রাজশাহীতে ভারতীয় জাল রুপি তৈরির কারখানার সন্ধান

রাজশাহীতে ভারতীয় জাল রুপি তৈরির একটি কারখানার সন্ধান পেয়েছে র‌্যাব। এ সময় বাড়ির মালিক দরদুজ্জামান বিশ্বাস ওরফে জামানকেও (৫৭) গ্রেপ্তার করে র‌্যাব।

গ্রেপ্তার দরদুজ্জামান চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শেখতোলা রহিদুল ইসলামের পুত্র।  

নগরীর বোয়ালিয়া থানার বেলদারপাড়া এলাকার একটি বাড়িতে এই কারখানা গড়ে তোলা হয়েছিল। বৃহস্পতিবার দিবাগত রাতে ঢাকা থেকে গিয়ে র‌্যাব-২ এর একটি দল বাড়িটিতে অভিযান চালিয়ে ওই বাড়ি থেকে ১১ লাখ ভারতীয় জাল রুপি জব্দ করে। এছাড়া জাল রুপি তৈরির মেশিনসহ নানা সরঞ্জামাদিও জব্দ করা হয়। এ সময় বাড়ির মালিক দরদুজ্জামান বিশ্বাস ওরফে জামানকেও (৫৭) গ্রেপ্তার করা হয়।

এ তথ্য নিশ্চিত করে র‌্যাব-৫ এর মিডিয়া উইং জানায়, দরদুজ্জামান দেশে ভারতীয় জাল রুপি তৈরির মূল হোতা। এর আগেও একাধিকবার আইনশৃঙ্খলা বাহিনীর হাতে ধরা পড়েছিলেন।

তিনি জানান, সর্বশেষ গত জানুয়ারিতে রাজশাহী থেকেই তাকে গ্রেপ্তার করেছিল ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। তার কাছ থেকে বিপুল পরিমাণ জাল রুপি ছাড়াও ল্যাপটপ, প্রিন্টার মেশিন, লেমিনেটিং মেশিন, হ্যালোজেন লাইট, স্ক্যানিং করার প্রিন্টার ফ্রেম, কাগজ, বিভিন্ন ধরনের কার্টিজ জব্দ করা হয়েছিল।

বেশ কিছুদিন কারাগারে থেকে দরদুজ্জামান মাসখানেক আগে জামিন পান। ঢাকায় তার চক্রের সদস্যরা ধরা পড়ায় দরদুজ্জামান জাল রুপি তৈরির কার্যক্রম রাজশাহী মহানগরীর এই নিজের বাড়িতেই শুরু করেছিলেন।

র‌্যাব সূত্রে জানা গেছে, বারবার গ্রেপ্তার হলেও জাল রুপি তৈরি করে তা বাজারে ছড়িয়ে দিয়ে প্রতারণা করেন দরদুজ্জামান। তিনি দেশে জাল রুপি তৈরি চক্রের মূলহোতা। বাংলাদেশে ভারতীয় জাল রুপি তৈরির ‘গুরু’ হিসেবেও পরিচিত এই দরদুজ্জামান। তিনি ১৫ হাজার টাকার বিনিময়ে এক লাখ ভারতীয় জাল রুপির বান্ডিল বিক্রি করতেন। এভাবে তিনি বিপুল সম্পদের মালিক হয়েছেন।


শেখ হাসিনার পক্ষেই বঙ্গবন্ধুর আদর্শ
আওয়ামী লীগের শীর্ষ নেতারা বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর দেশের
বিস্তারিত
গুলশান হলি আর্টিসান হামলার আসামি
গুলশানের হলি আর্টিসান হামলার চার্জশিটভুক্ত আসামি ও জেএমবির অন্যতম সুরা
বিস্তারিত
দুর্নীতি, মাদক ও জঙ্গিবাদ নির্মূল
দেশ থেকে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ ও  ‍দুর্নীতি নির্মূল করতে স্বরাষ্ট্র
বিস্তারিত
রাজধানী ঢাকার সব পথেই ছিল
জয়বাংলা শ্লোগান আর ঢাক-ঢোলের বাদ্যে শুধু সোহরাওয়ার্দী উদ্যানে নয়, রাজধানী
বিস্তারিত
৫ বছরে উচ্চ সম্পদশালী বাড়বে
বাংলাদেশে আগামী পাঁচ বছরের মধ্যে উচ্চ সম্পদশালী (এইচএনডব্লিউ) ব্যক্তিদের সংখ্যা
বিস্তারিত
স্বচ্ছতার মধ্য দিয়ে সারা দেশে
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন, বর্তমান এবং আগামীতেও স্বচ্ছতার
বিস্তারিত