আল-মুসলিম গ্রুপের এমডির বিরুদ্ধে জঙ্গি অর্থায়নের অভিযোগ

আল-মুসলিম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আব্দুল্লাহর বিরুদ্ধে জঙ্গি অর্থায়ন ও সরকার বিরোধী ষড়যন্ত্রের অভিযোগে তদন্তের নির্দেশ দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

বুধবার দুপুরে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) প্রধানকে অভিযোগটি খতিয়ে দেখার লিখিত নির্দেশ দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

ওই অভিযোগে উল্লেখ করা হয়েছে, ঢাকার সাভারে তৈরি পোষাক কারখানার মালিক আব্দুল্লাহ ইরাক-কুয়েক যুদ্ধের সময় আল কায়েদার সাথে কানেকশন ছিল। এছাড়া কুয়েতের এক নাগরিক ধনকুবেরকে হত্যা করে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা আত্মসাতে অভিযোগ আনা হয়। তার বিরুদ্ধে দেশে মুসলিম নারীদের হিন্দু সাজিয়ে বিএনপিতে যুক্ত করার বিষয়টিও অভিযোগে উল্লেখ রয়েছে।

মুন্সীগঞ্জ জেলার সিরাজদীখান থানা এলাকার মো. আওলাদ হোসেন নামে এক ব্যক্তির লিখিত অভিযোগের প্রেক্ষিতে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) তদন্তের নির্দেশ দিয়েছে মন্ত্রী।

অভিযোগ সূত্রে জানা গেছে, ২০০৮ সালে মুন্সীগঞ্জ-১ আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী আব্দুল্লাহ ঢাকার বনানীর আলোচিত হাওয়া ভবনের সামনে মঞ্চ করে কয়েক হাজার হিন্দু গার্মেন্টস কর্মীকে বিএনপিতে যোগদান করান।

মুন্সীগঞ্জের আড়িয়াল বিলে বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমানবন্দর নির্মাণ প্রকল্প ভন্ডুলের নেপথ্যে তার বিরুদ্ধে অর্থায়নের অভিযোগ রয়েছে। সাভার ও সিরাজদীখানে গার্মেন্টস প্রতিষ্ঠার আড়ালে অনেক অসহায় লোকের জমি দখলের অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে। এসব ঘটনায় সাভার ও সিরাজদিখান থানায় তার বিরুদ্ধে একাধিক মামলার কথাও উল্লেখ করা হয়েছে।

এ প্রসঙ্গে কথা বলতে আল মুসলিম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আব্দুল্লাহর ব্যক্তিগত দুটি মোবাইল নম্বরে একাধিকবার যোগযোগ করেও তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

প্রতিষ্ঠানের সহকারী ব্যবস্থাপক (নিরাপত্তা) ওয়ারেন্ট অফিসার (অব.) ফরহাদ খান বলেন, আমাদের প্রতিষ্ঠানের এমডি চিকিৎসার জন্য সিংগাপুরে রয়েছেন। এর বেশি কিছু বলতে পাববো না।


নর্থসাউথ ইউনিভার্সিটি সোশ্যাল সার্ভিসেস ক্লাবের
শীতের কুয়াশায় মোড়া উত্তরের জেলাগুলোতে হিমেল হাওয়ায় ঠাণ্ডা যেন জমাট
বিস্তারিত
সাঈদ খোকনের এপিএস ও হুইপের
ক্যাসিনো ব্যবসার মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে
বিস্তারিত
সাবেক প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক
যশোর-৬ (কেশবপুর) আসনের সংসদ সদস্য ও সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত
বিস্তারিত
নারীকণ্ঠে অনেকের সঙ্গেই প্রতারণা করেছে
২৮ বছরের যুবক মেহেদী হাসান। তার পেশা মাদক ব্যবসা ও
বিস্তারিত
মাদক-ধর্ষণসহ ১৯ মামলার আসামি ‘বন্দুকযুদ্ধে’
রাজধানীতে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে আনোয়ার হোসেন (৩৪) নামে মাদক
বিস্তারিত
সিরাজগঞ্জে বিশিষ্ট সমাজসেবক কোহিনুর আর
সিরাজগঞ্জ পৌর এলাকার কালিবাড়ী মহল্লার বিশিষ্ট সমাজসেবক সাবেক ভিজিটর কোহিনুর
বিস্তারিত