলেন, দেশের সংবিধান এবং প্রচলিত আইন অনুযায়ী কোনো অসুস্থ নাগরিককে সুস্থ না হলে বিচারকার্য চালানো যায় না। এটা সম্পূর্ণ অমানবিক এবং সংবিধান পরিপন্থি।

বিএনপি মহাসচিব বলেন, খালেদা জিয়ার অবদান যারা অস্বীকার করতে চান তারা কেউই গণতন্ত্রে বিশ্বাস করে বলে আমরা মনে করি না। সরকার তাকে শাস্তি দেয়ার জন্য মরিয়া হয়ে উঠেছে।

ফখরুল বলেন, এটা এখন স্পষ্ট যে, দেশনেত্রীকে রাজনীতি থেকে এবং আসন্ন নির্বাচন থেকে দূরে সরিয়ে রেখে একতরফাভাবে নির্বাচনে নিজেদের নির্বাচিত ঘোষণা করার নীল নকশা নিয়েই এই অপপ্রয়াস চালাচ্ছে সরকার। এই গণবিরোধী সরকার নিশ্চিত হয়েছে যে, দেশনেত্রী বেগম খালেদা জিয়া মুক্ত হলে তাদের রাজনৈতিক অস্তিত্ব বিপন্ন হবে এবং আগামী নির্বাচনে তাদের ভরাডুবি হতে বাধ্য।

বিএনপি মহাসচিব বলেন, আমরা অত্যন্ত দৃঢ়ভাবে বলতে চাই, অবিলম্বে বেগম জিয়াকে মুক্তি দিয়ে তার সুচিকিৎসার ব্যবস্থা করুন। অন্যথায় সকল দায়দায়িত্ব সরকারকে নিতে হবে। বিশেষ করে সংবিধান লঙ্ঘন, মানবাধিকার লঙ্ঘনের দায়ে তাদের অভিযুক্ত হতে হবে।

সংবাদ সম্মেলনে দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ড. আব্দুল মঈন খান, মো. নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, উপদেষ্টা পরিষদের সদস্য আতাউর রহমান ঢালী, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, প্রকাশনা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, সহ-দফতর সম্পাদক মো. মুনির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।


তিস্তাসহ অভিন্ন ৫৪ নদীর ন্যায্য
তিস্তার পানির ন্যায্য হিস্যা আদায় ও মরুকরণের হাত থেকে উত্তরবঙ্গকে
বিস্তারিত
যুক্তরাষ্ট্র নিজেদের মানবাধিকার পরিস্থিতি দেখা
বাংলাদেশের নির্বাচন ও মানবাধিকার পরিস্থিতি নিয়ে যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্ট যে
বিস্তারিত
তারা যদি না চায় তাহলে
ডাকসুর ভিপি নুরুল হক নূর বলেছেন- গণভবনে যাওয়ার বিষয়ে কেউ
বিস্তারিত
ডাকসু নির্বাচন সুষ্ঠু হয়েছে বললেন
ডাকসু নির্বাচন সুষ্ঠু হয়েছে, তা না হলে সব পদেই ছাত্রলীগ
বিস্তারিত
খালেদা জিয়ার হাতে-পায়ে খুবই ব্যথা:
খালেদা জিয়ার আদালতে হুইলচেয়ারে বসতে কষ্ট হচ্ছে জানিয়ে বিএনপির মহাসচিব
বিস্তারিত
ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি হতে
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের
বিস্তারিত