আম্পায়ারকে ‘চোর’ বললেন সেরেনা!

মার্কিন যুক্তরাষ্ট্র ওপেনে নারী মঞ্চের ফাইনালটি উত্তেজনাকর এক একটি মুহূর্তে শেষ হলো। যেখানে ২৪তম গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জেতা হলো না সেরেনা উইলিয়ামসের। প্রথম জাপানি তারকা হিসেবে নাওমি ওসাকা ঘরে তুললেন প্রথম কোনো গ্র্যান্ড স্ল্যাম ট্রফি। তবে সবকিছু ছাপিয়ে আম্পায়ারকে ‘মিথ্যাবাদী ও চোর’ বলা সেরেনা অভিযোগ করলেন, তিনি গ্লোবাল আইকন হয়েও বৈষম্যের শিকার।

শনিবার আর্থার অ্যাশ স্টেডিয়ামে সেরনাকে ৬-২ ও ৬-৪ সেটে হারান ওসাকা। প্রথম সেট হেরে গিয়ে মেজাজ হারিয়ে ফেলা সেরেনা এক পর্যায়ে টেনিস র‍্যাকেট ছুড়ে মারেন মাটিতে। বাগবিতণ্ডায় জড়িয়ে পড়েন চেয়ার আম্পায়ার কার্লোস রামোসের সাথে। বাধ্য হয়েই নাওমিকে এক গেম পেনাল্টি দেন আম্পায়ার। ফলে ৫-৩ গেমে এগিয়ে যান নাওমি।

নিজের কোচের সঙ্গে আলাপচারিতায় নিয়ম ভাঙার অভিযোগের পর সেরেনা কোর্টে র‍্যাকেট আছড়ে মারেন। আর পেনাল্টি দেয়াতেই রাগে-ক্ষোভে তাকে মিথ্যাবাদী ও চোর বলেন সেরেনা। আম্পায়ারকে তার কাছে ক্ষমাও চাইতে বলেন এই মার্কিন টেনিস কন্যা।ছবি: সংগৃহীতম্যাচে কোনো ধরনের প্রতারণার কথা অস্বীকার করে সেরেনা জানান, তার কোচ প্যাট্রিক মোউরাটোগলোউ তাকে ম্যাচের মাঝে কোচিং করায়নি। তারা কোনো ধরনের সংকেত নিয়ে আলোচনা করেনি।

সেরেনা ম্যাচ শেষে আরও অভিযোগ করেন এই খেলায় ছেলেদের থেকে মেয়েদের ভিন্ন চোখে দেখা হয়, ‘আমি দেখেছি পুরুষদের সঙ্গে আম্পায়ার কি ধরনের আচরণ করেন। আমি এখানে নারীদের অধিকারের জন্য যুদ্ধ করতে এসেছি এবং নারীদের সমতার জন্য। সে পুরুষ খেলোয়াড় থেকে একটি গেম কখনো নিতে পারবে না। ফলে আমি এটাকে চুরি বলবো।’


কুমিল্লার কাছে পাত্তাই পেল না
বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ঘরের মাঠেও পাত্তা পেল না সিলেট
বিস্তারিত
কোহলির পর ধোনির ব্যাটে জিতল
অধিনায়ক বিরাট কোহলির সেঞ্চুরি (১০৪) ও সাবেক অধিনায়ক মাহেন্দ্র সিং
বিস্তারিত
রাজশাহীর বিপক্ষে টস জিতে প্রথমে
বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের ষষ্ঠ আসরে সিলেট
বিস্তারিত
ম্যারাডোনাকে শুভকামনা জানিয়েছেন পেলে
অসুস্থ আর্জেন্টাইন তারকা দিয়েগো ম্যারাডোনার দ্রুত সুস্থতা কামনায় শুভকামনা জানিয়েছেন
বিস্তারিত
টসে জিতে ফিল্ডিংয়ে মাশরাফির রংপুর
রাজশাহী কিংসের বিপক্ষে টসে জিতে বোলিং বেছে নিয়েছেন রংপুর রাইডার্সের
বিস্তারিত
সিলেটকে হারিয়ে টানা চতুর্থ জয়
সিলেট সিক্সার্সকে হারিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেটের ষষ্ঠ
বিস্তারিত