বিদ্যুৎ পাচ্ছেন দেশের ৯০ ভাগ মানুষ

দেশের ৯০ ভাগ মানুষ বিদ্যুৎ পাচ্ছেন বলে দাবি করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা বিদ্যুৎ ও জ্বালানি খাতকে অগ্রাধিকার দিচ্ছি। ৯০ ভাগ মানুষ বিদ্যুৎ পাচ্ছেন। ২০২১ সালের মধ্যে ২৪ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করব।

রোববার (৯ সেপ্টেম্বর) সকালে রেডিসন হোটেলে জেদ্দাভিত্তিক ইসলামি উন্নয়ন ব্যাংকের (আইডিবি) আঞ্চলিক প্রধান কার্যালয়ের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, আমরা শিক্ষা ও স্বাস্থ্য খাতকে এগিয়ে নিতে কাজ করছি , ২০০ প্রকার সরকারি সেবা জনগণের হাতে পৌঁছে দিয়েছি। ১৫ কোটি তিন লাখ মোবাইল সিম এখন মানুষ ব্যবহার করে।

তিনি আরও বলেন, প্রযুক্তিতে আমরা অনেক এগিয়েছি। মহাশূন্যে ‘বঙ্গবন্ধু স্যাটেলাইট’ উৎক্ষেপণের মাধ্যমে ৫৭তম স্যাটেলাই উৎক্ষেপণকারী দেশ হওয়ার গৌরব অর্জন করেছি। আমরা এগিয়ে যাচ্ছি।'

এ সময় রোহিঙ্গা ইস্যু নিয়েও প্রধানমন্ত্রী বলেন, বর্তমানে বাংলাদেশ একটি মানবিক সংকট মোকবেলা করছে। রোহিঙ্গাদের আমরা আশ্রয় দিয়েছি। এতে আমাদের স্থানীয় লোকদের ওপর নেতিবাচক প্রভাব পড়েছে। মানবিক দিক বিবেচনা করে আমরা তাদের আশ্রয় ও খাদ্য দিয়ে যাচ্ছি। আমরা তাদের দেশে পাঠাতে চাই। মিয়ানমারের সঙ্গে দ্বিপাক্ষিক চুক্তি হয়েছে। আন্তর্জাতিক সম্প্রদায়কে মিয়ানমারের ওপর চাপ সৃষ্টির জন্য অনুরোধ জানাচ্ছি।


গণমাধ্যমকে জাতীয় স্বার্থ প্রাধান্য দিতে
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ দায়িত্বশীল ভূমিকা পালন ও জাতীয় স্বার্থকে
বিস্তারিত
অভিজিৎ হত্যা : ছয়জনকে অভিযুক্ত
ব্লগার অভিজিৎ রায় হত্যা মামলায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গিসংগঠন আনসার আল
বিস্তারিত
ঢাকা সিটির নির্বাচন যেন প্রশ্নবিদ্ধ
ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপ-নির্বাচন এবং ঢাকা
বিস্তারিত
প্রয়োজন আছে বলেই নতুন ব্যাংক
বেসরকারি নতুন তিনটি ব্যাংক অনুমোদনের বিষয়ে অর্থমন্ত্রী আ হ ম
বিস্তারিত
বাংলাদেশ-ইউএই ৪টি এমওইউ সই
সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে (ইউএই)  চারটি সমঝোতা স্মারক (এমওইউ) সই
বিস্তারিত
এমপিদের পদে থাকার বৈধতা চ্যালেঞ্জ
একাদশ জাতীয় সংসদের এমপিদের পদে থাকার বৈধতা চ্যালেঞ্জ করে দায়ের
বিস্তারিত