কোন ধরনের নাশকতা বরদাস্ত করা হবে না: আইজিপি

নির্বাচনকে কেন্দ্র করে অরাজকতা, নাশকতা, আন্দোলনের নামে হুমকি ও দেশকে অস্থিতিশীল করতে দেয়া হবে না বলে জানিয়ে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, পুলিশ সে জন্য ব্যবস্থা নিচ্ছে।

শনিবার (৮ সেপ্টেম্বর) রাজধানীর মিরপুরে পুলিশ স্টাফ কলেজে বাংলাদেশ পুলিশ মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠান ২০১৮ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দিয়ে ফেরার পথে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে আন্দোলনের হুমকি, অরাজকতা কিংবা অপচেষ্টা রোধে পুলিশের প্রস্তুতি সম্পর্কে জানতে চাইলে আইজিপি বলেন, নির্বাচনকে কেন্দ্র করে পুলিশ যথাযথ প্রস্তুতি নিচ্ছে। দেশের শান্তি-শৃঙ্খলা রক্ষায় বাংলাদেশ পুলিশ যথেষ্ট সক্ষম। যেকোনো ধরনের নাশকতা, জ্বালাও-পোড়াও দমাতে পুলিশ প্রস্তুত রয়েছে। আন্দোলনের নামে হুমকি ও শান্ত পরিবেশকে অশান্ত করতে দেয়া হবে না।

নির্বাচনেরর আগে গ্রেপ্তার আতঙ্ক, গণগ্রেপ্তার সম্পর্কে বিএনপির বক্তব্য সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, নির্বাচনের সঙ্গে গ্রেপ্তারের কোনো সম্পর্ক নেই। আমরা কখনও কোনো দলের নেতাকর্মীকে গ্রেপ্তার করি না। শুধু তাদেরই গ্রেপ্তার করি যাদের বিরুদ্ধে মামলা আছে, ওয়ারেন্ট আছে। সেক্ষেত্রে তাদের কী পরিচয় সেটা আমরা দেখি না। গ্রেপ্তারের সঙ্গে নির্বাচন কিংবা কোনো দলের নেতাকর্মীদের সম্পর্ক নেই।

সম্প্রতি ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) কর্তৃক জরিপে উঠে এসেছে- দেশের বিদ্যমান সেবা খাতের মধ্যে সবচেয়ে বেশি দুর্নীতিগ্রস্থ আইনশৃঙ্খলা রক্ষাকারী সংস্থা।

এ বিষয়ে জানতে চাইলে আইজিপি বলেন, টিআইবির গবেষণা প্রতিবেদন দেখার সুযোগ হয়নি। তবে পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন দেখেছি। টিআইবির ওই গবেষণা রিপোর্টটি পর্যালোচনা করতে একটি কমিটি গঠন করে দেয়া হয়েছে। কীভাবে এই গবেষণা করা হয়েছে, কারা ছিল, কাদের জিজ্ঞাসাবাদ করে কী উত্তর তারা পেয়েছেন তা বিস্তারিত জেনে মন্তব্য করা যাবে।

এর আগে অতিরিক্ত আইজিপি (এইচআরএম) মো. মহসিন হোসেনের সভাপতিত্বে বাংলাদেশ পুলিশ কল্যাণ ট্রাস্ট আয়োজিত ওই অনুষ্ঠানে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষায় ভাল ফলাফলের জন্য পুলিশ পরিবারের ৩৬১ কৃতি শিক্ষার্থী বৃত্তি প্রদান করেন আইজিপি।


‘এসকে সিনহার বইটি অসত্য ও
বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ইউসুফ
বিস্তারিত
ডিএনসিসি প্যানেল মেয়র ওসমান গনি
ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) প্যানেল মেয়র মো. ওসমান গনি
বিস্তারিত
নির্বাচনে ইভিএম চাপিয়ে দেওয়া হবে
নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার নিয়ে মানুষের সকল সন্দেহ
বিস্তারিত
৬ দিনের সরকারি সফরে নিউইয়র্ক
জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৩তম অধিবেশনে যোগ দিতে ৬ দিনের
বিস্তারিত
বিআরটিএতে বাড়ছে লাইসেন্সপ্রার্থীদের ভীড়
রাজধানীর বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের বেপরোয়া বাসের চাপায় শহীদ
বিস্তারিত
আজ পালিত হচ্ছে পবিত্র আশুরা
আজ শুক্রবার পালিত হচ্ছে পবিত্র আশুরা। ঐতিহাসিক কারবালার শোকাবহ ঘটনাবহুল
বিস্তারিত