আম্পায়ারকে ‘চোর’ বললেন সেরেনা!

মার্কিন যুক্তরাষ্ট্র ওপেনে নারী মঞ্চের ফাইনালটি উত্তেজনাকর এক একটি মুহূর্তে শেষ হলো। যেখানে ২৪তম গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জেতা হলো না সেরেনা উইলিয়ামসের। প্রথম জাপানি তারকা হিসেবে নাওমি ওসাকা ঘরে তুললেন প্রথম কোনো গ্র্যান্ড স্ল্যাম ট্রফি। তবে সবকিছু ছাপিয়ে আম্পায়ারকে ‘মিথ্যাবাদী ও চোর’ বলা সেরেনা অভিযোগ করলেন, তিনি গ্লোবাল আইকন হয়েও বৈষম্যের শিকার।

শনিবার আর্থার অ্যাশ স্টেডিয়ামে সেরনাকে ৬-২ ও ৬-৪ সেটে হারান ওসাকা। প্রথম সেট হেরে গিয়ে মেজাজ হারিয়ে ফেলা সেরেনা এক পর্যায়ে টেনিস র‍্যাকেট ছুড়ে মারেন মাটিতে। বাগবিতণ্ডায় জড়িয়ে পড়েন চেয়ার আম্পায়ার কার্লোস রামোসের সাথে। বাধ্য হয়েই নাওমিকে এক গেম পেনাল্টি দেন আম্পায়ার। ফলে ৫-৩ গেমে এগিয়ে যান নাওমি।

নিজের কোচের সঙ্গে আলাপচারিতায় নিয়ম ভাঙার অভিযোগের পর সেরেনা কোর্টে র‍্যাকেট আছড়ে মারেন। আর পেনাল্টি দেয়াতেই রাগে-ক্ষোভে তাকে মিথ্যাবাদী ও চোর বলেন সেরেনা। আম্পায়ারকে তার কাছে ক্ষমাও চাইতে বলেন এই মার্কিন টেনিস কন্যা।ছবি: সংগৃহীতম্যাচে কোনো ধরনের প্রতারণার কথা অস্বীকার করে সেরেনা জানান, তার কোচ প্যাট্রিক মোউরাটোগলোউ তাকে ম্যাচের মাঝে কোচিং করায়নি। তারা কোনো ধরনের সংকেত নিয়ে আলোচনা করেনি।

সেরেনা ম্যাচ শেষে আরও অভিযোগ করেন এই খেলায় ছেলেদের থেকে মেয়েদের ভিন্ন চোখে দেখা হয়, ‘আমি দেখেছি পুরুষদের সঙ্গে আম্পায়ার কি ধরনের আচরণ করেন। আমি এখানে নারীদের অধিকারের জন্য যুদ্ধ করতে এসেছি এবং নারীদের সমতার জন্য। সে পুরুষ খেলোয়াড় থেকে একটি গেম কখনো নিতে পারবে না। ফলে আমি এটাকে চুরি বলবো।’


সৌম্যের ডাবল সেঞ্চুরির রেকর্ড
অনেকদিন ধরে নিজেকে হারিয়ে খুঁজছিলেন বাংলাদেশ দলের ওপেনার সৌম্য সরকার।
বিস্তারিত
আরব আমিরাতকে হারিয়ে বাংলাদেশের শুভ
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা
বিস্তারিত
গোল্ডেন বুটজয়ী আঁখি পাচ্ছেন ঘর
দক্ষিণ এশিয়ার সেরা নারী ফুটবলার গোল্ডেন বুটজয়ী সিরাজগঞ্জের আঁখি খাতুন
বিস্তারিত
অঝোরে কাঁদলেন তাসকিন (ভিডিও)
বিশ্বকাপের জন্য নিজেকে উজাড় করে দিতে প্রস্তুত বলে বারবার জানিয়েছিলেন
বিস্তারিত
বিশ্বকাপে বাংলাদেশের স্কোয়াড ঘোষণা
বিশ্বকাপটা ক্রিকেটারদের কাছে স্বপ্নের টুর্নামেন্ট। এই বিশ্বকাপে খেলতেই কত সাধনা
বিস্তারিত
মালিঙ্গা-হার্দিকের সৌজন্যে কোহলিদের হারিয়ে তিনে
আগের ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবকে হারিয়ে জয়ের সরণিতে ফিরেছিল রয়েল
বিস্তারিত