ইংল্যান্ডের বিপক্ষে ২-১ গোলের জয় স্পেনের

ইংল্যান্ডের বিপক্ষে ওয়েম্বলীতে নেশন্স লিগের ম্যাচে পিছিয়ে পড়েও ২-১ গোলের দারুন এক জয় তুলে নিয়েছে স্পেন। এর মাধ্যমে লুইস এনরিকের অধ্যায় বেশ ভালভাবেই শুরু করলো স্প্যানিশরা।

স্পেনের জয়ের রাতে বিশ্বকাপের সেমিফাইনালিস্ট ইংল্যান্ডের জন্য ঘরের মাঠে এই পরাজয় ছিল দারুন হতাশার। মার্কোস রাশফোর্ডের গোলে ১১ মিনিটে স্বাগতিকরা এগিয়ে গেলেও দুই মিনিট পরে সাওল নিগুয়েজ সমতা ফেরান। আর ৩২ মিনিটে দলের জয় নিশ্চিত করেন রডরিগো মোরেনো।

তিন বছরের মধ্যে প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলতে কাল মাঠে নেমেছিলেন ইংলিশ ডিফেন্ডার লুক শ। কিন্তু ৫৩ মিনিটে ডানি কারভাহালের সাথে সংঘর্ষে স্ট্রেচারে করে তাকে মাঠ ছাড়তে হয়। তবে তারকা এই ডিফেন্ডারের অনুপস্থিতিতে স্বাগতিকরা ম্যাচে ফিরে আসতে ব্যর্থ হয়।

লুইস এনরিকের অধীনে স্প্যানিশরা পুরো প্রথমার্ধ জুড়েই বেশ ফুরফুরে মেজাজে ছিল। রাশিয়া বিশ্বকাপে স্বাগতিকদের কাছে পরাজিত হয়ে শেষ ১৬’ থেকে বিদায় নেবার হতাশা কাটিয়ে ওঠার জন্য এই জয়টা বেশ প্রয়োজন ছিল। ক্রোয়েশিয়ার বিপক্ষে আগামী ম্যাচে তারা বেশ আত্মবিশ্বাসের সাথে মাঠে নামবে এতে কোন সন্দেহ নেই।

ম্যাচের ১১ মিনিটে হ্যারি কেন থেকে বাম দিকে শ’ বল পেয়ে তা ম্যানচেস্টার ইউনাইটেড সতীর্থ রাশফোর্ডের দিকে বাড়িয়ে দেন। এই পাস থেকে ডেভিড ডি গিয়াকে পরাস্ত করতে কোন ভুল করেননি রাশফোর্ড। দুই মিনিট পরে কারভাহাল রডরিগোর দিকে বল বাড়িয়ে দেন। ডি বক্সের ভিতর রডরিগোর কাট করা বলে সাওল প্রথম প্রচেষ্টায় জর্ডান পিকফোর্ডকে পাস কাটিয়ে বল জালে জড়ালে সমতায় ফেরে সফরকারীরা। ইংল্যান্ডের থেকে বল ও পজিশনের দিক থেকে এগিয়ে থাকা স্পেন ম্যাচে এগিয়ে যেতে খুব একটা সময় নেয়নি। ৩২ মিনিটে থিয়াগো আলকানটারার কার্লিং ফ্রি-কিক থেকে রডরিগো স্পেনকে এগিয়ে দেন।

দ্বিতীয়ার্ধের শুরুতে শ’ মাঠ ত্যাগ করলেও ইংল্যান্ড কাউন্টার এ্যাটাকের সুযোগগুলো কাজে লাগাতে পারেনি।

এই পরাজয়ের মাধ্যমে ২০০৭ সালের নভেম্বরের পরে ওয়েম্বলীতে প্রথম প্রতিযোগিতামূলক ম্যাচে হারের স্বাদ পেল ইংল্যান্ড। এদিকে স্পেনের কোচ হিসেবে শেষ আটজন কোচই প্রথম ম্যাচে দলকে উপহার দিয়েছেন। এনরিকেও সেই ধারাবাহিকতা ধরে রাখলেন।


মাশরাফিকে পেতে মাহমুদউল্লাহ আশাবাদী
বছরের শেষ ভাগে ব্যস্ত সময় পার করছে বাংলাদেশের ক্রিকেটাররা। জিম্বাবুয়ের
বিস্তারিত
সিরিজ সেরা তাইজুল, ম্যাচ সেরা
ঢাকা টেস্টে জিম্বাবুয়েকে ২১৮ রানের বড় ব্যবধানে হারিয়ে দুই ম্যাচের
বিস্তারিত
জয় নিয়ে সমতায় সিরিজ শেষ
রাজধানীর মিরপুর টেস্টে জিম্বাবুয়েকে ২১৮ রানের বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ।
বিস্তারিত
মোস্তাফিজের চোটে উইলিয়ামসের বিদায়
ক্রমেই দুঃশ্চিন্তার কারণ হয়ে ওঠা সেন উইলিয়ামস ও ব্র্যান্ডন টেইলরের
বিস্তারিত
মেসিকে নিয়ে এমন কথা বলিনি
লিওনেল মেসি এক পর্যায়ে আর্জেন্টিনা ফুটবলে ফিরবেন বলে বিশ্বাস করেন
বিস্তারিত
পঞ্চম দিনে বাংলাদেশের চাই ৮
ঢাকা টেস্টে জয়ের জন্য জিম্বাবুয়েকে ৪৪২ রানের চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে
বিস্তারিত