আম্পায়ারকে ‘চোর’ বললেন সেরেনা!

মার্কিন যুক্তরাষ্ট্র ওপেনে নারী মঞ্চের ফাইনালটি উত্তেজনাকর এক একটি মুহূর্তে শেষ হলো। যেখানে ২৪তম গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জেতা হলো না সেরেনা উইলিয়ামসের। প্রথম জাপানি তারকা হিসেবে নাওমি ওসাকা ঘরে তুললেন প্রথম কোনো গ্র্যান্ড স্ল্যাম ট্রফি। তবে সবকিছু ছাপিয়ে আম্পায়ারকে ‘মিথ্যাবাদী ও চোর’ বলা সেরেনা অভিযোগ করলেন, তিনি গ্লোবাল আইকন হয়েও বৈষম্যের শিকার।

শনিবার আর্থার অ্যাশ স্টেডিয়ামে সেরনাকে ৬-২ ও ৬-৪ সেটে হারান ওসাকা। প্রথম সেট হেরে গিয়ে মেজাজ হারিয়ে ফেলা সেরেনা এক পর্যায়ে টেনিস র‍্যাকেট ছুড়ে মারেন মাটিতে। বাগবিতণ্ডায় জড়িয়ে পড়েন চেয়ার আম্পায়ার কার্লোস রামোসের সাথে। বাধ্য হয়েই নাওমিকে এক গেম পেনাল্টি দেন আম্পায়ার। ফলে ৫-৩ গেমে এগিয়ে যান নাওমি।

নিজের কোচের সঙ্গে আলাপচারিতায় নিয়ম ভাঙার অভিযোগের পর সেরেনা কোর্টে র‍্যাকেট আছড়ে মারেন। আর পেনাল্টি দেয়াতেই রাগে-ক্ষোভে তাকে মিথ্যাবাদী ও চোর বলেন সেরেনা। আম্পায়ারকে তার কাছে ক্ষমাও চাইতে বলেন এই মার্কিন টেনিস কন্যা।ছবি: সংগৃহীতম্যাচে কোনো ধরনের প্রতারণার কথা অস্বীকার করে সেরেনা জানান, তার কোচ প্যাট্রিক মোউরাটোগলোউ তাকে ম্যাচের মাঝে কোচিং করায়নি। তারা কোনো ধরনের সংকেত নিয়ে আলোচনা করেনি।

সেরেনা ম্যাচ শেষে আরও অভিযোগ করেন এই খেলায় ছেলেদের থেকে মেয়েদের ভিন্ন চোখে দেখা হয়, ‘আমি দেখেছি পুরুষদের সঙ্গে আম্পায়ার কি ধরনের আচরণ করেন। আমি এখানে নারীদের অধিকারের জন্য যুদ্ধ করতে এসেছি এবং নারীদের সমতার জন্য। সে পুরুষ খেলোয়াড় থেকে একটি গেম কখনো নিতে পারবে না। ফলে আমি এটাকে চুরি বলবো।’


মেসিকে নিয়ে এমন কথা বলিনি
লিওনেল মেসি এক পর্যায়ে আর্জেন্টিনা ফুটবলে ফিরবেন বলে বিশ্বাস করেন
বিস্তারিত
পঞ্চম দিনে বাংলাদেশের চাই ৮
ঢাকা টেস্টে জয়ের জন্য জিম্বাবুয়েকে ৪৪২ রানের চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে
বিস্তারিত
আট বছরের আক্ষেপ ঘুচল মাহমুদুল্লাহর
দীর্ঘ আট বছর পর টেস্ট ক্রিকেট সেঞ্চুরি করলেন বাংলাদেশের মাহমুদউল্লাহ
বিস্তারিত
বাংলাদেশের লিড চারশ ছাড়াল
মিরপুর টেস্টে জিম্বাবুয়েকে ফলোঅন করায়নি বাংলাদেশ। প্রথম ইনিংসে ২১৮ রানের
বিস্তারিত
মাত্র ২৫ রানেই ৪ উইকেট
দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে দলীয় ২৫ রানে চার টপঅর্ডার ব্যাটসম্যানকে
বিস্তারিত
দলকে ভালো অবস্থায় রাখতে পেরে
ব্যাটসম্যানদের দায়িত্বের পর বোলারদের দুর্দান্ত পারফরমেন্সে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের দ্বিতীয়
বিস্তারিত